Low budget Beach: দোল বাড়িতে বসে কাটাতে চান না? পকেটে ৩,০০০ টাকা নিয়ে বেড়িয়ে পড়ুন বগুড়ানের উদ্দেশ্যে

Short Trip in Baguran Jalpai: বিস্তৃত সোনালি বালুকাবেলায় শুধু লাল কাঁকড়ার পায়ের ছাপ। সামনে খোলা দিগন্ত আর সমুদ্রের ঢেউ। অন্যদিকে ঝাউবন। এখানেই হোক এই বছরের আপনার দোলযাত্রা।

Low budget Beach: দোল বাড়িতে বসে কাটাতে চান না? পকেটে ৩,০০০ টাকা নিয়ে বেড়িয়ে পড়ুন বগুড়ানের উদ্দেশ্যে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 9:11 AM

মার্চে ছুটি ম্যানেজ করা বেশ চাপের। তাছাড়া পকেটেও এই সময় একটু টান থাকে। কিন্তু তা বলে, দোলের ছুটি বাড়িতে বসেই কাটাবেন নাকি? পকেটে ৩ হাজার টাকা থাকলেই ঘুরে আসতে পারেন বগুড়ান জলপাই। একদিনের ছুটিতে সঙ্গীকে সঙ্গে নিয়ে বেড়িয়ে পড়ুন। শান্ত, নির্জন সমুদ্রতটে কাটিয়ে আসুন দোল। বিস্তৃত সোনালি বালুকাবেলায় শুধু লাল কাঁকড়ার পায়ের ছাপ। সামনে খোলা দিগন্ত আর সমুদ্রের ঢেউ। অন্যদিকে ঝাউবন। এখানেই হোক এই বছরের আপনার দোলযাত্রা।

দিঘা, মন্দারমণি, তাজপুর যাননি, এমন বাঙালি খুঁজে পাওয়া কঠিন। তাছাড়া এই ছোট ছোট ছুটিগুলোতে এই সব সমুদ্র সৈকতে হোটেল খুঁজে পাওয়া বেশ চাপের। সেই জায়গা থেকে বগুড়ানে পর্যটকদের ভিড় কম। যাঁরা প্রাকৃতিক সৌন্দর্যের খোঁজে সমুদ্রতটে বারবার ফিরে যেতে চান, তাঁদের জন্য আদর্শ ডেস্টিনেশন বগুড়ান জলপাই। পূর্ব মেদিনীপুরে অবস্থিত এই গ্রাম।

শান্ত ও নির্জন সমুদ্র সৈকতে দেখা মিলবে শুধু লাল কাঁকড়ার। শান্ত পরিবেশ শুধু শোনা যাবে ঢেউয়ের শব্দ। আর একদিকে ঝাউবনের হাওয়ার সোঁ সোঁ শব্দ। সমুদ্রতটে বসেই আপনার সময় কেটে যাবে। বালুকাবেলায় পড়ে রয়েছে রকমারি ঝিনুক। এখানকার সূর্যোদয় দেখা হবে উপরি পাওনা। দু’দিন হাতে সময় থাকলে অনায়াসে ঘুরে নিতে পারেন বগুড়ান জলপাই। বগুড়ানের খুব কাছেই মৎস্যজীবীদের গ্রাম। তাই নিরালা সৈকতে সকালবেলা দেখা যাবে মৎস্যজীবীদের নৌকাও।

বগুড়ান জলপাইয়ের খুব কাছেই অবস্থিত জুনপুট ও বাঁকিপুট। বগুড়ানের ডান দিক ধরে হাঁটা দিলেই পৌঁছে যাবেন জুনপুট। আর পশ্চিমদিকে মন্দারমণি। সমুদ্রের বাঁ দিক ও ঝাউয়ের জঙ্গল ধরে পশ্চিমদিকে গেলেই রয়েছে মোহনা। সুতরাং, কোস্টাল ট্রেক করতে যাঁরা ভালবাসেন, তাঁদের জন্য আদর্শ জায়গা। সমুদ্রতট ধরে যে দিকে খুশি হেঁটে যেতে পারেন। তবে বগুড়ান থেকে মন্দারমণি যেতে গেলে দুটি খাল ও পিছাবনি নদী।

কীভাবে যাবেন ও কোথায় থাকবেন-

দিঘাগামী যে কোনও ট্রেনে চেপে কাঁথি নামতে হবে। কাঁথি স্টেশন থেকে বগুড়ান জলপাই যাওয়ার অটো, টোটো পেয়ে যাবেন। লং ড্রাইভেও যেতে পারেন। কাঁথি থেকে বগুড়ানের দূরত্ব মাত্র ১৩ কিলোমিটার। বগুড়ান জলপাইতে রাত কাটানোর জন্য একটা রিসর্ট রয়েছে। সাগর নিরালা রিসর্ট। এখানে থাকার জন্য ২টি ৩ শয্যা ও ১টি দ্বিশয্যার ঘর রয়েছে। এখানে থাকা-খাওয়া নিয়ে দৈনিক মাথাপিছু ৯৯০ টাকা খরচ।