রোদে পুড়ছে ত্বক? জেল্লা ফেরাতে বেসনের সঙ্গে এই উপাদান মেশালেই হবে ম্যাজিক

Besan Facepack:আপনার কি ডার্ক সার্কেলের সমস্যা রয়েছে? তাহলে ব্যবহার করতে পারেন বেসন ও গ্রিন টি-এর ফেসপ্যাক। একটি পাত্রে বেসন নিন। অন্যদিকে গরম জলে গ্রিন টি দিয়ে ফুটিয়ে নিন। বার বেসনের মধ্যে ফোটানো গ্রিন টি দিয়ে ঘন একটি পেস্ট বানান। এ বার এটি চোখের নীচে লাগিয়ে রেখে দিন। দেখবেন উধাও হয়েছে চোখের নীচের গাঢ় কালো দাগ।

রোদে পুড়ছে ত্বক? জেল্লা ফেরাতে বেসনের সঙ্গে এই উপাদান মেশালেই হবে ম্যাজিক
বেসনের ফেসপ্যাক
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 12:00 PM

রূপচর্চার কদর মহিলা মহলে তুঙ্গে। কমবেশি রূপচর্চা করে থাকেন সব মহিলাই। তবে সময়ের অভাবে সবসময় ঠিকমতো ত্বকের যত্ন নেওয়া হয়ে ওঠে না। ফলে ক্রমে জেল্লা হারাতে থাকে ত্বক। আর তার উপর সূর্যের তাপ তো রয়েছেই। গরমে ও দূষণের কারণে বারোট বাজে ত্বকের। তাই আপনার ত্বকের চাই সঠিক যত্ন। আর এই ব্যাপারে আপনাকে সাহায্য করতে পারে বেসন। ত্বকের যত্নে আদিযুগ থেকে ব্যবহার হয়ে আসছে বেসন। বিশেষ করে মুখ পরিষ্কার করতে সাহায্য করে এই উপাদান। এ বার আর দেরী না করে জেনে নিন বেসনের সঙ্গে আর কী-কী উপাদান মেশালে দ্রুত ফল মিলবে।

বেসন ও টমেটো: ট্যান তুলতে দারুণভাবে সাহায্য করে বেসন। আর তাতে টমেটো মেশালে তো আর কথাই নেই। টমেটোতে রয়েছে লাইকোপিন যা ট্যান তুলতে সাহায্য করে। একটি পাত্রে বেসন নিন। তাতে টমেটোর নির্যাস দিন। আর দেবেন সামান্য জল। মিশ্রণটি ভাল করে গুলে ত্বকে লাগিয়ে নিন। সপ্তাহে দু’ থেকে তিনদিন এই পেস্ট ব্যবহার করলেই হবে।

বেসন, লেবু ও হলুদ: রোদে পুড়ছে ত্বক? ভরসা রাখতে পারেন বেসন, হলুদ ও লেবুর ফেসপ্যাকেষ ট্যান তুলে ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে এই ফেসপ্যাক। একটি পাত্রে বেসন নিন। তাতে লেবু ও হলুদের পেস্ট দিন। মিশ্রণটি একসঙ্গে গুলে মুখে লাগিয়ে নিন। এতে দুর্দান্ত ফল পাবেন।

গ্রিন টি ও বেসন: আপনার কি ডার্ক সার্কেলের সমস্যা রয়েছে? তাহলে ব্যবহার করতে পারেন বেসন ও গ্রিন টি-এর ফেসপ্যাক। একটি পাত্রে বেসন নিন। অন্যদিকে গরম জলে গ্রিন টি দিয়ে ফুটিয়ে নিন। এ বার বেসনের মধ্যে ফোটানো গ্রিন টি দিয়ে ঘন একটি পেস্ট বানান। এ বার এটি চোখের নীচে লাগিয়ে রেখে দিন। দেখবেন উধাও হয়েছে চোখের নীচের গাঢ় কালো দাগ।