Ghee Coffee-Bullet Coffee Benefits: এই গরমে ঘি দিয়ে খান কফি, সারাদিন থাকবেন চনমনে

Energy Drink: এমন কফি খেয়েই গোটা গরমকালটা কাটিয়ে দিচ্ছেন সিনেমা দুনিয়ার বহু তারকা। কৃতি শ্য়ানন থেকে শুরু করে অনন্যা পাণ্ডের মতো অভিনেত্রীদেরকেন প্রিয় এই বুলেট কফি জানেন? এই বিশেষ পদ্ধতিতে তৈরি কফির রয়েছে একাধিক গুণ।

Ghee Coffee-Bullet Coffee Benefits: এই গরমে ঘি দিয়ে খান কফি, সারাদিন থাকবেন চনমনে
ঘি কফি।
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 1:34 PM

বাইরে তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস। এপ্রিল মাসের শেষেই এই অবস্থা। এখনও পর্যন্ত কালবৈখাশীর দেখা মেলেনি। রাজ্য, তথা গোটা দেশেই লু বইছে। তার মধ্যে রোজ পিঠে ল্যাপটপের ভারী ব্যাগটা চাপিয়ে অফিসে যেতে হচ্ছে বাসে চেপে। শরীর কাহিল হয়ে পড়ছে। এই দাবদহে ঠান্ডা পানীয়র পাশাপাশি খেয়ে ফেলুন ঘি কফি। যার কায়দার নাম বুলেট কফি।

আজ্ঞে, এমন কফি খেয়েই গোটা গরমকালটা কাটিয়ে দিচ্ছেন সিনেমা দুনিয়ার বহু তারকা। কৃতি শ্য়ানন থেকে শুরু করে অনন্যা পাণ্ডের মতো অভিনেত্রীদেরকেন প্রিয় এই বুলেট কফি জানেন? এই বিশেষ পদ্ধতিতে তৈরি কফির রয়েছে একাধিক গুণ। বানানোও সহজ। এক কাপ গরম জলে এক চামচ কফি পাউডার এবং এক চামচ ঘি ফেলে খান। পাবেন একাধিক উপকার।

১. ওজন নিয়ন্ত্রণ

এই খবরটিও পড়ুন

হীরে যেভাবে হীরে কাটতে পারে। ঘিয়ের মতো ফ্যাট তেমনই কাটতে পারে শরীরের জমে থাকা ফ্যাট। মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা বিশ্ববিদ্য়ালয়ের গবেষণা বলছে, চিনি ছাড়া কালো কফির সঙ্গে এক চামচ ঘি খেলে ওজন কমানোর কাজ আরও দ্রুত হয়। তবে হ্যাঁ, বুলেট কফি খেতে হবে সকালে খালি পেটেই। না হলে কিন্তু কোনও উপকারেই আসবে না।

২. খিদে নিয়ন্ত্রণে

তেলে জলে মেশে না ঠিকই, কিন্তু ঘি-কালো কফির মিশ্রণে ওজন কমার সঙ্গে কমে খিদেও। বারবার খিদে পেলে ওজন বাড়তে পারে। সেই সমস্যা কমায় বুলেট কফি।

৩. পরিষ্কার পেট

পেট পরিষ্কার না হলে, স্টুল পরিষ্কার না হলে কিংবা কোষ্ঠকাঠিন্য থাকলে সেই সমস্যা মিটতে পারে। সারাদিন ফুরফুরে থাকা যায়।

৪. প্রচুর এনার্জি

ঘুম তাড়ানোর জন্য কফির জুড়ি নেই। সেই সঙ্গে ঘি যুক্ত কফি হলে চোখের পাতা থেকে ঘুম তো পালাবেই, সঙ্গে সারাটাদিন অনেক কাজ করার শক্তি পাবেন।

৫. কার্যকরী ওয়ার্ক আউট

বুলেট কফি খেয়ে ফ্রি হ্যান্ড এক্সারসাইজ় করুন। পাঁচদিনের মধ্য়ে ফল পাবেন। একে ঘি কাটবে ফ্যাট, এক্সারসাইজ় করার অনেকবেশি শক্তি পাবেন আপনি। ক্লান্ত থাকবেন না।