Recipe: আলু-গাজর দিয়ে তৈরি ভেজ কাবাবের স্বাদ একবার নিলে ভোলার নয়!

পুদিনা পাতা, ধনে পাতা, আর আলুর লোভনীয় স্বাদের কাবাব অন্যমাত্রা এলে দেয়। মাত্র তিনটি ধাপেই এই সহজ ও স্বাস্থ্যকর কাবাটি বানিয়ে ফেলতে পারবেন।

Recipe: আলু-গাজর দিয়ে তৈরি ভেজ কাবাবের স্বাদ একবার নিলে ভোলার নয়!
আলু-গাজর দিয়ে তৈরি ভেজ কাবাব

ভেজ কাবাবের নাম শুনেই মুখটা ব্যাজার করার অর্থই হয় না। আলু ও গাজর দিয়ে তৈরি জিভে জল আনা কাবাবের রেসিপির স্বাদ একবার নিলে, তা ভুলে যাওয়ার নয়। পুদিনা পাতা, ধনে পাতা, আর আলুর লোভনীয় স্বাদের কাবাব অন্যমাত্রা এলে দেয়। মাত্র তিনটি ধাপেই এই সহজ ও স্বাস্থ্যকর কাবাটি বানিয়ে ফেলতে পারবেন। পছন্দের চাটনি বা সস দিয়ে একটির পর একটি কাবাব কখন যে উঠে যাবে, টেরই পাবেন না।

তিনজনের জন্য আলু গাজর কাবাব বানাতে কী কী উপকরণ লাগবে, তা জেনে নিন…

-৬টি মাঝারি মাপের আলু
– ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো,
– মিন্ট পাতা
– স্বাদমতো নুন,
– ৪টি গাজর,
– ২টি ছোট কাঁচা লংকা
– আধ বাটি ধনে পাতা

কীভাবে বানাবেন এই রেসিপিটি…

সবার প্রথমে গাজর ও আলু সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ হয়ে গেলে গরম জল থেকে তুলে ঠান্ডা জলে কয়েক মিনিট রেখে দিন। এরপর গাজর ও আলুর খোসা ছাড়িয়ে আলাদা করে রাখুন। এবার চপড বোর্ডে কাঁচা লংকা, মিন্ট পাতা, ধনে পাতা কুচিয়ে আলাদা করে রেখে দিন।

এবার একটি বড় বোলের মধ্যে সেদ্ধ গাজর ও আলু একসঙ্গে মিশিয়ে চটকে নিন। এরপর ধনেপাতা, কাঁচালংকা, মিন্ট পাতা কুচনো একসঙ্গে দিয়ে ভাল করে মিশিয়ে নিন। একসঙ্গে মিক্সড করার পর গোল বলের আকার দিন। বলগুলি একটি হাতের তালুর মধ্যে নিয়ে অপর হাত দিয়ে আলতো চাপ দিয়ে চ্যাপ্টা আকার দিতে হলে। চ্যাপ্টা কাবাব যেন প্রতিটি একই সাইজের হয়, তা লক্ষ্য রাখবেন।

এবরপর একটি ফ্রাইং প্যানে অল্প তেল নিয়ে মাঝারি আঁচে গরম করুন। এরপর কাবাবগুলি এপিঠ-ওপিঠ করে ভেজে নিন। স্ন্যাকস কিংবা ডিনারের মেনুতে এই সুস্বাদু ভেজ কাবাব যোগ করতে পারেন।

আরও পড়ুন: চটপট ‘সুপার হেলদি’ মিষ্টি বানাতে আজই ট্রাই করুন চকোলেট চিয়া পুডিং

Click on your DTH Provider to Add TV9 Bangla