Vastu Tips For Wall Decoration: বাড়ির ওয়াল পেন্টিং করলে সাবধান! বাস্তুমতে কী কী মাথায় রাখা জরুরি, জানুন

Wall Decoration: বাড়ির প্রতিটি অংশেই থাকে আধুনিকতার ছোঁয়া। তাই নিজের কল্পনায় আরও একটু শান দিতে ইন্টিরিওর ডিজাইনারের খোঁজ করেন। তাঁদের প্রথম দাবিই থাকে, বাড়ির সবকিছু বাস্তুমতেই সাজিয়ে দেওয়া হবে। কিন্তু আপনি কি বাস্তুশাস্ত্রের নানা রহস্য জানেন? বাড়ির অন্দরসজ্জার জন্য ওয়াল পেন্টিং করান। থিম ভিত্তিক পেন্টিংয়েরও চাহিদা বেশ বেশি।

Vastu Tips For Wall Decoration: বাড়ির ওয়াল পেন্টিং করলে সাবধান! বাস্তুমতে কী কী মাথায় রাখা জরুরি, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2024 | 8:22 AM

স্বপ্নের বাড়ি নিজের কাছে রাজপ্রাসাদই লাগে। তাই প্রত্যেকেই চান, সেই বাড়ির প্রতিটি কোণা যেন নিজের স্বপ্নের জালে বুনে থাকা বাড়িটির মতোই দেখায়। বর্তমানে ফ্ল্যাট-কমপ্লেক্সে থাকলেও বাড়ির অন্দর হয় একদম সাজানো-গোছানো। বাড়ির প্রতিটি অংশেই থাকে আধুনিকতার ছোঁয়া। তাই নিজের কল্পনায় আরও একটু শান দিতে ইন্টিরিওর ডিজাইনারের খোঁজ করেন। তাঁদের প্রথম দাবিই থাকে, বাড়ির সবকিছু বাস্তুমতেই সাজিয়ে দেওয়া হবে। কিন্তু আপনি কি বাস্তুশাস্ত্রের নানা রহস্য জানেন? বাড়ির অন্দরসজ্জার জন্য ওয়াল পেন্টিং করান। থিম ভিত্তিক পেন্টিংয়েরও চাহিদা বেশ বেশি। তবে ঘরের দেওয়াল সাজানোর সময় বেশ কিছু বাস্তু নিয়ম মেনে চলা উচিত। বাস্তু নিয়ম উপেক্ষা করলে ঘরে নেগেটিভ শক্তি বাড়তে থাকে তরতরিয়ে, যার ফলে সবার প্রথমে আর্থিক ক্ষতির সম্ভাবনা তৈরি হয়। দেওয়াল সাজানোর সময় যদি বাস্তুশাস্ত্রের ছোট ছোট বিষয়গুলো মাথায় রাখা হয়, তাহলে ঘরের দেয়াল শুধু সুন্দরই হবে না, ঘরে ইতিবাচকতাও আসবে।

কাঠের জিনিস

বর্তমানে অনেকেই বাড়ির দেওয়ালে কাঠের শোপিস রাখেন। এর চাহিদাও বেড়েছে। বাজারে এমন অনেক শোপিস পাওয়া যায়, যেগুলো সরাসরি দেওয়ালে টাঙানো যায়। যদি সেগুলি কাঠের তৈরি হয়, তাহলে সেগুলি সবসময় পূর্বমুখী দেওয়ালে রাখারচেষ্টা করুন।

ওয়াল পোস্টার

বাড়ির দেওয়াল পেইন্টিং বা ওয়াল পেপার ব্যবহার করা হয়। বাড়ির যে কোনও দেওয়ালে ওয়াল পেপার বা ওয়াল পেইন্টিং ব্যবহার করেন, তাহলে বাড়ির উত্তরের দেওয়ালে লাগান। যদি পেন্টিংয়ে বড় সমুদ্র বা নদী থাকে, তাহলে বাড়িতে ইতিবাচকতা ও সম্পদের পথ খুলে দেবে।

ধাতুর তৈরি জিনিস

কাঠ ছাড়াও, বর্তমানে ধাতুর তৈরি প্রত্নবস্তু ও সাজসজ্জার জিনিসগুলিও বাড়ির দেওয়ালে টাঙানো হয়। যদি দেওয়াল সজ্জায় ধাতব জিনিসগুলি অন্তর্ভুক্ত করেন তাহলে বাড়ির পশ্চিম দেওয়ালে রাখুন। এদিকে কোনও হিংস্র বস্তু বা প্রাণীর ছবি থাকলে তার জন্য বিশেষ খেয়াল রাখুন।

ফুলের জিনিস

দেওয়াল সজ্জার জন্য ফুলের পেইন্টিং ব্যবহার করলে সহজেই  বাড়ির যেকোনও দেওয়ালে লাগাতে পারেন। তবে মনে রাখবেন, এই ফুলের পোস্টার দেওয়ালের শেষ প্রান্তে নয়, মাঝখানে রাখা উচিত।