Durga Puja Food: পুজোর সময় কাবাব দিয়েই পেটপুজো সারবেন? রইল সেরার সেরা দোকানের হদিস

Durga Puja Food: ঠাকুর দেখতে বেড়িয়ে টুক করে খেয়ে কাবাব দিয়ে পেট পুজোটা সেরে নেবেন ভেবেছেন? কলকাতার সেরা কাবাব দোকানের হদিস জানা আছে তো? না থাকলে দেখে নিন এই প্রতিবেদনে।

Durga Puja Food: পুজোর সময় কাবাব দিয়েই পেটপুজো সারবেন? রইল সেরার সেরা দোকানের হদিস
Image Credit source: Danielle D. Hughson/Moment/Getty Images
Follow Us:
| Updated on: Oct 01, 2024 | 3:46 PM

চারপাশে এখন কাবাবের দোকানের ছড়াছড়ি। লখনউ ঘরানার মাংস পোড়া খেতে ভালবাসেন না এমন বাঙালি কমই আছেন। আমিষ হোক বা নিরামিষ, যা চাইবেন তাই পাবেন। চিকেন রেশমি কাবাব, নাকি পনীর কাবাব কোনটা আপনার বেশি পছন্দ? রয়েছে তন্দুরি ফিশও। এই পুজোর মরসুমে একটু কাবাব না খেলে হয় বলুন? ঠাকুর দেখতে বেড়িয়ে টুক করে খেয়ে কাবাব দিয়ে পেট পুজোটা সেরে নেবেন ভেবেছেন? কলকাতার সেরা কাবাব দোকানের হদিস জানা আছে তো? না থাকলে দেখে নিন এই প্রতিবেদনে।

বাডি বাইটস – কসবা অঞ্চলে ঠাকুর দেখে বেড়িয়ে যদি খিদে খিদে পায় তাহলে সোজা চলে আসুন এই দোকানে। কসবার রাজডাঙ্গা অঞ্চলে একটি পরিচিত শপিং মলের পিছন দিকে চলে গেলেই দেখতে পাবেন এঁদের দোকান। এদের কাছে পেয়ে যাবেন রেশমি কাবাব, মালাই কাবাব, আচারি কাবাব, পাহাড়ি কাবাব, বটী কাবাব। রেশমি আর মালাই কাবাব বাদ দিয়ে এদের পাঁচ রকম কাবাব মেলানো একটা প্ল্যাটারও আছে।

রোস্টেড কার্ট – কসবা-বকুলতলা অঞ্চলের মানুষের কাছে এই নাম খুবই পরিচিত। গড়িয়াহাট থেকে বিজন সেতু পেরিয়ে ইএম বাইপাসের দিকে এগোলে দুটি সিগনাল পার করে ডান দিকে তাকালেই চোখে পড়বে রোস্টেড কার্ট। এখানকার আফগানি শিক কাবাব, মুরগির টিক্কা কাবাব, পাঁঠার মাংসের চাপলি, রোস্টেড বা পোড়া ডিমের কাবাব, শিক মালাই কাবাব বেশ জনপ্রিয়।

এই খবরটিও পড়ুন

মহম্মদ আরিফ পেয়ারে কাবাব – আপনি যদি পেয়ারে কাবাব প্রিয় মানুষ হন, তা চলে যেতে পারেন তপসিয়া থানার কাছে, ব্রাইট স্ট্রিট মোড়ে। এই দোকানে লাইন দেখলেই বুঝতে পারবে এঁদের জনপ্রিয়তা। তবে শুধু পেয়ারে কাবাব নয়, এখানে পেয়ে যাবেন রেশমি কাবাব, হরিয়ালি কাবাব, আফগানি কাবাব সহ আরও অনেক কিছুই।

ব্রো’স কাবাব – বাগবাজারের ঠাকুর দেখে বেরিয়ে একটু কাবাব কাবাব মন করছে? কুছ পরোইয়া নেহি! বাগবাজার স্ট্রিট দিয়ে শ্যামবাজার থেকে গিরিশ মঞ্চের দিকে গেলেই মাঝপথে পড়ে ক্ষুদিরাম বসুর মূর্তি। তার ঠিক সামনেই এই দোকান। কম দামে ভাল কাবাব খেতে হলে আসতেই হবে এখানে। মুরগির রেশমি কাবাব, মুরগির আফগানি কাবাব, পেশোয়ারি কাবাব, চিজ কাবাব, তন্দুরি মোমো থেকে মুরগির থাই, পেয়ে যাবেন সবই।

বব’স বিবিকিউ গ্রিল – যতীন দাস পার্ক মেট্রো স্টেশন থেকে হেঁটে মিত্র ইনস্টিটিউসনের দিকে হাঁটলে হরিশ মুখার্জি রোড এবং পটুয়া পাড়া যোগযোগস্থলে এই দোকানটি চোখে পড়বে আপনার। বাইকে করে কাবাব বিক্রি করাই এঁদের দোকানের অন্যতম আকর্ষণ। মেনুতে আছে স্পেশাল মালাই কাবাব, ভেটকি টিক্কা থেকে চিকেন বিরা হোল লেগ। আবার প্রত্যেক সপ্তাহে এরা একটা করে নতুন কাবাবও এদের খাদ্য তালিকায় যোগ করার চেষ্টা করে।