Holi Special Recipe: উত্‍সবে বেঁচে যাওয়া মোতিচুর লাড্ডু দিয়ে বানান এই সুস্বাদু ফিউশন রেসিপিটি

Laddoo Mousse Recipe: সহজ একটি রেসিপি এটি। সহজলোভ্য উপকরণ দিয়ে বানানো হয়। ব্রাঞ্চ পার্টি, জন্মদিনেপ পার্টি বা ডিনারে বন্ধু-বান্ধবদের সঙ্গে এই ক্লাসিক মুজ রেসিপিটি পরিবেশন করতে পারেন। কীভাবে বানাবেন, কী কী উপকরণ লাগবে, তা একঝলক দেখে নিন..

Holi Special Recipe: উত্‍সবে বেঁচে যাওয়া মোতিচুর লাড্ডু দিয়ে বানান এই সুস্বাদু ফিউশন রেসিপিটি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 11:37 PM

উত্‍সবের মরশুমে মিষ্টিমুখ না হলে চলে না। সুস্বাদু হরেক কিসিমের মিষ্টি ভারতের প্রতিটি কোণেই মেলে। হোলি বা অন্য যেকোনও উত্‍সবেই চটজলদি কিছু মিষ্টির রেসিপির সন্ধান করা হয়। ঘরে বসেই সকলের মন জয় করা একটি রান্না করতে পারেন। বুন্দি লাড্ডুর কথা তো সকলেই শুনেছেন। এবার সেই লোভনীয় মিষ্টি তৈরিতে আনা যাক ফিউশন ট্যুইস্ট।

সহজ একটি রেসিপি এটি। সহজলোভ্য উপকরণ দিয়ে বানানো হয়। ব্রাঞ্চ পার্টি, জন্মদিনেপ পার্টি বা ডিনারে বন্ধু-বান্ধবদের সঙ্গে এই ক্লাসিক মুস রেসিপিটি পরিবেশন করতে পারেন। কীভাবে বানাবেন, কী কী উপকরণ লাগবে, তা একঝলক দেখে নিন..

৪ জনের জন্য সার্ভ করতে গেলে কী কী উপকরণ লাগবে, দেখে নিন…

উপকরণ

৫ বুন্দি লাড্ডু, ১ কাপ ফ্রেস ক্রিম, ২ টেবিলস্পুন আমন্ড ফ্লেকড আধ লিটার ফুল ক্রিম মিল্ক ১/৪ কাপ মিক্সড ড্রাই ফ্রুটস, ৩ টেবিলস্পুন পেস্তা

পদ্ধতি

এই সহজ ফিউশন মিষ্টির রেসিপিটি বানাতে প্রথমে একটি প্যান নিতে হবে। তাতে দুধ নিয়ে আভেনে গরম করতে দিন। ঘন ঘন নেড়ে সেটি ঘন করতে হবে। এবার একটি ব্লেন্ডারে লাড্ডুগুলো নিয়ে তাতে ক্রিম দিন। ভাল করে ব্লেন্ড করুন।

এবার গরম দুধ ঘন হয়ে এলে, আভেন সিমে দিয়ে দিন। এবার লাড্ডু ও ক্রিমের পেস্টটি তাতে যোগ করুন। ভাল করে মিক্সড করে মুস বানিয়ে নিন। বেশ গাঢ় যতক্ষণ না হচ্ছে ততক্ষণ নাড়তে থাকুন। এরপর ড্রাই ফ্রুটস ও বাদাম কুঁচো যোগ করুন।

এবার মুজ তৈরি হয়ে গেসলে সার্ভিং গ্লাসে রেখে দিন। ঠান্ডা করতে সারা রাত ফ্রিজে রাখুন। খাবারের পর ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন এই জিভে জল আনা সুস্বাদু ফিউশন রেসিপিটি।

আরও পড়ুন:  Holi 2022: রঙিন দিনেও নয়া চমক! মাত্র তিনটি উপকরণ দিয়ে বানান সুগার-ফ্রি সুস্বাদু মিষ্টি