Solo Trip: প্রয়োজন নেই সঙ্গীর, মাত্র ৪০০০ টাকায় একাই ঘুরে আসুন উত্তরবঙ্গ থেকে

Low Budget Destination: মাত্র ৪০০০ টাকার বাজেটেও আপনি অনায়াসে হিমালয়ের কাছে পৌঁছে যেতে পারেন। ঘুরে আসতে পারেন উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গা।

Solo Trip: প্রয়োজন নেই সঙ্গীর, মাত্র ৪০০০ টাকায় একাই ঘুরে আসুন উত্তরবঙ্গ থেকে
বিজনবাড়িImage Credit source: triptipedia.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 1:25 PM

রাত পোহালেই নববর্ষ। তারপর একটা লম্বা উইকেন্ড। কিন্তু বন্ধু সঙ্গে না থাকার কারণে আপনিও নিশ্চয়ই কোনও প্ল্যান করেননি এই নববর্ষে। তবে চাইলেই আপনি এই সুযোগ বেড়িয়ে পড়তে পারেন ভ্রমণের উদ্দেশ্যে। মাত্র ৪০০০ টাকার বাজেটেও (Low Budget Destination) আপনি অনায়াসে হিমালয়ের কাছে পৌঁছে যেতে পারেন। ঘুরে আসতে পারেন উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গা। সোলো ট্রিপের (Solo Trip) অভিজ্ঞতা না থাকলেও এই সব জায়গাগুলি ঘুরে আসতে পারেন। শিয়ালদা থেকে উত্তরবঙ্গের (North Bengal) কোনও ট্রেনে চেপে নিউ জলপাইগুড়ি চলে যান। এক রাতের সফর। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে আপনি গাড়ি পেয়ে যাবে দার্জিলিং, কালিম্পং, কার্শি‌য়াংয়ের বিভিন্ন অঞ্চলে যাওয়ার জন্য। এই নববর্ষের ছুটিতে কোথায় কোথায় কম খরচে সোলো ট্রিপে যেতে পারবেন, দেখে নিন এক নজরে…

লুংচু- নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে লুংচুর দূরত্ব ১২০ কিমি। লাভা থেকে ১৫ কিলোমিটারের দূরত্বে সবুজে ঘেরা পাহাড়ি গ্রাম লুংচু। ৫,২০০ ফিট উচ্চতায় ন্যাওড়াভালি ন্যাশানাল পার্কের মধ্যে অবস্থিত এই লুংচু প্রকৃতিপ্রেমীদের কাছে এক স্বর্গোদ্যান। এই সময় লুংচু গেলে দেখা পাবেন লাল টুকটুকে রডোড্রেনডনের। এর পাশাপাশি পশু-পাখিদের মেলা তো রয়েছেই। কুয়াশায় ঘেরা লুংচু থেকে দেখা মেলে তুষারাবৃত কাঞ্চনজঙ্ঘার। পাইনে ঘেরা লুংচুর রাস্তায় একা হেঁটে বেড়াতে মন্দ লাগবে না। এখানে থাকার জন্য বেশ কয়েকটি হোমস্টে রয়েছে, যার রুম ভাড়া ১২০০/- টাকা শুরু। খাওয়া খরচ ৫০০/- টাকা। অল্প খরচে সোলো ট্রিপের আদর্শ জায়গা লুংচু।

মানেভঞ্জন- ছোট্ট পাহাড়ি টাউনশিপ মানেভঞ্জন। দার্জিলিং থেকে ২৬ কিলোমিটার দূরত্বে অবস্থিত ভারত-নেপাল বর্ডারে অবস্থিত মানেভঞ্জন। মানেভঞ্জন অতিপরিচিত একটি পাহাড়ি ডেস্টিনেশন। সান্দাকফু ট্রেক শুরু হয় এই মানেভঞ্জন থেকে। সান্দাকফু ট্রেক না করতে গেলেও কাছেই রয়েছে সিঙ্গলীলা ন্যাশানাল পার্ক। মানেভঞ্জন মার্কেটে কম খরচের মধ্যে অনেকগুলোই হোটেল পেয়ে যাবেন। উইকেন্ড ট্রিপ কাটানোর জন্য পারফেক্ট ডেস্টিনেশন মানেভঞ্জন।

বিজনবাড়ি- নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে মাত্র ৯৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত বিজনবাড়ি। উত্তরবঙ্গের যে সব অফবিট ডেস্টিনেশনগুলো এখন বাঙালিদের কাছে জনপ্রিয় হয়েছে, তার মধ্যে বিজনবাড়ি অন্যতম। বিজনবাড়িতে থাকার জন্য ছোট বড় মিলিয়ে বেশ কয়েকটি হোমস্টে পেয়ে যাবেন, যার খরচ ১০০০/- টাকা শুরু হয়। সোলো ট্রিপের জন্য আদর্শ জায়গা এই বিজনবাড়ি। বিজনবাড়ি থেকে দার্জিলিং, ঘুম, কার্শি‌য়াং ঘুরে আসতে পারেন। শহুরে কোলাহল থেকে দূরে যাঁরা ছুটি কাটাতে চান, বিজনবাড়িতে কাটিয়ে আসুন উইকেন্ডের ছুটি।

আরও পড়ুন: এই বছর নববর্ষ উদযাপন করুন পাহাড়ে! মাত্র ৫০০০ টাকায় ঘুরে নিন উত্তরবঙ্গ

আরও পড়ুন: চৈত্র শেষে পকেটে টান? নববর্ষের উইকেন্ডে ‘চিল’ করুন শহরের কোনও নিরালা রিসর্টে