নিজেকে সুন্দর আর ঝলমলে রাখতে ভিটামিন সি-কে সঙ্গী করুন

নিজেকে সুন্দর আর ঝলমলে রাখতে আপনার খাদ্যতালিকায় রাখুন ভিটামিন-সি সম্মৃদ্ধ ফল ও সবজি। জেনে নিন, এর ফলে আপনি কী কী ভাবে উপকারিতা পেতে পারেন।

নিজেকে সুন্দর আর ঝলমলে রাখতে ভিটামিন সি-কে সঙ্গী করুন
প্রতীকি ছবি
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 2:54 PM

পিল অফ মাস্ক থেকে শুরু করে সান ক্রিম বা ফেসওয়াস, সমস্তরকম স্ক্রিনকেয়ার প্রোডাক্টে ভিটামিন-সি অপরিহার্য।   শুধু  এইসব প্রোডাক্ট নয়  নিজেকে সুন্দর আর ঝলমলে রাখতে আপনার খাদ্যতালিকায় রাখুন ভিটামিন-সি সম্মৃদ্ধ ফল ও সবজি। জেনে নিন, এর ফলে আপনি কী কী ভাবে উপকারিতা পেতে পারেন।

চড়া রোদ সবার ত্বকেই খারাপ প্রভাব ফেলে। ত্বককে করে তোলে রুক্ষশুষ্ক। আর এখানেই প্রতিরোধ ক্ষমতা নিয়ে আপনার ত্বককে বাঁচাতে পারে ভিটামিন-সি। সূর্যের রশ্মিতে আপনার ত্বক আগেভাগেই খারাপ হয়ে থাকলে সেক্ষেত্রেও ভিটামিন-সি দারুণ ভূমিকা নিতে পারে এবং ত্বককে করে তুলতে পারে মসৃণ ও উজ্জ্বল।

আরও পড়ুন:গরমে কলা হোক আপনার ফুড হ্যাবিটের অন্যতম সেরা উপাদান

নানা কারণে ত্বকে অনেক সময় নানারকম রেখা ফুটে ওঠে। ত্বককে লাগে বেশি বয়সীদের মতো। কেড়ে নিতে পারে আপনার মুখের হাসি। সেক্ষেত্রে ভিটামিন-সি দারুণ ভূমিকা নিতে পারে। ত্বকে বয়সজনিত রেখা ফুটে ওঠা রোধ করতে পারে এই বিশেষ ভিটামিন।

এছাড়া হাইড্রেশনে বড় অবদান রাখে ভিটামিন-সি। একই সঙ্গে শরীরে ও ত্বকে আর্দ্রতা বজায় রেখে চলে। এবং চেহারায় ফুটিয়ে তোলে জেল্লা।