জানুয়ারির শেষে হানিমুনের প্ল্যান করছেন? এই ৫ দেশের মধ্যে একটি বেছে নিতে পারেন

International Honeymoon Destination: আজকাল অনেক দম্পতিই নতুন জীবনের শুরুটা করে দেশের বাইরে। বিদেশের মাটিতে হানিমুন প্ল্যান করেন। এই সুযোগে অনেকের জীবনে প্রথম বিদেশ ভ্রমণও হয় সঙ্গীর হাত ধরে। তাই শখ পূরণে কোনও কমতি রাখতে চান না কেউই। কিন্তু বাজেটের দিকেও খেয়াল রাখতে হয়।

জানুয়ারির শেষে হানিমুনের প্ল্যান করছেন? এই ৫ দেশের মধ্যে একটি বেছে নিতে পারেন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2024 | 2:17 PM

মাঘের শুরুতে বিয়ে। তোরজোড় চলছে জোরকদমে। বেনারসির সঙ্গে মানানসই পাঞ্জাবি কিনেছেন। কিন্তু একসঙ্গে এখনও হানিমুন ডেস্টিনেশন বাছতে পারছেন না? আজকাল অনেক দম্পতিই নতুন জীবনের শুরুটা করে দেশের বাইরে। বিদেশের মাটিতে হানিমুন প্ল্যান করেন। এই সুযোগে অনেকের জীবনে প্রথম বিদেশ ভ্রমণও হয় সঙ্গীর হাত ধরে। তাই শখ পূরণে কোনও কমতি রাখতে চান না কেউই। কিন্তু বাজেটের দিকেও খেয়াল রাখতে হয়। এই জানুয়ারিতে হানিমুনের জন্য কোন-কোন দেশকে বেছে নিতে পারেন, রইল টিপস।

ইন্দোনেশিয়া: বাঙালি দম্পতিদের প্রথম পছন্দ বালি। প্রকৃতির কাছাকাছি রোম্যান্টিক ভাবে মধুচন্দ্রিমা প্ল্যান করার জন্য আপনি বালিকে বেছে নিতে পারেন। ইন্দোনেশিয়ার অন্যান্য দ্বীপের মধ্যে সবচেয়ে জনপ্রিয় বালি। এখানে উলুওয়াতু মন্দির, মাউন্ট বাতুর, নুসা পেনিদা, হান্দারা গেট ইত্যাদি ঘুরে দেখতে পারেন। উপভোগ করতে পারেন বালি সুইংও।

গ্রিস: মধুচন্দ্রিমার জন্য অনেকেই ইউরোপকে বেছে নিতে চান। সেক্ষেত্রে আপনি যেতে পারেন প্যারিসে। নীল সমুদ্র ও প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি এখানকার ইতিহাস ও নাইট লাইফ পর্যটকদের মধ্যে বেশ জনপ্রিয়। ঘুরে দেখুন এসেন্স থেকে সার্ডি‌নিয়া।

জাপান: চেরি ব্লসম বাগানের নীচে দাঁড়িয়ে ছবি তুলতে চান? সামনে থাকবে তুষারাবৃত মাউন্ট ফুজি। হানিমুনের জন্য যেতে পারেন জাপানে। নিরিবিলিতে সময় কাটানো থেকে শুরু করে এখানকার নাইট লাইফ, সবই উপভোগ করতে পারবেন।

মলদ্বীপ: কম খরচে বিদেশ ভ্রমণের স্বপ্ন পূরণ করে মলদ্বীপ। বাজেট বেশি থাকলে মলদ্বীপে ভাড়া নিতে পারেন প্রাইভেট আইল্যান্ডও। ভারত মহাসাগরের কোলে সঙ্গীর সঙ্গে বিশেষ মুহূর্ত কাটাতে পারবেন এখানে।

দুবাই: কম খরচে এবং কম সময়ের মধ্যে বিদেশ ঘুরে দেখতে চান? হানিমুনে যেতে পারেন দুবাই। বিশ্বের উঁচু ইমারত থেকে শুরু করে ডেজার্ট‌ে সঙ্গীর সঙ্গে সময় কাটানো সবই পাবেন এখানে। এছাড়া সমুদ্র সৈকতের সৌন্দর্যও উপভোগ করতে পারবেন এখানে।