Tattoo: পেটে না পায়ে, কোথায় ট্যাটু করালে ত্বক থাকবে সুরক্ষিত! রইল জরুরি কিছু তথ্য

যে কেউ শরীরের যে কোনও জায়গায় ট্য়াটু করাতে পারেন। তবে সবসময় মনে রাখা দরকার শরীরে কিছু জায়গা আছে যেখানে ট্যাটুর জন্য একেবারেই আদর্শ নয়।

Tattoo: পেটে না পায়ে, কোথায় ট্যাটু করালে ত্বক থাকবে সুরক্ষিত! রইল জরুরি কিছু তথ্য
যে কেউ শরীরের যে কোনও জায়গায় ট্য়াটু করাতে পারেন
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Dec 03, 2021 | 6:50 PM

বর্তমানে শরীরের ট্যাটু করার জম্য মানুষের মধ্যে উন্মাদনা দেখা গিয়েছে। হাতে, পায়ে, পিঠে বা শরীরের অন্য যে কোনও স্থানে ট্যাটু আঁকা মানুষদের এক অদ্ভূত সুন্দর দেখায়।

যে কেউ শরীরের যে কোনও জায়গায় ট্য়াটু করাতে পারেন। তবে সবসময় মনে রাখা দরকার শরীরে কিছু জায়গা আছে যেখানে ট্যাটুর জন্য একেবারেই আদর্শ নয়। তাই সেইসব জায়গাগুলি এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিকভাবেই নানা পরিবর্তন লক্ষ করা যায় আবার গর্ভাবস্থায় প্রভাবিত হতে পারে সেইসব জায়গাগুলি।

শরীরে ট্যাটু আঁকার সেরা জায়গা

ইনার আর্ম- যদি আপনি সবসময় বাইরে বা রোদের মধ্যে কাজ করেন তাহলে বাহুর বাইরে ট্যাটু করার জন্য এড়িয়ে যেতে পারেন। সবচেয়ে সুরক্ষিত জায়গা হিসেবে ইনার আর্ম বেছে নিতে পারেন। যা সূর্যের সংস্পর্শে আসলে তা বিরুদ্ধ কাজ হয়। এই জায়গায় ট্যাটু সূর্যের রশ্মির বিরুদ্ধে তাজা ও ঢাল দেখায়।

আউটার কলারবোন- যে জায়গায় সূর্যের রশ্মি সংস্পর্শ পায় না, সেখানে ট্যাটু করা সবচেয়ে সুরক্ষিত। আউটার কলারবোনে ট্যাটু করার কারণ হল সেটি ড্রেস, শার্ট বা স্কার্ফ দ্বারা আবৃত হয়। বিশেষজ্ঞদের মতে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এটির প্রসারণ কম হয়। এটি আরও একটি কারণ।

হেয়ারলাইন- হেয়ারলাইনের ঠিক নীচে ট্যাটু করাও বাঞ্ছনীয়। কারণ ওই জায়গাটি সর্বদা ঠান্ডা ও অন্ধকারের মধ্যে থাকে। এছাড়া সূর্যরশ্মির সংস্পর্শে আসে না।

ট্যাটু করার সবচেয়ে খারাপ জায়গা

পেট- পেটে ট্যাটু করা একেবারেই ভাল জায়গা নয়। গর্ভাবস্থায় যদি ট্যাটু প্রসারিত হতে শুরু করে, তাহলে তা একসময় খারাপ প্রভাব পড়তে পারে। তবে এসবক্ষেত্রে ট্যাটু শিল্পীর সঙ্গে পরামর্শ বিবেচনা করা উচিত।

পা– অনেকেই শখ করে ও দেখানোর জন্য পায়ে ট্যাটু করেন। ট্যাটু বিবর্ণ হতে শুরু করলে সেই জায়গায় ট্যাটু আঁকা বন্ধ করা উচিত। যদি পায়ের জায়গাগুলির চারপাশে যেমন গোড়ালি, পায়ের পাশে, পায়ের উপরের অংশে বা গোড়ালির চারপাশে ট্যাটু করান, তাহলে এটির জন্য অনেক টাচআপের দরকার পড়ে। ক্রমাগত জুতো ও মোজার সঙ্গে ঘষা লাগতে পারেষ তাই এই জায়গায় ট্যাটু করা ঠিক নয়।

ইনার ইয়ার- কানের অভ্যন্তরীনে ট্যাটু করালে সত্যিই সুন্দর লাগে। তবে বিশেষজ্ঞদের মতে, এটি খুব শীঘ্রই বিবর্ণ হয়ে হায়। কারণ কানের অভ্যন্তরে কালি খুব ভালভাবে ধরে না। অবিরাম টাচআপ করার প্রস্তুত হওয়া উচিত। ট্যাটু করার জন্য একটি ভাল জায়গা উচিত নয়।

প্রসঙ্গত, ট্যাটু করার আগে দুবার ভাবুন, কোনখানে করলে সুবিধা হবে ও সেটি সুরক্ষিত হবে। ট্যাটু করার পর যেন আফসোস করতে যেন না হয়!

আরও পড়ুন: Skincare Tips: ত্বকের ধরন অনুযায়ী ব্যবহার করুন উপযুক্ত সাবান! কিন্তু কীভাবে?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla