Srinagar: খুব শিগগির চালু হবে শ্রীনগর-শারজাহ বিমান পরিষেবা! বাড়বে বিদেশি পর্যটক ও ব্যবসা

সংযুক্ত আরব এমিরেটেসর সঙ্গে সরাসরি যোগাযোগের কারণে বিদেশি পর্যটকরাও সরাসরি শ্রীনগরে আসার দারুণ সুযোগ-সুবিধা পাবেন। ফলে পর্যটন শিল্পে আশার আলো দেখবে আগামীদিনগুলিতে। বাড়বে রাজ্যের আর্থিক উন্নতিও।

Srinagar: খুব শিগগির চালু হবে শ্রীনগর-শারজাহ বিমান পরিষেবা! বাড়বে বিদেশি পর্যটক ও ব্যবসা
শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2021 | 8:07 AM

খুব শীঘ্রই শ্রীনগর ও শারজার মধ্যে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হতে চলেছে। ইতোমধ্যে জম্মু ও কাশ্মীর আন্তর্জাতিক বিমান মানচিত্রে পা রাখার পরিকল্পনা শুরু করেছে। অসামরিক বিমান চলাচল মন্ত্রক সম্প্রতি এই দুই গন্তব্যের মধ্যে প্রথম বাণিজ্যিক উড়ান পরিষেবা চালু করার সবুজ সংকেত দিয়েছে।

অসামরিক বিমান পরিষেবা মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গর্ভনর মনোজ সিনহার সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরের জনগণের জন্য একটি ঐতিহাসিক পদক্ষেপ হতে চলেছে। তিনি আরও জানান, সংযুক্ত আরব এমিরেটেসর সঙ্গে সরাসরি যোগাযোগের কারণে বিদেশি পর্যটকরাও সরাসরি শ্রীনগরে আসার দারুণ সুযোগ-সুবিধা পাবেন। ফলে পর্যটন শিল্পে আশার আলো দেখবে আগামীদিনগুলিতে। বাড়বে রাজ্যের আর্থিক উন্নতিও।

সংবাদ প্রতিবেদন অনুসারে, উভয় গন্তব্যের ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক ব্যবসার পরিপ্রেক্ষিতে শারজাহকে প্রথম গন্তব্য হিসেবে বেছে নেওয়া হয়ছিল। তবে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার জন্য ইতোমধ্যেই জম্মু ও কাশ্মীরের ইমিগ্রেশন পরিকাঠামোর কাজ শুরু হয়ে গিয়েছে। শ্রীনগর ও শাহজাহের মধ্যে ব্যবসা সংক্রান্ত ভ্রমণের একটি আলাদা চাহিদা রয়েছে, তাই দুবাই ও আবুধাবি পৌঁছানোর সুবিধাজনক ট্রানজিট পয়েন্ট হিসেবে কার করা হবে।

অসামরিক বিমান পরিষেবা মন্ত্রী আরও জানিয়েছেন, শ্রীনগর বিমানবন্দর সম্ভবত আন্তর্জাতিক বিমান চলাচল আবার শুরু করা হবে। আর এই কারণেই শ্রীনগর বিমানবন্দরের টার্মিনালটি প্রায় ২৫ হাজার স্কোয়ার মিটার থেকে ৬৩ হাজার স্কোয়ার মিটার পর্যন্ত প্রসারিত করা হবে। বিমানবন্দরকে ঢেলে সাজানোর জন্য প্রায় ৬০০ কোটি টাকা ব্যয় করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Jodhpur: যোধপুরের মনোমুগ্ধকর মেহরানগড় দূর্গ কেন বিশ্বের অন্যতম সেরা নিদর্শন, জানেন?