Vastu Tips: ব্যবসায় লাভের মুখ দেখতে পাচ্ছেন না? কাজের জায়গায় কী-কী পরিবর্তন আনতে হবে, জেনে নিন

অনেকেই জানেন না যে একটি সফল ব্যবসার জন্য, পাঁচটি উপাদানের একটি ভারসাম্য থাকতে হবে - পৃথিবী, আকাশ, বায়ু, জল, আগুন। এই সমস্ত উপাদান আপনার ব্যবসার সাফল্যে অবদান রাখে।

Vastu Tips: ব্যবসায় লাভের মুখ দেখতে পাচ্ছেন না? কাজের জায়গায় কী-কী পরিবর্তন আনতে হবে, জেনে নিন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2021 | 4:29 PM

অনেকেই জানেন না যে একটি সফল ব্যবসার জন্য, পাঁচটি উপাদানের একটি ভারসাম্য থাকতে হবে – পৃথিবী, আকাশ, বায়ু, জল, আগুন। এই সমস্ত উপাদান আপনার ব্যবসার সাফল্যে অবদান রাখে। আপনি যদি কঠোর পরিশ্রম করেন কিন্তু কোনও ফল না পান তাহলে আপনি কিছু বাস্তু টিপস অনুসরণ করতে পারেন। এগুলি অনুসরণ করে, আপনি সর্বাধিক সুবিধা পেতে পারেন।

সঠিক জায়গা ঈশ্বরের মূর্তি স্থাপন

আমরা বেশিরভাগই আমাদের অফিসবা দোকানে একটি ছোট পূজা ঘর বা মন্দির তৈরি করি। যেখানে ভগবানের মূর্তি রাখা হয়। আপনি যদি এটি ভুল জায়গায় রাখেন তবে এটি আপনার কাজ এবং লাভকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। বাস্তু বিশেষজ্ঞের মতে, মন্দির বা পূজা কক্ষ সবসময় উত্তর-পূর্ব বা পূর্ব দিকে হওয়া উচিত।

পরিষ্কার অফিসের প্রবেশপথ

আপনি কি আপনার দোকান, অফিস বা কারখানার প্রবেশদ্বারকে অনেক সাজসজ্জার সামগ্রী দিয়ে সজ্জিত করেছেন? বাস্তু বিশেষজ্ঞের মতে, এটি করা উচিত নয় কারণ এটি আপনার পথে আসা ভাল ব্যবসার সুযোগগুলিকে আটকাতে পারে। অবিলম্বে তাদের সরান। আপনার অফিস, দোকান বা কারখানার প্রবেশ সবসময় পরিষ্কার হতে হবে।

অফিস মালিকের রুম বা বসার জায়গা

যেখানে আপনি আপনার অফিস বা দোকানে যেখানে বসেন, তা আপনার ব্যবসার সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনার ঘর সবসময় দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত বা আপনি এমনভাবে বসতে পারেন যাতে আপনি উত্তর দিকে মুখ করে থাকেন। মন্দির আপনার পিছনে থাকা উচিত নয়। আপনার আসনের পিছনে কখনও ঈশ্বরের মূর্তি রাখবেন না।

ওয়াশরুমের দিক

এটি বিশ্বাস করা হয় যে ওয়াশরুম বা টয়লেটে নেতিবাচক শক্তি রয়েছে এবং ব্যবসায় কোনও সমস্যা এড়াতে সঠিক পথে থাকা প্রয়োজন। এগুলি সর্বদা উত্তর-পশ্চিম বা দক্ষিণ-পশ্চিম দিকে থাকা উচিত। অন্যথায় তারা আপনার ব্যবসার আর্থিক বৃদ্ধি বন্ধ করতে পারে।

আসবাবপত্রের অবস্থান

আপনার কর্মক্ষেত্রে যদি কোনও আসবাবপত্র রাখতেই হয়, তাহলে নিশ্চিত করুন যে এর আকৃতি যেন অনিয়মিত বা এল-আকৃতির না হয়। কারণ এগুলো উন্নয়নকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। আপনার অফিসের জন্য সর্বদা বর্গাকার বা আয়তক্ষেত্রাকার আকৃতির আসবাবপত্র বেছে নিন।

উত্তর দিক

খেয়াল রাখুন যাতে উত্তর দিক সবসময় পরিষ্কার থাকে। আপনার এই দিকে কিছু রাখা উচিত নয় কারণ এটি আগুনের উপাদানকে প্রতিনিধিত্ব করে। এছাড়াও এই দিকে লাল রঙ দিয়ে কোনও কিছু আঁকা উচিত নয়।

অফিসে আলো

আপনার অফিস বা দোকানে ভালো আলো থাকা উচিত, অফিসে প্রাকৃতিক আলো থাকলে সব সময় ভালো হয়। যদি না হয়, আপনি একাধিক লাইট ব্যবহার করতে পারেন. এটি অফিসে কোনও নেতিবাচকতা প্রতিরোধ করে এবং ব্যবসার উন্নতিতে সহায়তা করে। এছাড়াও, আপনি যদি আপনার ব্যবসার জন্য একটি নতুন জায়গা কিনছেন, তাহলে এমন একটি জায়গা সন্ধান করুন যেখানে ভাল বায়ুচলাচল, প্রচুর জানালা এবং প্রাকৃতিক আলো রয়েছে।

ডান দিকের দেয়ালের রঙ

আপনার অফিস বা কারখানায় দেয়ালের রংও গুরুত্বপূর্ণ। এগুলো কাজের পরিবেশের সঙ্গে সরাসরি সম্পর্কিত। সবসময় এমন রং ব্যবহার করুন যা চোখকে উজ্জ্বল এবং আনন্দ দেয়। আপনার দোকান বা অফিসের জন্য সাদা, নীল, ধূসরের মতো রং বেছে নিন। এতে ইতিবাচকতা আসবে এবং ব্যবসায় উন্নতি হবে।

আরও পড়ুন: জীবনে শান্তি ও সমৃদ্ধির জন্য ঘরের কোন দেওয়ালে কেমন কালার কম্বিনেশন উপযুক্ত, জানুন এখানে…