গরমে গলদঘর্ম, ঘুরে আসতে পারেন এই ঠাণ্ডার জায়গাগুলিতে

অত্যাধিক গরম। মন চাইছে পাহাড়। ঘুরে আসতে পারেন এইসব হিল স্টেশনগুলিতে।

গরমে গলদঘর্ম, ঘুরে আসতে পারেন এই ঠাণ্ডার জায়গাগুলিতে
কোন কোন জায়গা ঘুরে আসতে পারেন, দেখে নিন।
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 12:23 PM

মার্চের গরমেই নাজেহাল মানুষের ৷ গরমের ছুটিতে কাছাকাছি কোনও ঠান্ডা জায়গায় ঘুরতে গেলে মন্দ হয় না। এমন বেশ কিছু পাহাড়ি জায়গা আছে যেখানে চাইলেই ঘুরে আসতে পারেন। শরীর, মন সব ঠান্ডা হয়ে যাবে ৷ আপনাদের জন্য রইল এমন কিছু হিল স্টেশনের তালিকা।

ঋষিকেশ

বছরের যে কোনও সময় আপনি ঋষিকেশ ঘুরতে যেতে পারেন। গঙ্গার পাশে উঁচু পাহাড়, ঠান্ডা পরিবেশ এক পজিটিভ এনার্জি দেয়। গরমে বেশ কয়েকদিন কাটানোর জন্য দারুণ জায়গা ঋষিকেশ।

ল্যান্সডাউন

ল্যান্সডাউন একটি সুন্দর পাহাড়ি জায়গা যেখানে ভ্রমণ পিপাসুরা প্রধানত ভাল্লা লেকে বোটিং করার জন্য খুবই উৎসুক থাকে। স্নোভিউ পয়েন্টে ট্রেক, কালাগড় টাইগার রিজার্ভ, বিভিন্ন ধরনের পাখির জন্য জনপ্রিয় ল্যান্সডাউন।

নৈনিতাল

উত্তরখন্ডের কুমায়নে পাহাড়ের কোলে গড়ে উঠেছে সুন্দর শহর নৈনিতাল। নয়না দেবীর মন্দির, নৈনি লেক এখানে দেখার মত। পর্যটকরা ট্রেক করে শুধুমাত্র সূর্যোদয় দেখার জন্য৷ টিবেটিয়ান মার্কেট থেকে সুভেনিয়র কিনতে পারেন পর্যটকরা শহরের মানচিত্র এক নজরে দেখার জন্য৷ এছাড়াও এখানে হনুমান গর্হি মন্দিরেও ঘুরে আসতে পারেন।

দেরাদুন

দেরাদুন দিল্লি থেকে একটু খানি। ইচ্ছে হলে বেরিয়ে পড়তেই পারেন। রাজাজি ন্যাশানাল পার্ক, বোটিং এখানে সবচেয়ে চর্চিত। এছাড়াও এখান থেকে মুসৌরর ঝটিকা সফরও সেরে নিতেই পারেন।