Share Market : গত বছরের হোলি থেকে এক বছরে বড় লাভ, ৩০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে এই সংস্থাগুলির স্টক

Share Market : বড় লাভের মুখ দেখেছেন ইন্ডিয়ান ব্যাঙ্কের বিনিয়োগকারীরাও। এক বছরে এই ব্যাঙ্কের শেয়ার দর বেড়েছে প্রায় ১১৫ শতাংশ।

Share Market : গত বছরের হোলি থেকে এক বছরে বড় লাভ, ৩০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে এই সংস্থাগুলির স্টক
এই পাঁচ সংস্থায় বিনিয়োগ করেই মালামাল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 12:02 AM

কলকাতা : ধনী হোক বা মধ্যবিত্ত, বর্তমানে শেয়ার মার্কেটে (Share Market) বিনিয়োগের পরিমাণ আগের থেকে অনেক বেড়েছে গোটা দেশেই। কিন্তু, কোন স্টকে বিনিয়োগ করলে সহজেই মিলবে বড় লাভ, কোথায় বিনিয়োগ করলে ঝুঁকি কম, তা বুঝতে গিয়ে অনেক সময়ই নাভিশ্বাস ওঠে বিনিয়োগকারীদের। কিন্তু, বেশ কয়েকটি স্টক রয়েছে বিগত এক বছরে যা প্রায় ৩০০ শতাংশ রিটার্ন দিয়েছে। তালিকায় রয়েছে Apar Industries, Mazagon Dock, UCO Bank, Indian Bank, Rail Vikas Nigam Limited or RVNL এর মতো বেশ কিছু মাল্টি ব্যাগার স্টক। 

সেখানে শুধুমাত্র Apar Industries এর স্টক ৬০০ টাকা থেকে বেড়ে ২ হাজার ৩০৭ টাকা হয়ে গিয়েছে। অন্যদিকে Mazagon Dock-র স্টকেও এক বছরে দেখা গিয়েছে ২০০ শতাংশ বৃদ্ধি। এক বছরে এই সংস্থার শেয়ার মূল্য ২৪০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭৩৫ টাকা। গত বছরের হোলি থেকে এই বছরে হোলি পর্যন্ত এই স্টকের শেয়ার দর প্রায় তিনগুণ বেড়ে গিয়েছে। পিছিয়ে নেই ইউকো ব্যাঙ্কও। গত বছরের হোলিতে এই স্টকের দাম ছিল ১১.৫০ টাকা। সেখানে এ বছর তা বেড়ে হয়ে গিয়েছে ২৭.৩০ টাকা। 

বড় লাভের মুখ দেখেছেন ইন্ডিয়ান ব্যাঙ্কের বিনিয়োগকারীরাও। এক বছরে এই ব্যাঙ্কের শেয়ার দর বেড়েছে প্রায় ১১৫ শতাংশ। এক বছর আগে এই সময় এই শেয়ারের দর যেখানে ছিল ১৩০ টাকার আশেপাশে। তা এখনও পর্যন্ত বেড়ে হয়ে গিয়েছে ২৮৬ টাকা। বড় লাভের মুখ দেখেছেন Rail Vikas Nigam Limited or RVNL-র বিনিয়োগকারীরাও। এক বছরে ৩০ টাকা থেকে শেয়ারমূল্য বেড়ে হয়ে গিয়েছে ৬৫ টাকা। প্রায় ১১৫ শতাংশের বেশি বেড়েছে শেয়ারদর। 

বিঃ দ্রঃ – এটি একটি শেয়ার বাজার এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ সম্পর্কিত শিক্ষামূলক প্রতিবেদন। এই প্রতিবেদনের উদ্দেশ্য কখনই বিনিয়োগে উৎসাহিত করা বা মুনাফা কামানোর সহজ উপায় খুঁজে দেওয়া নয়। শেয়ার বাজারের বিভিন্ন বিষয় সম্পর্কে জানানোই এই প্রতিবেদনের অন্যতম লক্ষ্য।  উল্লেখ্য, শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ।