কোন ধরনের রেট্রো হেয়ার স্টাইল আপনাকে মানাবে?

পাঁচ রকম রেট্রো হেয়ার স্টাইলের সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। দেখুন তো, পছন্দ হয় কি না।

কোন ধরনের রেট্রো হেয়ার স্টাইল আপনাকে মানাবে?
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 4:53 PM

রেট্রো স্টাইল। ইচ্ছে হয় হয়তো কখনও, কিন্তু আপনাকে মানাবে কি না, বুঝতে পারেন না, তাই তো? পাঁচ রকম রেট্রো হেয়ার স্টাইলের সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। দেখুন তো, পছন্দ হয় কি না।

১) সাইড পনিটেল

৬০ এর দশকে ফরাসি অভিনেত্রীদের মধ্যে এই স্টাইল খুব জনপ্রিয় ছিল। মাঝারি এবং লম্বা চুলে এই স্টাইল ভাল মানাবে। মুখ গোল বা ডিম্বাকৃতি হলে ট্রাই করুন। দিনের যে কোনও পার্টিতে সাইড পনিটেল করতে পারেন। ২২ বছর থেকে ৩৫ বছর বয়সীদের মধ্যে এই লুক খুব জনপ্রিয়। স্কার্ট বা ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গে সাইড পনিটেল করার পরামর্শ দেন রূপ বিশেষজ্ঞরা।

২) রেট্রো ফ্রিঞ্জ

মুখে মেদ থাকলে এই স্টাইল আপনার জন্য নয়। মেদহীন টানটান ত্বকের জন্য এই হেয়ার স্টাইল পারফেক্ট। মাঝারি বা লম্বা চুলে ১৬ থেকে ২৫ বছর বয়সীরা ট্রাই করুন রেট্রো ফ্রিঞ্জ। গরমকালের জন্য আদর্শ হেয়ার লুক। যে কোনও ওয়েস্টার্ন ওয়্যারের সঙ্গে ভাল মানাবে।

আরও পড়ুন, ভুল পদ্ধতিতে কন্ডিশনার ব্যবহার করছেন কি? সতর্ক থাকুন

৩) ডবল ডাচ সাইড ব্রেড

ইতিহাসের পাতায় বিদেশী রানিদের হেয়ার স্টাইলে এই আদল পাবেন আপনি। ডিম্বাকৃতি মুখে ২২ থেকে ৩৫ বছর বয়সীরা ট্রাই করুন। ইন্ডিয়ান এবং ওয়েস্টার্ন দু’রকম পোশাকের সঙ্গেই ভাল মানাবে। অনেক বিয়ের কনেও এই ধরনের হেয়ার স্টাইল পছন্দ করেন।

hair-do

এমন রেট্রো লুক ট্রাই করতে পারেন।

৪) ডবল বান

আদতে এটি দুটো খোঁপা। চুল বেশি থাকলে এই হেয়ার স্টাইল করতে সুবিধে হবে। পনিটেল করে খোঁপা বেঁধে নিতে পারেন। গাউন জাতীয় পোশাকের সঙ্গে ট্রাই করতে পারেন। আবার ক্যাজুয়াল পার্টিতেও চলতে পারে এই রেট্রো হেয়ার লুক।

৫) হাই ভলিউম

বান পুরনো দিনের নায়িকারা উঁচু করে খোঁপা বাঁধতেন। সেই রেট্রো লুক রিল ছাপিয়ে রিয়েলেও ছড়িয়ে পড়ে। নায়িকাদের দেখে সাধারণ মহিলারাও উঁচু করে খোঁপা বাঁধতে পছন্দ করতেন। ইন্ডিয়ান বা ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে এই হেয়ার স্টাইল করুন। কিন্তু ক্যারি করতে জানতে হবে। ২৫-এর বেশি বয়সী মহিলাদের এই স্টাইল মানাবে ভাল।

আরও পড়ুন, গরমে হেয়ার কাট করাবেন? এই বলি নায়িকাদের ফলো করতে পারেন