Double Chin: ডাবল চিনের সমস্যা থেকে মুক্তি পেতে এই ঘরোয়া প্রতিকারগুলো সম্বন্ধে বিস্তারে জেনে নিন…

আপনিও যদি ডাবল চিনের সমস্যায় ভুগে থাকেন, তাহলে এখানে কিছু সহজ সমাধান দেওয়া হল যা আপনাকে ডাবল চিনের সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

Double Chin: ডাবল চিনের সমস্যা থেকে মুক্তি পেতে এই ঘরোয়া প্রতিকারগুলো সম্বন্ধে বিস্তারে জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2022 | 7:32 AM

ডাবল চিন (Double Chin) হল অতিরিক্ত চর্বি যা চোয়ালের চারপাশে জমে থাকে। এর কারণে চিবুকের নীচে একটি স্তর তৈরি হয়, যা স্বাভাবিক মুখের দাগের থেকে আলাদা দেখায়। ডাবল চিন হওয়ার অনেক কারণ থাকতে পারে, যেমন বয়স বৃদ্ধি (Aging), বংশগতি, ওজন বৃদ্ধি (Weight Gain)। এছাড়াও কেউ যদি কোনও চিকিৎসার অধীনে থাকেন, সেক্ষেত্রেও এমনটা হতে পারে। এই কারণে মুখটি বেশ ভারী এবং কিছুটা অদ্ভুত দেখায়।

ডাবল চিনের কারণে একজনের আকর্ষণীয় ব্যক্তিত্বও প্রভাবিত হতে পারে। এমন পরিস্থিতিতে আত্মবিশ্বাস কম থাকাটাই স্বাভাবিক। আপনিও যদি এই সমস্যায় ভুগে থাকেন, তাহলে এখানে কিছু সহজ সমাধান দেওয়া হল যা আপনাকে ডাবল চিনের সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

মুখের ব্যায়াম:

ডাবল চিনের সমস্যা থেকে উত্তরণের সবচেয়ে ভাল উপায় হল মুখের ব্যায়াম। আপনি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় খুব সহজেই এটি করতে পারেন। যখনই সময় পাবেন, সারাদিনে কয়েকবার ফেসিয়াল এক্সারসাইজ (Facial Exercise) করুন। ইন্টারনেটে আপনি ডাবল চিনের সমস্যা দূর করতে মুখের ব্যায়ামের অনেক টিউটোরিয়াল পাবেন। আপনি সহজেই সেগুলো দেখে শিখতে পারেন।

Double Chin Care

ম্যাসাজ:

ডাবল চিনের অংশে ম্যাসাজ করলে রক্ত ​​চলাচলের উন্নতি ঘটে। যার ফলে সেই জায়গায় জমে থাকা অতিরিক্ত চর্বি অনেকাংশে কমাতে পারে। ম্যাসাজের জন্য নারকেল, জলপাই বা বাদাম তেল ব্যবহার করতে পারেন।

গ্রিন টি:

ডাবল চিন হওয়ার অন্যতম কারণ হল আপনার ওজন বেড়ে যাওয়া। এমন পরিস্থিতিতে গ্রিন টি আপনার জন্য সহায়ক হতে পারে। গ্রিন টিতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ওজন কমানোর বৈশিষ্ট্য। দিনে তিনবার গ্রিন টি পান করলে উপকার পাওয়া যায়।

কোকো বাটার:

ডাবল চিনের সমস্যা দূর করতে কোকো বাটার বেশ কার্যকর। কোকো বাটার ত্বকের স্থিতিস্থাপকতা বাড়াতে সাহায্য করে। এটি ব্যবহার করতে, প্রথমে এটি গরম করুন, তারপর এই মাখন দিয়ে চিবুক এবং চোয়ালের চারপাশে ম্যাসাজ করুন।

Disclaimer: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্যের জন্য, কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়। বিস্তারিত তথ্যের জন্য আপনার চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন। 

আরও পড়ুন: Post-Covid Hair Fall: করোনা হওয়ার পর অঝোরে চুল ঝরছে! চুল পড়া রোধ করার সহজ ও ঘরোয়া টিপস দেওয়া রইল…

আরও পড়ুন: Coconut Oil: শীতে আপনার ত্বকের কোমলতা বজায় রাখবে এই একটি মাত্র উপাদান! দেখে নিন কীভাবে ব্যবহার করবেন

আরও পড়ুন: Makeup Remover: শীতের দিনে মেকআপ তুলতে কাজে লাগান এই কয়েকটি ঘরোয়া উপাদান! শুষ্কতার হাত থেকে বাঁচবে ত্বক