Saree Wearing Tricks: তাড়াহুড়োয় খুঁজে পাচ্ছেন না পেটিকোট? শায়া ছাড়াই শাড়ি পরুন এইভাবে

অনেক মহিলারা তো আবার শাড়ি পরার জন্য ছুঁতোও খোঁজেন। সারা সপ্তাহ অফিস-কাচারিতে -জিন্স (Jeans), কুর্তি এসব পরার পর যেকোনও অনুষ্ঠানে তাই বেছে নিতে চান শাড়ি।

Saree Wearing Tricks: তাড়াহুড়োয় খুঁজে পাচ্ছেন না পেটিকোট?  শায়া ছাড়াই শাড়ি পরুন এইভাবে
তাড়াহুড়োয় খুঁজে পাচ্ছেন না পেটিকোট? শায়া ছাড়াই শাড়ি পরুন এইভাবে
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 1:32 PM

শাড়ি (Saree) মানে মেয়েদের কাছে আলাদাই একটা আবেগ। ছেলেবেলায় সরস্বতী পুজোর সকালে প্রথম আলমাড়ি থেকে মায়ের শাড়ি পাট ভেঙে পরা থেকেই একটু একটু করে শাড়ির প্রতি ভালবাসা জন্মায় মেয়েদের। এরপর যতদিন যায় এই ভালবাসা আরও গভীর হয়। অনেক মহিলারা তো আবার শাড়ি পরার জন্য ছুঁতোও খোঁজেন। সারা সপ্তাহ অফিস-কাচারিতে -জিন্স (Jeans), কুর্তি এসব পরার পর যেকোনও অনুষ্ঠানে তাই বেছে নিতে চান শাড়ি। তবে তাড়াহুড়োতে যদি শাড়ির ম্যাচিং পেটিকোট না খুঁজে পান, তাহলে? চিন্তা নেই পেটিকোট ছাড়াও শাড়ি পরা সম্ভব। জানুন কীভাবে পরবেন…

শেপওয়্যার: আজকাল অনেক মহিলাই সাময়িকভাবে শরীরের ঠিকঠাক গঠন পাওয়ার জন্য শেপওয়্যার পরেন। এতে রোগা লাগার পাশাপাশি শরীরের কার্ভলাইনও সুন্দরভালে হাইলাইটেড হয়। তবে জানেন কি শেপওয়্যারের সঙ্গে শাড়ি পরা সম্ভব? এই ধরনের শেপওয়্যার খুবই টাইট হওয়ায় পেটিকোটের পরিবর্তে এর মধ্য়ে শাড়ি গুজে পরলে কোনও অসুবিধাই হয় না।

জিন্সের সঙ্গে: আদকাল শাড়ি পরার ধরনে এসেছে অনেক পরিবর্তন। শাড়ির সঙ্গে বিভিন্ন ফিউশন করতে পছন্দ করেন অনেকেই। জিন্সেপ সঙ্গেও খুব ভালভাবে পরা যায় শাড়ি। টাইট জিন্, পরুন। যাতে কোনও ভাবেই শাড়ি খুলে না যাওয়ার ভয় থাকে। এবার এতে শাড়ি গুজে বিশেষ স্টাইলে পরে নিন। সমস্যার সমাধানও হবে আর স্টাইল ও বজায় থাকবে।

লেগিংস বা প্যান্ট: জিন্সের মতো লেগিংস বা প্য়ান্টের সঙ্গেও পরতে পারেন শাড়ি। তবে এক্ষেত্রে বেশ কয়েকটা সেফটি পিন ব্য়বহার করতে হবে আপনাকে। কারণ লেগিংস হালকা হওয়ায় শাড়ির ভার সামলাতে অসুবিধা হতে পারে। তাই আগাম সতর্কতা অবলম্বন করা জরুরি।

স্কার্ট: বর্তমানে লং স্কার্টের সঙ্গে শাড়ি পরারও চল রয়েছে। শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে যদি পেটিকোট খুঁজে না পান তাহলে চোখ বন্ধ করে ভরসা করতে পারেন লং স্কার্টের উপর। পেটিকোটের মতোই ব্য়বহার করা যায় লং স্কার্টকে। অস্বস্তির কোনও ঝুঁকিই নেই।

কোমরে গুজে: আরও একটি উপায় রয়েছে। যদি একান্তই হাতের কাছে কোনও উপায় থেকে না থাকে তাহলে ছেলেবেলায় মা-কাকিমারা যেভাবে কোমরে গুজে শাড়ি পরিয়ে দিতেন ওভাবে ট্রাই করতে পারেন। অসুবিধা হবে না।