Viral video: এই রেস্তোরাঁয় মিলছে বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই! দাম শুনলে আঁতকে উঠবেন

Guinness World Records: গিনেসের মতে, এই মহার্ঘ ফ্রেঞ্চ ফ্রাই বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ডেজার্টের সঙ্গে মেলে না। এটি সেরেন্ডিপিটি দ্বারাও পরিবেশিত হয়। গিনেস অনুসারে রেকর্ড-ব্রেকিং আইটেম, "ফ্ররোজেন হাউট চকোলেট আইসক্রিম সানডে" এর দাম ২৫ হাজার ডলার।

Viral video: এই রেস্তোরাঁয় মিলছে বিশ্বের সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই! দাম শুনলে আঁতকে উঠবেন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 8:04 AM

ফ্রেঞ্চ ফ্রাইয়ের মতো লোভনীয় খাবার আর কিছু হয় না। শিশু থেকে প্রবীণ, সকলের কাছেই এই জাঙ্কফ্রুটটির কদর অনেক বেশি। অনেকের কাছে এই রেসিপিটি সবচেয়ে বেশি পছন্দের হিসেবে বিবেচিত হয়। আমাদের দেশে এই খাবারের চল অনেক দেরিতে শুরু হলেও, পশ্চিম দেশে জনপ্রিয়তা ছিল অনেক আগেই। তাই সেখানকার ফ্রাইগুলির মধ্যে নানা স্বাদেরও হয়ে থাকে। চলে পরীক্ষা-নিরীক্ষাও।

ম্যানহাটন, নিউ ইয়র্কের একটি অত্যন্ত বিলাসবহুল শহর, যেখানে নামী-দামি পোশাক, ডিজাইনার ড্রেস, ব্যাগ, টুপির আবাসস্থল। তবে এখানে আরও একটি বেশ দামি। বলতে গেলে আকাশ-ছোঁয়া। ম্যানহানের একটি মাল্টিপল ওয়ার্ল্ড রেকর্ড সেটিং ফাস্ট ফুড রেস্তোরাঁয় একটি দুর্দান্ত ফেঞ্চ ফ্রাই বিক্রি করছে, যা প্রকৃত অর্থেই তা বিশ্বের সবচেয়ে দামি!

নিউ ইয়র্ক সিটির সেরেন্ডিপিটি রেস্তোরাঁর ক্রেমে ডেলা ক্রেম পোমেস ফ্লাইটস নামক ফ্রেঞ্চ ফ্রাইয়ের দাম শুনলে আপনার চোখ কপালে উঠতে পারে। গাম ২০০ ডলার। ভারতীয় মুদ্রায় তা ১৫,২৫০ টাকা। ২০২১ সালে ‘সবচেয়ে দামি ফ্রেঞ্চ ফ্রাই’ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা স্বীকৃত হয়েছিল। গিনেস সম্প্রতি প্রতিযোগী ভোজনকারী কেভিন থমাস স্ট্রাহলের একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে এই দামি রেস্তোরাঁর মহার্ঘ ফ্রেঞ্চ ফ্রাই খাওয়ার চেষ্টা করছেন। ফ্রেঞ্চ ফ্রাই দ্রুত খাওয়ার জন্য তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের খেতাব পান। ভাইরাল ভিডিওটি পোস্ট করার পর থেকে ইনস্টাগ্রামে ২.৫ লাখেরও বেশি ভিউ হয়েছে।

ফ্রেঞ্চ ফ্রাই-টির এত দামি কেন?

গিনেসের মত, এই রেসিপিতে উপকরণ হিসেবে রয়েছে, আপস্টেট চিপারবেক আলু, ভিনটেজ ২০০৬ ডম পেরিগনন শ্যাম্পেন, জে. লেব্ল্যাঙ্ক ফ্রেঞ্চ শ্যাম্পেন আর্ডেন ভিনেগার, ফ্রান্সের বিশুদ্ধ হাঁসের চর্বি, গুয়েরান্ডে ট্রাফল সল্ট, ট্রাফল অয়েল, ক্রিট সেনেসি পেকোরিনো টার্টুফেলো, ইতালির কালো শ্যাম্পেন ট্রাফলস, ট্রাফল মাখন, জার্সি গরুর অর্গ্যানিক A2 ১০০% ঘাস খাওয়ানো ক্রিম, ভোজ্য সোনার ডাস্ট টপিং।

গিনেসের মতে, এই মহার্ঘ ফ্রেঞ্চ ফ্রাই বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ডেজার্টের সঙ্গে মেলে না। এটি সেরেন্ডিপিটি দ্বারাও পরিবেশিত হয়। গিনেস অনুসারে রেকর্ড-ব্রেকিং আইটেম, “ফ্ররোজেন হাউট চকোলেট আইসক্রিম সানডে” এর দাম ২৫ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ১৯ লক্ষ টাকারও বেশি দাম।

আরও পড়ুন: Ramdan Special Recipe: রমজান মাসে মন খুশি করতে বাড়িতেই বানান শির খুরমা! রইল তার রেসিপি