Massive Hairfall: কোনও কারণ ছাড়াই কি আপনার অতিরিক্ত চুল পড়ছে? এর পিছনে থাকতে পারে গ্রহদোষও

রাহু গ্রহটি চুলের সাথে সরাসরি সম্পর্কিত। রাহু যদি আপনার রাশিতে দুর্বল হয় বা রাহুর দশা অশুভ হয়, তাহলে আপনাকে অবশ্যই চুল পড়ার সমস্যায় পড়তে হবে।

Massive Hairfall: কোনও কারণ ছাড়াই কি আপনার অতিরিক্ত চুল পড়ছে? এর পিছনে থাকতে পারে গ্রহদোষও
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Mar 16, 2022 | 6:20 AM

নারী হোক বা পুরুষ, সবার চুল পড়ে। কিন্তু অনেক সময় চুল খুব বেশি পড়তে শুরু করে। কোনও ওষুধ ও চিকিৎসাও কার্যকর প্রমাণিত হয় না। এমতাবস্থায় কী করা দরকার, তা অনেকেই বুঝতে পারে না। তবে জানেন কি, কুণ্ডলীতে বসে থাকা গ্রহের কারণে চুল পড়ার সমস্যা হয়। এই সমস্যা দূর করতে কী ব্যবস্থা নেওয়া হবে তাও জেনে নিন।

রাহু গ্রহটি চুলের সাথে সরাসরি সম্পর্কিত। রাহু যদি আপনার রাশিতে দুর্বল হয় বা রাহুর দশা অশুভ হয়, তাহলে আপনাকে অবশ্যই চুল পড়ার সমস্যায় পড়তে হবে। আপনার কুন্ডলীতে রাহুর অবস্থা ঠিক না হওয়া পর্যন্ত এই সমস্যাটি স্থায়ী হয়।

আপনিও যদি ভুল সিদ্ধান্ত নেন, তাহলে জেনে নিন জ্যোতিষীর কারণ

-রাহু, ধনু বা বৃশ্চিক রাশির জাতক-জাতিকার কুণ্ডলীতে অবস্থান করলেও একই রকম। যখনই একজন মানুষকে এই সমস্যার সম্মুখীন হতে হয়। জ্যোতিষশাস্ত্রে চুল পড়ার আরও অনেক কারণ রয়েছে। এবার জেনে নেওয়া যাক চুল পড়ার অন্যান্য কারণ সম্পর্কে।

– রাহু যখন রাশিতে সূর্যের সাথে থাকে, তখন সেই ব্যক্তির চুল ও চোখ সংক্রান্ত সমস্যা হয়। -এমনকি যদি সূর্য দুর্বল রাশিতে উপস্থিত থাকে তবে ব্যক্তিকে চুল সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হবে। -সূর্য যখন ব্যক্তির কুণ্ডলীতে ষষ্ঠ বা অষ্টম ঘরে থাকে, তখন সেই ব্যক্তির চুল পড়া শুরু হয়। – একই সূর্য গ্রহ, রাহু ও কেতুর সংমিশ্রণে মানুষ কষ্ট পায়। যার কারণে ব্যক্তিকে অবশ্যই টাকের সম্মুখীন হতে হবে। অন্যদিকে, রাহু সূর্যের উপর প্রত্যাশিত হলে চুল পড়ার সমস্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়। রোদে বেশি আক্রান্ত হলে চুল পড়ার সমস্যা খুব মারাত্মক হয়ে ওঠে।

– কথিত আছে শনি গ্রহও চুল পড়ার সমস্যা তৈরি করে। শনি যখন দুর্বল রাশিতে থাকে বা কুণ্ডলীর ষষ্ঠ, অষ্টম ঘরে উপস্থিত থাকে। তখন ব্যক্তির চুল পড়া শুরু হয়।

-জ্যোতিষশাস্ত্রে, বুধ গ্রহকে ত্বকের কারক হিসাবে বিবেচনা করা হয়েছে। যদি বুধ গ্রহ দুর্বল রাশিতে বা ষষ্ঠ বা অষ্টম ঘরে থাকে, তবে সেই ব্যক্তিকে চুল পড়ার সমস্যায় পড়তে হবে।

আরও পড়ুন: Holika Dahan: ন্যাড়াপোড়ার সময় কী কী পূজো-সামগ্রীর প্রয়োজন, কীভাবে পালন করবেন, সবটা জানুন এখানে…

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla