Body Care: শীতে ত্বকের কোমলতা কীভাবে বজায় রাখবেন ভাবছেন? ব্যবহার করুন গ্রিন টি সমৃদ্ধ এই বডি স্ক্রাব

গ্রিন টি এর ত্বকের উপকারিতা সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি। কিন্তু যখনই ত্বকের যত্নের প্রশ্ন‌ ওঠে, তখন আমরা বিশেষ নজর দিই মুখের ওপর।

Body Care: শীতে ত্বকের কোমলতা কীভাবে বজায় রাখবেন ভাবছেন? ব্যবহার করুন গ্রিন টি সমৃদ্ধ এই বডি স্ক্রাব
গ্রিন টি সুগার স্ক্রাব
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 7:56 AM

গ্রিন টি এর ত্বকের উপকারিতা সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি। কিন্তু যখনই ত্বকের যত্নের প্রশ্ন‌ ওঠে, তখন আমরা বিশেষ নজর দিই মুখের ওপর। আমরা শরীরে অন্যান্য অঙ্গের ত্বকের ওপর সেইভাবে খেয়াল যত্ন নিই না। কিন্তু আমাদের শরীরের অন্যান্য অংশের ত্বকের ওপরও একই ভাবে খেয়াল রাখা দরকার। বেশির ভাগ ক্ষেত্রেই আমরা ত্বকের জন্য এমন উপাদান খুঁজি যা প্রাকৃতিক গুণে সমৃদ্ধ এবং ত্বকের ওপর কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ফেলবে না। এই জন্য আমরা রান্নাঘরে থাকে এমন ভেষজ উপাদানকেই বেশি প্রাধান্য দিয়ে থাকি।

মুখের সৌন্দর্য বজায় রাখার ক্ষেত্রে আমরা মূলত দই, বেসন ও হলুদের মিশ্রণ ব্যবহার করি। কিন্তু শরীরের অন্যান্য অংশের জন্য আমরা তা করি না। তাই আজকে আমরা এমন ঘরোয়া প্রতিকার নিয়ে এসেছি, যা কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই আপনার ত্বককে পুনরুজ্জীবিত করে তুলবে। গ্রিন টি সুগার স্ক্রাব আপনার ত্বকে ফিরিয়ে আনবে সতেজতা।

অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য সমৃদ্ধ, গ্রিন টি বিভিন্ন উপায়ে আপনার ত্বককে উপকৃত করতে পারে। এছাড়াও, ২০১৩ সালের একটি গবেষণা দেখা গেছে যে গ্রিন টি ধারণকারী প্রসাধনী গুলি, সূর্যের রশ্মির কারণে হওয়া ত্বকের ক্ষতি গুলি কমাতে সক্ষম। গ্রিন টি সহজেই অন্যান্য পুষ্টিকর উপাদানগুলির সঙ্গে যুক্ত হয়ে ত্বককের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারেন।

গ্রিন টি সুগার স্ক্রাব তৈরি করার জন্য প্রয়োজন ২ টি গ্রিন টি ব্যাগ, ১/২ কাপ গরম জল, ১ কাপ ব্রাউন সুগার, ১/৪ কাপ নারকেল তেল। প্রথমে গ্রিন টি এর ব্যাগ গুলি গরম জলে ডুবিয়ে রাখুন এবং এটা ঠাণ্ডা হতে নিন। এবার একটি বাটিতে ব্রাউন সুগার ঢালুন। এবার তাতে যোগ করুন নারকেল তেল এবং চিনির সঙ্গে ভাল করে তেলটা মিশিয়ে নিন। এবার গ্রিন টি এর জলটা ঠাণ্ডা হলে এই নারকেল তেল মিশ্রিত চিনির সঙ্গে মিশিয়ে দিন। ব্যস তৈরি আপনার গ্রিন টি সুগার স্ক্রাব। তবে খেয়াল রাখবেন যে চিনিটা গ্রিন টি’তে দ্রবীভূত না হয়ে যায়। সেই অনুযায়ী জল এবং চিনি নেবেন।

আরও পড়ুন: খুশকি তাড়ানোর পাশপাশি চুলকে উজ্জ্বল আর শক্ত রাখতে রসুনের জুড়ি মেলা ভার, বানিয়ে ফেলুন রসুনের তেল…

আরও পড়ুন:  মুখের ত্বকের যত্নে চিনি অত্যন্ত উপকারি, জেনে নিন কীভাবে ত্বকে সুগার স্ক্রাবের ব্যবহার করবেন…

আরও পড়ুন: দীপাবলিতে সবার নজর কাড়তে চান? দেখে নিন কীভাবে ফিরে পেতে পারেন ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা