Tulsi: নিয়মিত পুজো করেও তুলসী পাতা শুকিয়ে যাচ্ছে? ভয়ংকর বিপদ আসন্ন

Basil Leaves:বহু প্রাচীন কাল থেকেই তুলসীকে দেবী লক্ষ্মীর অন্যরূপ হিসেবে মনে করা হয়। তাই তুলসী গাছ বাড়িতে থাকা মানেই লক্ষ্মীর আশীর্বাদ মেলা সবসময় সম্ভব।

Tulsi: নিয়মিত পুজো করেও তুলসী পাতা শুকিয়ে যাচ্ছে? ভয়ংকর বিপদ আসন্ন
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 7:42 AM

জ্যোতিষ অনুসারে বাড়িতে তুলসী গাছ (Tulshi Plant) লাগানো অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। তবে বিষয়টি বাস্তু নিয়ে থাকলে প্রথমে সঠিক ও ভুল দিকটি ভাবা হয়। এ জাতীয় পরিস্থিতিতে বাড়িতে এটি প্রয়োগ করার জন্য সঠিক দিকনির্দেশনা থাকাও দরকার। পাশাপাশি, প্রতিটি হিন্দু গৃহস্থ বাড়িতে তুলসী গাছ লাগানো হয়। সকাল-সন্ধ্যে সবাই গাছে জল দিয়ে ধুপ-ধুনো দিয়ে পুজো করেন। মনে করা হয়, তাতে গৃহে সর্বদা সুখ-শান্তিতে ও লক্ষ্মীর (Lakshmi Devi) আশীর্বাদ বজায় থাকে। প্রাচীনকাল থেকেই জ্যোতিষশাস্ত্রে তুলসী গাছ ও পাতার গুরুত্ব রয়েছে অপরিসীম। বহু প্রাচীন কাল থেকেই তুলসীকে দেবী লক্ষ্মীর অন্যরূপ হিসেবে মনে করা হয়। তাই তুলসী গাছ বাড়িতে থাকা মানেই লক্ষ্মীর আশীর্বাদ মেলা সবসময় সম্ভব।

– শাস্ত্রমতে, তুলসী গাছের সঠিক দিকে না লাগালে বাড়ির নানান সমস্যা দেখা দেয়। বাড়ির দক্ষিণ দিকে তুলসী গাছ লাগানো উচিত নয়। এর ফলে ঘরের বাস্তু ত্রুটি দেখা দেয়। বাড়ির সদস্যদের মধ্যে মারামারি পর্যন্ত শুরু হয়। এতে আপনাদের আর্থিক ক্ষতি হতে পারে।

– শুধু আর্থিক ক্ষতি নয়, অনেক সময় টাকা রোজগার করার পর সেই টাকাও কিছুতেই ধরে রাখতে পারছেন না। জলের মতন খরচ হবে। কিন্তু তা কীভাবে খরচ হবে, তারা নিজেরাও বুঝতে পারবেন না। তুলসী গাছ সঠিক স্থানে লাগান। এবং তাতে সকাল-সন্ধ্যা জল ধুপ দেখান। তাতে পরিবারের সব কিছুই মঙ্গল হবে।

– হঠাত করে আর্থিক অনটন শুরু হয়েছে? জীবনে আর্থিক সমস্যা কখনও আসবে, আবার তা চলে যাবে। কিন্তু আর্থিক দুরাবস্থা কাটবার কোনও লক্ষণই যখন দেখছেন না, তখন বাড়ির তুলসী গাছটি শুকিয়ে গিয়েছে কিনা দেখে নিন।

-তুলসী গাছ শুকিয়ে গেলে, পরিবারের সদস্যদের মধ্যে পারিবারিক বিবাদ বাড়তে থাকে। সেই প্রভাব দাম্পত্যজীবনেও দেখা দেয়। দাম্পত্য জীবনে বিভেদ ক্রমশ বাড়তে থাকে। একে অপরের প্রতি ভালবাসার টানও কমতে থাকে।

-জ্যোতিষমতে, বাড়িতে তুলসী গাছ লাগালে ইতিবাচক শক্তি দেখা যায়। বাড়ির অনেক সমস্যা দূর হয়। তুলসী চারা রোপণ করলে তাতে জল দিলে জীবনের সব বাধা কেটে যায়। বিশ্বাস করা হয় বাড়িতে তুলসী গাছ লাগালে ইতিবাচক শক্তি দেখা যায়। বাড়ির অনেক সমস্যা দূর হয়। তুলসী চারা রোপণ করলে তাতে জল দিলে জীবনের সব বাধা কেটে যায়।

– বাড়িতে রাখার জন্য কৃষ্ণ তুলসী অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কৃষ্ণ তুলসী বাড়িতে রেখে পুজো করলে বাড়ির সুখ সমৃদ্ধিতে ভরে থাকে।