Recipe: অমলেটের একাধিক রকমারি রেসিপি আছে, তার মধ্যে এই দারুণ সুন্দর রেসিপি কীভাবে বানাবেন তা বিস্তারিত জেনে নিন…

সাধারণত আমরা পেঁয়াজ ও লঙ্কা কুচি দিয়েই অমলেট বানিয়ে খাই, তাই এবার একটু অন্যরকম ট্রাই করে দেখুন। চিজ এবং মাশরুম সহযোগে বানিয়ে ফেলুন চিজ অ্যান্ড মাশরুম অমলেট।

Recipe: অমলেটের একাধিক রকমারি রেসিপি আছে, তার মধ্যে এই দারুণ সুন্দর রেসিপি কীভাবে বানাবেন তা বিস্তারিত জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 8:24 AM

ব্রেকফাস্ট আমাদের দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মিল। ব্রেকফাস্ট ঠিকঠাক না হলে আমাদের শরীরের যাবতীয় পুষ্টির সমস্যা হতে পারে। তাই, সকালের প্রথম পাতে বাটার টোস্টের সঙ্গে গরম গরম অমলেট আর এক কাপ ক্রিম কফি দেখলেই মনটা একেবারে ভরে যায়। সবচেয়ে সোজা এবং সুস্বাদু ব্রেকফাস্ট হল অমলেট, ছোটো থেকে বড় সবারই প্রিয়।

সাধারণত আমরা পেঁয়াজ ও লঙ্কা কুচি দিয়েই অমলেট বানিয়ে খাই, তাই এবার একটু অন্যরকম ট্রাই করে দেখুন। চিজ এবং মাশরুম সহযোগে বানিয়ে ফেলুন চিজ অ্যান্ড মাশরুম অমলেট। খেতে কিন্তু দারুণ সুস্বাদু এই পদটি। তাহলে দেরি না করে ঝটপট দেখে নিন রেসিপিটি।

উপকরণ:

৩টে ডিম

পরিমাণমতো পেঁয়াজ কুচি

স্বাদ অনুযায়ী লবণ

পরিমাণ মতো তেল

১ টেবিল চামচ ধনে পাতা কুচি

Cheese Mushroom Omlette Recipe

২ টেবিল চামচ মোজারেলা

৬-৭টি মাঝারি আকারের পাতলা স্লাইস করে কাটা মাশরুম

১ টেবিল চামচ মাখন

গোলমরিচ পরিমাণ মতো

কাঁচা লঙ্কা প্রয়োজন মতো

২ টেবিল চামচ চিজ

পদ্ধতি:

১) মাশরুম এবং ধনে পাতা জলে ভাল করে ধুয়ে কেটে নিন। এরপর, মাঝারি আঁচে প্যান বসিয়ে তেল গরম করুন। প্যানে মাশরুম, হাফ টেবিল চামচ মাখন, লবণ এবং গোলমরিচ দিয়ে হালকা ভেজে নিন। প্রায় তিন মিনিট পর নামিয়ে একপাশে রেখে দিন।

২) এবার একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। তাতে পেঁয়াজ, কাঁচা লঙ্কা, লবণ এবং গোলমরিচ দিয়ে ভালভাবে মেশান।

৩) তারপর মাঝারি আঁচে প্যান বসিয়ে বাকি মাখন দিন। মাখন গলে গেলে প্যানটি এক-দুইবার ঘুরিয়ে দিন, যাতে চারিদিকে মাখনটি সমানভাবে ছড়িয়ে যায়।

৪) এবার ডিমের মিশ্রণটি ঢেলে প্যানের চারিদিকে সমানভাবে ছড়িয়ে দিন। ডিমটা একটু সেট হলে, তাতে চিজ গ্রেট করে দিন এবং মাশরুমও দিয়ে দিন।

৫) প্যানের ধারগুলোতে অল্প অল্প তেল ঢেলে দিন এবং ডিমের নীচের দিকটা ভাজা হয়ে গেলে, অমলেটটি অর্ধেক ভাঁজ করে দিন। হয়ে গেলে নামিয়ে নিন। ব্যস তৈরি আপনার চিজ অ্যান্ড মাশরুম অমলেট! এবার ধনেপাতা দিয়ে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।

আরও পড়ুন: Mughal Food Recipe Part V: খানা খানদানি-পর্ব ১৩, আশ্চর্য এক কুকবুক, মধ্যযুগ থেকে আধুনিক কালে খানা-সফর ও ভারতীয় সংস্কৃতির মর্মছবি

আরও পড়ুন: Winter Special Recipe: রোজ রোজ ফুলকপির তরকারি ভাল লাগে না? আপনার জন্য রইল একটি ফুলকপির একটি চটকদার রেসিপি

আরও পড়ুন: Oranges for diabetics: শীতের রোদ আর কমলার গন্ধে নস্ট্যালজিক মন, সুগারের রোগীরাও কি চেখে দেখতে পারেন দু-এক কোয়া?