Makeup Tips: সামনেই প্রিয় বন্ধুর বিয়ে? জমাকালো মেকআপ করুন প্যানকেক দিয়ে

Pancake Foundation: যে কোনও ধরনের ত্বকে প্যানকেক ফাউন্ডেশন ব্যবহার করা যায়। বিশেষত তৈলাক্ত ত্বকের জন্য আদর্শ প্যানকেক ফাউন্ডেশন।

Makeup Tips: সামনেই প্রিয় বন্ধুর বিয়ে? জমাকালো মেকআপ করুন প্যানকেক দিয়ে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 11:30 AM

পুজোর মরশুম শেষ হওয়া মাত্র শুরু হয় বিয়ের মরশুম। অগ্রহায়ণ মাস পড়লেই শুরু হয়ে যায় বিয়ের বাড়ি। আর বিয়ের বাড়ি মানেই সাজগোজ। প্রিয় বন্ধু হোক বা ভাইয়ের বিয়ে—জমকালো মেকআপ না করলে জমবে না। কিন্তু প্রতিবার হাজার-হাজার টাকা খরচ করে মেকআপ আর্টিস্টের কাছে সাজা সম্ভব নয়। তাই নিজেকেই বের করে নিতে হবে মেকআপ করার সহজ উপায়। এখন মোটামুটি সোশ্যাল মিডিয়ার দৌলতে কমবেশি সকলেই ভাল মেকআপ করতে পারেন। কিন্তু আপনার ত্বকের জন্য কী ধরনের মেকআপ ভাল কিংবা কোন ধরনের ফাউন্ডেশন ব্যবহার করলে লাভ হবে এটা অনেকেই বুঝতে পারেন না। ঠিক যেমন প্যানকেক ব্যবহারের সঠিক পদ্ধতি অনেকেরই অজানা।

‘প্যানকেক’—না খাবার নয়, এটাও মেকআপেরই একটি অংশ। মেকআপ করতে গেলে সবার আগে ত্বকের উপর একটা বেসড তৈরি করতে হয়। আর এই কাজটা করে ফাউন্ডেশন। সাধারণত ক্রিম বেসড কিংবা লিক্যুইড ফাইন্ডেশন বেছে নেওয়া হয় মেকআপের বেস তৈরির জন্য। এতে ফুল কভারেজ পাওয়া যায়। এই একই কাজ করে প্যানকেক। প্যানকেক হল এক ধরনের ফাউন্ডেশন। এই ফাউন্ডেশন জমকালো কিংবা ভারী মেকআপের সবচেয়ে ভাল।

যে কোনও ধরনের ত্বকে প্যানকেক ফাউন্ডেশন ব্যবহার করা যায়। বিশেষত তৈলাক্ত ত্বকের জন্য আদর্শ প্যানকেক ফাউন্ডেশন। প্যানকেক মেকআপকে দীর্ঘস্থায়ী করতে সাহায্য করে। পাশাপাশি এই ফাউন্ডেশন এনে দেয় একটি ম্যাট ফিনিশ লুক। অনেক সময় লিক্যুইড বা ক্রিম বেসড ফাইন্ডেশন ব্যবহার করলে ত্বক মসৃণ দেখায় না, কেক লুক তৈরি হয়ে যায়। এই সমস্যা প্যানকেকের ক্ষেত্রে নেই। বরং প্যানকেক আপনাকে একটি নিখুঁত লুক এনে দেয়।

প্যানকেক দেখতে কিছুটা কমপ্রেসড পাউডারের মতো। প্রাথমিকভাবে মনে হতে পারে যে এটা ব্যবহার করা একটু কঠিন। আসলে তা নয়। প্যানকেক ব্যবহারের বেশ কিছু নিয়ম রয়েছে। সঠিক ধাপ মেনে প্যানকেক ব্যবহার করলে নিখুঁত লুক পাবেন। প্যানকেক ব্যবহার করার জন্য প্রথমে মেকআপ স্পঞ্জ বা ব্লেন্ডারে জল স্প্রে করুন। হালকা করে ভিজিয়ে নিন। মেকআপ স্পঞ্জ বা ব্লেন্ডারের একপাশে প্যানকেক লাগিয়ে নিন। এক বেশি চাপ দেবেন না কিন্তু। এবার এটা সারা মুখে লাগিয়ে নিন। এবার মেকআপ স্পঞ্জ বা ব্লেন্ডারের অন্য দিক দিয়ে প্যানকেক সারা মুখে ব্লেন্ড করে নিন। চোখের পাতাতেও প্যানকেক ব্যবহার করতে পারেন। গলায় ও ঘাড়ে যেন প্যানকেক ব্যবহার করতে ভুলবেন না। প্যানকেক সেট করার জন্য লুস পাউডার অবশ্যই ব্যবহার করবেন।