Tea Recipe: রোজকারের চায়ের স্বাদে আনুন টুইস্ট! ট্রাই করুন শেফ সঞ্জীব কাপুরের স্পেশ্যাল রেসিপি

Chef Sanjeev Kapoor: চা হচ্ছে এমন একটি পানীয়, যা সারা বিশ্ব জুড়ে ব্যাপক ভাবে ব্যবহৃত হয়। মেজাজকে পরিবর্তন করা থেকে শুরু করে আড্ডা জমিয়ে দিতে পারে এক কাপ চা।

Tea Recipe: রোজকারের চায়ের স্বাদে আনুন টুইস্ট! ট্রাই করুন শেফ সঞ্জীব কাপুরের স্পেশ্যাল রেসিপি
অ্যাপ্রিকট চা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 3:39 PM

সারা বিশ্ব জুড়ে এমন অনেক মানুষ আছেন, যাঁদের দিন শুরু হয় এক কাপ চায়ে চুমুক দিয়ে। চা হচ্ছে এমন একটি পানীয় (Beverages) , যা সারা বিশ্ব জুড়ে ব্যাপক ভাবে ব্যবহৃত হয়। মেজাজকে পরিবর্তন করা থেকে শুরু করে আড্ডা জমিয়ে দিতে পারে এক কাপ চা। আপনিও যদি আপনার রোজের দুধ চা খেয়ে বিরক্ত হয়ে যান তাহলে আপনার জন্য চায়ের (Tea Recipe) নতুন রেসিপি নিয়ে এসেছেন সেলিব্রেটি শেফ সঞ্জীব কাপুর (Chef Sanjeev Kapoor).

শেফ সঞ্জীব কাপুর তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি চায়ের রেসিপি (Chef’s Special Recipe) শেয়ার করেছেন। সেটি কোনও সাধারণ দুধ চা নয়। সেটি হল অ্যাপ্রিকট চা। তিনি এই রেসিপির পোস্টের পাশাপাশি ক্যাপশনে লিখেছেন যে, “একটি অনন্য চা যা মিষ্টি এবং টক স্বাদ সহ যা প্রতিটি চুমুকের সঙ্গে আপনার প্যালেটকে মোহিত করে তুলবে।” আপনিও যদি এই অ্যাপ্রিকটের চা তৈরি করতে চান, তাহলে দেখে নিন শেফ সঞ্জীব কাপুরের এই রেসিপি…

View this post on Instagram

A post shared by Sanjeev Kapoor (@sanjeevkapoor)

অ্যাপ্রিকট চা তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ-

৮-১০ গোল্ডেন অ্যাপ্রিকট, ২ টি ব্যাগ, ৪- ৬ চামচ ব্রাউন সুগার, ৪ ছোট এলাচ, ২ ইঞ্চি দারুচিনির কাঠি, তাজা পুদিনা পাতা গার্নি‌শিংয়ের জন্য।

অ্যাপ্রিকট চা তৈরি করার পদ্ধতি-

প্রথমে অ্যাপ্রিকটগুলো সূক্ষ্ম সূক্ষ্ম করে কেটে নিন। একটা প্যান করুন। তাতে কেটে রাখা অ্যাপ্রিকট, ব্রাউন সুগার আর চার কাপ জল দিয়ে দিন। উপাদানগুলো ভাল করে মিক্স করুন। যখন দেখবেন জলটা ফুটতে শুরু করেছে, তখন ওই প্যানে ছোট এলাচগুলো ভেঙে ঢেলে দিন। এর সঙ্গে দিয়ে দারুচিনির কাঠি। এবং মিশ্রণটা মাঝারি আঁচে রেখে দিন ৬-৮ মিনিট। অ্যাপ্রিকটগুলো নরম হওয়া অবধি ফুটিয়ে নিন।

অ্যাপ্রিকটগুলো নরম হয়ে এবং জল ফুটে গেলে মিশ্রণ থেকে এলাচ ও দারুচিনির টুকরোগুলো তুলে ফেলে দিন। আপনি চাইলে ঝেঁকে নিতেও পারেন। সেখান থেকে ওগুলো তুলে ফেলে দেবেন। এরপর ওই জলে চা ব্যাগগুলো ২-৩ মিনিটের জন্য ডুবিয়ে রাখুন। যখন জলে চায়ের ফ্লেভার বের হতে শুরু করবে, চা ব্যাগ দুটো তুলে ফেলে দিন। ওপর দিয়ে পুদিনা দিয়ে দিন। এরপর গরম গরম পরিবেশন করুন অ্যাপ্রিকট চা। কুকিজ কিংবা কেকের সঙ্গে আপনি পরিবেশন করতে পারেন এই চা।

আরও পড়ুন: চকো লাভা কেক খেতে ভালবাসেন? স্পেশ্যাল রেসিপি শেয়ার করলেন শেফ কুণাল কাপুর

আরও পড়ুন: ঠিক যেন ঠাকুমার হাতের স্বাদ! লোভনীয় রসুন-লঙ্কার আচার এই রেসিপি মেনে বানিয়ে নিন বাড়িতেই

আরও পড়ুন: মনে প্রাণে ছিলেন বাঙালি! সর্ষের তেলে রান্না করা মাছ ছাড়া খেতেন না বাপ্পি লাহিড়ি