Vastu Tips: নতুন ফ্ল্যাট সাজিয়েছেন বাস্তু মেনে? নেমপ্লেট লাগানোর বিষয়ে এই ভুলগুলো করেননি তো!

Vastu Shastra: নেমপ্লেট হল আপনার এবং আপনার বাড়ির প্রথম ঝলক যা আপনার ব্যক্তিত্ব তুলে ধরে। যাঁরা আপনার বাড়িতে আসবে প্রথমেই নজর কাড়বে আপনার বাড়ির নেমপ্লেট।

Vastu Tips: নতুন ফ্ল্যাট সাজিয়েছেন বাস্তু মেনে? নেমপ্লেট লাগানোর বিষয়ে এই ভুলগুলো করেননি তো!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2022 | 8:59 PM

নতুন ফ্ল্যাট কিনেছেন। বাস্তু মেনে বাড়ির চার দেওয়াল রঙও করিয়েছেন। লাফিং বুদ্ধা থেকে লাকি বাম্বু, ফেইং শুইয়ের টোটকা মেনে বাড়িকে সাজিয়ে তুলেছেন। কিন্তু সদর দরজায় নেমপ্লেট লাগাননি? এখানেই তো ভুল করে ফেললেন। বাড়ির ভিতর সাজানোর জন্য, জীবন থেকে সব বাধা বিপত্তি দূর করার জন্য অনেকেই বাস্তু শাস্ত্রের সাহায্য নিয়ে থাকেন। একই ভাবে বাস্তু মেনে নেমপ্লেট ব্যবহার করলে জীবনে সমৃদ্ধি নেমে আসে। তাছাড়া নেমপ্লেট হল আপনার এবং আপনার বাড়ির প্রথম ঝলক যা আপনার ব্যক্তিত্ব তুলে ধরে। যাঁরা আপনার বাড়িতে আসবে প্রথমেই নজর কাড়বে আপনার বাড়ির নেমপ্লেট। তাই এই বিষয়ে কোনও গাফিলতি চলবে না। বাস্তু শাস্ত্র নেমপ্লেট ব্যবহার সম্পর্কে কী বলছে, চলুন জেনে নেওয়া যাক…

সাধারণত বাড়ির প্রবেশদ্বারের ঠিক মাঝখানে নেমপ্লেট লাগানো হয়। তবে দরজার পাশের দেওয়ালে যদি জায়গা থাকে তাহলে সেখানেও এটি লাগাতে পারেন। প্রবেশদ্বারের ঠিক ডান দিকে সবসময় নেমপ্লেট লাগানো উচিত। বাস্তু শাস্ত্র অনুযায়ী নেমপ্লেটে দু’লাইনের বেশি লেখা উচিত নয়। এর পাশাপাশি বড় বড় অক্ষর ব্যবহার করুন নেমপ্লেটের উপর।

নেমপ্লেট দরজা থেকে খুব উঁচুতে লাগানোর দরকার। বাস্তু শাস্ত্রের মতে দরজার অর্ধেক অংশের উচ্চতায় নেমপ্লেট লাগালেই হবে। তবে নেমপ্লেট ও প্রবেশদ্বারে যাতে আলো পড়ে সেদিকে খেয়াল রাখবেন। বাস্তু শাস্ত্র অনুযায়ী প্রবেশদ্বার ও নেমপ্লেট অন্ধকার জায়গার রাখা উচিত নয়। এটা অশুভ। প্রয়োজনে নেমপ্লেটের উপর ছোট্ট আলো লাগাতে পারেন।

বাস্তু শাস্ত্র অনুসারে, নেমপ্লেটের নকশার সঙ্গে যেন প্রবেশদ্বারের নকশার মিল থাকে সেই দিকে খেয়াল রাখুন। এতে বাড়ির সৌন্দর্য নষ্ট হয় না এবং এর পাশাপাশি সহজেই বাস্তু দোষ এড়ানো যায়। আপনি যদি ফ্ল্যাটে থাকেন তাহলে লিফটের দরজার সোজাসুজি নেমপ্লেট লাগাবেন না। এতে বাস্তু দোষ তৈরি হওয়ার সম্ভাবনা থাকে।

অনেক সময় নেমপ্লেটের উপর পেরেক ব্যবহার করা হয় সেটাকে দরজার সঙ্গে আটকানোর জন্য। কিন্তু বাস্তু শাস্ত্রের মতে, নেমপ্লেটের উপর গর্ত করা উচিত নয়। এতে বাড়ির অশান্তি সৃষ্টি হয়। তাই এমন কাজ করা থেকে বিরত থাকুন।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।