Ashadha Purnima 2023: আষাঢ়ী পূর্ণিমায় সত্যনারায়ণের আশীর্বাদ পেতে চান? গঙ্গাস্নানের পর এক টুকরো হলুদ ব্যবহারেই হবে কামাল

Turmeric Remedy: বিশ্ব ব্রহ্মাণ্ডের রক্ষক, ভগবান বিষ্ণু ও দেবী লক্ষ্মীর যথাযথভাবে পূজা করা হয় এদিন। আষাঢ় মাসে এই পবিত্র ও শুভ দিনে ভগবান সত্যনারায়ণের আরাধনা করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও শান্তি বজায় থাকে।

Ashadha Purnima 2023: আষাঢ়ী পূর্ণিমায় সত্যনারায়ণের আশীর্বাদ পেতে চান? গঙ্গাস্নানের পর এক টুকরো হলুদ ব্যবহারেই হবে কামাল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2023 | 10:30 AM

হিন্দু ধর্ম মতে, পূর্ণিমা তিথিতে গঙ্গায় স্নান করলে অজান্তেই সমস্ত পাপ ধুয়ে সাফ হয়ে যায়। তাই,পূর্ণিমার দিনে বিপুল সংখ্যক ভক্ত গঙ্গা নদীতে পবিত্র স্নান করেন। এ দিনে ভগবান সত্যনারায়ণের পুজো করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও শান্তি বয়ে আসে। পাশাপাশি আয় ও সৌভাগ্য বৃদ্ধির সম্ভাবনা থাকে। সনাতন ধর্মে পূর্ণিমা তিথির বিশেষ গুরুত্ব রয়েছে। এ দিনে পুজো, জপ, তপস্যা ও দান করার নিয়ম আছে। এ বছর আষাঢ় পূর্ণিমা পালিত হবে ৩ জুলাই। একে গুরু পূর্ণিমাও বলা হয়।

ধর্মীয় বিশ্বাস যে পূর্ণিমার দিনে গঙ্গা স্নান করলে অজান্তে করা সমস্ত পাপ ধুয়ে যায়। তাই, পূর্ণিমার দিনে বিপুল সংখ্যক ভক্ত গঙ্গা নদীতে পবিত্র স্নান করেন। বিশ্ব ব্রহ্মাণ্ডের রক্ষক, ভগবান বিষ্ণু ও দেবী লক্ষ্মীর যথাযথভাবে পূজা করা হয় এদিন। আষাঢ় মাসে এই পবিত্র ও শুভ দিনে ভগবান সত্যনারায়ণের আরাধনা করলে ঘরে সুখ, সমৃদ্ধি ও শান্তি বজায় থাকে। পূর্ণিমা তিথিতেও বিশেষ ব্যবস্থা নেওয়া যায়। এই সহজ সব ব্যবস্থা করলে ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। যদি পার্থিব সুখ পেতে চান, তাহলে আষাঢ় পূর্ণিমায় অবশ্যই করুন হলুদ দিয়ে এই প্রতিকারগুলি।

হলুদের প্রতিকার

– আষাঢ় পূর্ণিমায় স্নান ও ধ্যান করার পর জলে গঙ্গা জল ও হলুদ মিশিয়ে বাড়ির প্রধান দরজায় ছিটিয়ে দিন। এই প্রতিকারে বাস্তুদোষ কেটে যায়। নেতিবাচক শক্তিরও অবসান ঘটে।

– আর্থিক সঙ্কট দূর করতে চাইলে আষাঢ় পূর্ণিমায় স্নান ও ধ্যানের পর বিষ্ণুও দেবী লক্ষ্মীর পূজা করুন। এ সময় লাল রঙের কাপড়ে ৭টি হলুদ, একটি মুদ্রা এবং ৭ মুঠো চাল বেঁধে ধন-সম্পদের দেবী দেবী লক্ষ্মীকে নিবেদন করুন। পুজো শেষ হলে লাল কাপড়টি আলমারির ভিতরে রেখে দিন। এই প্রতিকার করলে আয় ও ভাগ্য বৃদ্ধি পায়।

– আষাঢ় পূর্ণিমা তিথিতে হলুদের সাহায্যে বাড়ির প্রধান দরজায় একটি স্বস্তিক চিহ্ন তৈরি করুন। এর সঙ্গে ধন-সম্পদের দেবী লক্ষ্মীর চরণ পাদুকাও তৈরি করুন। সেই চরণ গৃহ প্রবেশের সময় ব্যবহার করতে পারেন। এতে প্রচুর অর্থপ্রাপ্তি হতে পারে।

– লক্ষ্মী নারায়ণের আশীর্বাদ পেতে চাইলে গুরু পূর্ণিমায় দুধে হলুদ মিশিয়ে জগৎ রক্ষাকর্তা ভগবান বিষ্ণুকে অভিষেক করুন। বিষ্ণু ও লক্ষ্মীর কৃপায় সব ইচ্ছে পূরণ হতে পারে। কোনও বিশেষ কাজে সফল হওয়া যায়।