Silver: আপনার ভাগ্য ফেরাতে পারে রূপা! জ্যোতিষশাস্ত্রে এই ধাতুর ব্যবহার জানা আছে?

ধর্মীয় বিশ্বাস অনুসারে, শিবের চোখ থেকে রুপোর উৎপত্তি। এমনকি জ্যোতিষশাস্ত্রেও রুপো সবসময় ফলদায়ক বলে বিবেচিত হয়েছে।

Silver: আপনার ভাগ্য ফেরাতে পারে রূপা! জ্যোতিষশাস্ত্রে এই ধাতুর ব্যবহার জানা আছে?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 3:03 PM

ধর্মীয় বিশ্বাসে অনেক ধাতু ও রত্ন (Gems) পরিধান করা বা ব্যবহার করা শুভ বলে মনে করা হয়। এই কারণেই অনেকেই প্রায়শই একটি নির্দিষ্ট ধাতুর সঙ্গে সম্পর্কিত জিনিস পরিধান করে এবং ব্যবহার করে, যার মধ্যে একটি হল রূপা বা রুপো (Silver)। হ্যাঁ, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে রুপোকে অত্যন্ত পবিত্র (Pure) ও সাত্ত্বিক ধাতু হিসেবে বিবেচনা করা হয়।

ধর্মীয় বিশ্বাস অনুসারে, শিবের চোখ থেকে রুপোর উৎপত্তি। এমনকি জ্যোতিষশাস্ত্রেও রুপো সবসময় ফলদায়ক বলে বিবেচিত হয়েছে। রুপো শুক্রের সঙ্গে সম্পর্কিত। মনে করা হয়ে এটি সম্পদের কারক এবং চন্দ্র, মনের কারক। সিলভার শরীরের জল ও উপাদান নিয়ন্ত্রণ করে। এর পাশাপাশি এটি শরীরের বিভিন্ন সমস্যা দূর করতেও উপকারী। আসুন জেনে নেওয়া যাক জীবনে রূপার গুরুত্ব কী এবং কীভাবে এটি ভাগ্য পরিবর্তন করতে পারে-

অর্থ লাভের জন্য বিশেষ রুপো- জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে রুপো মনকে শক্তিশালী করার পাশাপাশি মনকে শাণিত করে। জীবনে চন্দ্রের অশুভ প্রভাব চললে রুপো পরা ফলদায়ক হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ছোট আঙুলে রুপোর আংটি পরলে খুব ভালো হয়। এ কারণে জীবনে চন্দ্রের শুভ প্রভাব পড়ে এবং অর্থের সমস্যা দূর হয় এবং ধন লাভের সুযোগ হয়।

শরীর সুস্থ করে তোলে-  এই ক্ষেত্রে জেনে রাখা ভাল যে খাঁটি রুপো শরীরকে সুস্থ রাখতেও কার্যকর। রুপোর ব্রেসলেট পরলে তা কফ, পিত্ত ও বাত এবং থাইরয়েড ইত্যাদি নিয়ন্ত্রণে রাখে এবং শরীরকে রোগ থেকে দূরে রাখে।

অশুভ গ্রহের প্রভাব কম হয়- গঙ্গাজল দিয়ে বিশুদ্ধ রুপোর শিকল রেখে গলায় পরলে কথায় মাধুর্য আসে এবং রাগান্বিত গ্রহরা শান্ত হয়। এ ছাড়া মনও থাকে একাগ্রতা।

রুপোর ব্যবহারে সাবধান- রুপো খাঁটি হলে তা আরও ফলদায়ক হত। যদি এটি সঠিকভাবে ব্যবহার না করা হয় তবে এটি জীবনে খারাপ প্রভাবও ফেলতে পারে। এই ক্ষেত্রে জেনে রাখুন যে বৃশ্চিক, মীন এবং কর্কট রাশির জাতকদের জন্য রূপা পরা শুভ। যদিও এটা বিশ্বাস করা হয় যে রূপা সিংহ, ধনু এবং মেষ রাশির জন্য অনুকূল নয়।

আরও পড়ুন: Kalashtami 2022: কোন সময়ে শিব ‘মহাকালেশ্বর’ রূপ ধারণ করেছিলেন? শিব ভক্তরা কোন তিথি ও সময়ে কালাষ্টমী পালন করবেন?

আরও পড়ুন: Mauni Amavasya 2022: সারাদিনে মুখ থেকে একটি শব্দ খরচ করলেই হবে অমঙ্গল! মৌনী অমাবস্যার তাত্‍পর্য কী?

আরও পড়ুন: Mahakaleshwar Jyotirlinga: এই মন্দিরে শিবলিঙ্গ দক্ষিণমুখী! ১৮টি শক্তিপীঠের অন্যতম তীর্থের ইতিহাস জানলে অবাক হবেন…