Relationship Advice: ৩ টিপস মেনে চললে কমবে তিক্ততা, বাড়বে প্রেম! মজবুত হবে সম্পর্কের ভিত

রোজকার ঝগড়া, অশান্তিতে অতিষ্ট হয়ে ওঠে জীবন। আর সেই মানুষটা যদি হয় আপনার প্রিয়জন, সঙ্গী বা আপনার স্বামী অথবা স্ত্রী তা হলে তো আরও মুশকিল। তাই এই প্রতিবেদনে রইল এমন কিছু টিপস, যা ঠিক মতো মেনে চললে কমবে সম্পর্কের তিক্ততা।

Relationship Advice: ৩ টিপস মেনে চললে কমবে তিক্ততা, বাড়বে প্রেম! মজবুত হবে সম্পর্কের ভিত
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 6:47 PM

সম্পর্ক কোনও দিন একভাবে চলে না। সে বন্ধত্ব হোক বা প্রেম, বা অন্য কোনও সম্পর্ক। ঠিক শাহরুখ খানের সিনেমার মতো ‘কাভি খুশি কাভি গম’। তবে আমরা সবাই চাই আমাদের সম্পর্কে কেবল ভালটাই থাকুক। খারাপ সময় যেন না আসে। তাই অনেক ক্ষেত্রে খারাপ সময় এলে নড়ে যায় অনেক সম্পর্কের ভিত। রোজকার ঝগড়া, অশান্তিতে অতিষ্ট হয়ে ওঠে জীবন। আর সেই মানুষটা যদি হয় আপনার প্রিয়জন, সঙ্গী বা আপনার স্বামী অথবা স্ত্রী তা হলে তো আরও মুশকিল। তাই এই প্রতিবেদনে রইল এমন কিছু টিপস, যা ঠিক মতো মেনে চললে কমবে সম্পর্কের তিক্ততা। দূরে থাকবে অশান্তি-ঝামেলা।

সঙ্গীকে সময় দিন – অনেক সময় অনেক সম্পর্ক নষ্ট হয়ে যাওয়ার মূলে থাকে একে অপরকে সময় না দেওয়া। তাই চেষ্টা করুন একে অপরের সঙ্গে আরও বেশি সময় কাটানোর। আপানাদের কাটানো ভাল সময় নিয়ে আলোচনা করুন। নিজেদের অনুভূতি প্রকাশ করুন। সঙ্গী যদি ‘সারপ্রাইজ’ প্রেমী হন তা হলে ছোট ছোট উপহার দিন। পারলে বাইরে কোথাও থেকে কটা দিন ঘুরে আসুন।

কথা বলুন – শব্দ ব্রহ্ম! মনে রাখবেন কোনও সম্পর্কের ভীত কিন্তু যোগাযোগ। নিজেদের মধ্যে কথা বন্ধ হয়ে যেতে দেবেন না। এমন সময় যেন না আসে যে নিজেদের মধ্যে কথা ফুরিয়ে যায়। নিজেদের পছন্দ, অপছন্দ সব বিষয়ে মন খুলে আলোচনা করুন। কী সমস্যা হচ্ছে তা সমাধানের চেষ্টা করুন। অবশ্যই নিজের কথা বলার সঙ্গে সঙ্গে সঙ্গীর কথাও শুনুন। তাঁর কথা, আবেগকে গুরুত্ব দিয়ে বোঝার চেষ্টা করুন।

নিজেদের ভালবাসার ভাষা খুঁজে বার করুন – প্রত্যেক সম্পর্কের নিজের নিজের ভাষা থাকে। কেউ ঘন্টার পর ঘন্টা ফোনে কথা বলেন, কেউ কেউ আবার একসঙ্গে বই কিনতে যেতে ভালবাসেন, কেউ আবার নীরবে গঙ্গার পারে সময় কাটাতে পছন্দ করেন, কারও আবার পছন্দ একসঙ্গে পার্টি করা। আপনার সম্পর্কের ভাষা কোনটি? সেটা খুঁজে বার করুন। তাহলে দেখবেন সম্পর্কের ভিত মজবুত হবে।