বসন্তের আবহে ত্বকের সমস্যা তাড়ান বিট দিয়ে, ব্রণ থেকে দাগছোপ দূর হবে এক নিমেষে

Beetroot for Skin: বিটের মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের সমস্যা কমায়। পাশাপাশি বিটরুটের ফেসপ্যাক ব্যবহার করলে ত্বক হাইড্রেট থাকে এবং এটি ত্বককে পুষ্টি জোগায়।পাশাপাশি ঠোঁটের কালচে ভাব দূর করতে বিটের জুড়ি মেলা ভার। তাই শীত থাকতে বিটরুট দিয়ে ত্বকের পরিচর্যা করলে লাভ হবে আপনারই।

বসন্তের আবহে ত্বকের সমস্যা তাড়ান বিট দিয়ে, ব্রণ থেকে দাগছোপ দূর হবে এক নিমেষে
Follow Us:
| Updated on: Feb 12, 2024 | 3:11 PM

শীত বিদায়ের মুখে। তবে, শীতের সবজি এখনও বাজারে পাওয়া যাচ্ছে। শীতের সবজি যেমন স্বাস্থ্যকর, তেমনই সুস্বাদু। এই মরশুমে গাজর, বিনস, ফুলকপির মতো সবজি খেলে সারাবছর রোগের হাত থেকে সুরক্ষিত থাকতে পারবেন। আর যদি বসন্ত আসার আগে শীতের সবজি নিয়ে রূপচর্চা করেন, ত্বকের কোনও সমস্যা আপনার ধারে কাছে ঘেঁষবে না। সাধারণ শীতকালে কমলালেবুর দিয়ে ত্বকের পরিচর্যা করা হয়। তবে, হাতের কাছে যদি এক টুকরো বিট থাকে, আর কোনও উপাদানেরই প্রয়োজন পড়ে না। বিটরুট আপনার মুখে প্রাকৃতিক গোলাপি আভা এনে দিতে পারে।

বিটের মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা ত্বকের সমস্যা কমায়। পাশাপাশি বিটরুটের ফেসপ্যাক ব্যবহার করলে ত্বক হাইড্রেট থাকে এবং এটি ত্বককে পুষ্টি জোগায়।পাশাপাশি ঠোঁটের কালচে ভাব দূর করতে বিটের জুড়ি মেলা ভার। তাই শীত থাকতে বিটরুট দিয়ে ত্বকের পরিচর্যা করলে লাভ হবে আপনারই। কীভাবে বিটরুট দিয়ে ত্বকের যত্ন নেবেন, দেখে নিন।

হাইড্রেটিং ফেস মাস্ক: বিটরুট পেস্ট করে নিন। এতে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এটি ফেসপ্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। এরপর মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক ত্বককে হাইড্রেট রাখবে। পাশাপাশি এই ফেসপ্যাক ত্বককে অকাল বার্ধক্যের হাত থেকে রক্ষা করে।

এই খবরটিও পড়ুন

ব্রণ কমায়: ব্রণ দূর করতে এবং নিখুঁত ত্বক পেতে আপনি বিটের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। বিটরুট পেস্ট করে সরাসরি মুখে লাগাতে পারেন। এই ফেসপ্যাক ত্বক থেকে অতিরিক্ত তেল পরিষ্কার করে দেয়। পাশাপাশি ব্রণর সমস্যাও কমায়।

তৈলাক্ত ভাব কমায়: তৈলাক্ত ত্বকে যতই অয়েল-ফ্রি প্রসাধনী ব্যবহার করুন, তেলতেলে ভাব এড়ানো যায় না। মুখ থেকে অতিরিক্ত তেল ও ধুলোবালি পরিষ্কার করতে বিটরুট ফেসপ্যাক। বিটরুটের ফেসপ্যাক ত্বক থেকে অতিরিক্ত তেল পরিষ্কার করে দেওয়ার পাশাপাশি ব্যাকটেরিয়াও দূর করে দেয়। এক্ষেত্রে আপনি বিটের পাউডারের সঙ্গে গোলাপ জল মিশিয়ে ব্যবহার করতে পারেন।

দাগছোপ কমায়: নিখুঁত ত্বক পেতে বিটের পেস্টের সঙ্গে চালের গুঁড়ি মিশিয়ে মুখে মাখুন। মিনিট ১৫ রেখে স্ক্রাব করে মুখ ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক আপনার ত্বক থেকে মৃত কোষ দূর করে দেয়। এছাড়া এই ফেসপ্যাকে ভিটামিন সি রয়েছে, যা ত্বকে জেল্লা এনে দেয়।