Mirabai Chanu: তেরঙ্গা উড়িয়ে বিজয়োৎসবে সামিল হল মীরাবাঈ চানুর পরিবার

CWG 2022: বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথ গেমস থেকে ভারতকে প্রথম সোনার পদক এনে দিয়েছেন মীরাবাঈ চানু।

Mirabai Chanu: তেরঙ্গা উড়িয়ে বিজয়োৎসবে সামিল হল মীরাবাঈ চানুর পরিবার
তেরঙ্গা উড়িয়ে বিজয়োৎসবে সামিল হল মীরাবাঈ চানুর পরিবারImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 3:22 PM

নয়াদিল্লি: বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথ গেমস (Birmingham Commonwealth Games 2022) থেকে ভারতকে প্রথম স্বর্ণপদক এনে দিয়েছেন মীরাবাঈ চানু (Mirabai Chanu)। টোকিও অলিম্পিকে রুপো পাওয়া চানুর ওপর গত বারের মতোই এ বারও একরাশ প্রত্যাশা রেখেছিল ভারতবাসী। ২০১৮ সালে গোল্ড কোস্টে সোনা পেয়েছিলেন মীরাবাঈ। এ বার বার্মিংহ্যামেও সোনাই ফলালেন মণিপুরের চানু। আর কমনওয়েলথে চানুর সোনা জয়ের পরই তাঁর পরিবারের সদস্যরা মেতে উঠেছেন উৎসবে। তেরঙ্গা উড়িয়ে রীতিমতো মীরাবাঈ চানুর বিজয়োৎসবে সামিল হয়েছেন তাঁর প্রিয়জনেরা। চানু নিজেই সেই ভিডিও শেয়ার করেছেন টুইটারে।

এ বারের কমনওয়েলথ থেকে মীরাবাঈ ভারতকে প্রথম সোনার পদক এনে দেওয়ার পর, দেশের সকলের মতোই স্বাভাবিকভাবেই তাঁর পরিবারের সদস্যরাও ভীষণ খুশি। আর সেই খুশি ফুটে উঠেছে চানুর শেয়ার করা ভিডিওতে। সেই ভিডিওতে দেখা যায় চানুর মা ও তাঁর আত্মীয়রা হাতে হাত রেখে নাচ করছেন গোল করে। সঙ্গে রয়েছে ভারতের পতাকাও। সেই ভিডিওর ক্যাপশনে মীরাবাঈ লেখেন, “আমার বাড়িতে আমার মা এবং আত্মীয়েরা আমার জয় উদযাপন করছে।”

নেটদুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে চানুর শেয়ার করা ভিডিও। নেটিজ়েনরা চানুর প্রশংসায় পঞ্চমুখ। দেশকে গর্বিত করা চানু শুভেচ্ছাবার্তা পেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুরও।

উল্লেখ্য, কমনওয়েলথ গেমস থেকে এটি মীরাবাঈ চানুর তৃতীয় পদক। ২০১৪ সালে গ্লাসগোতে তিনি রুপো পেয়েছিলেন। এরপর ২০১৮ সালে গোল্ড কোস্টে সোনা। আর এ বার বার্মিংহ্যামেও সোনা পেলেন তিনি। তবে এ বারের কমনওয়েলথে রেকর্ডও গড়েছেন চানু। গত কমনওয়েলথ গেমসে স্ন্যাচে ৮৫ কেজি তুলেছিলেন চানু। আর ক্লিন অ্যান্ড জার্কে তুলেছিলেন ১০৯ কেজি। সব মিলিয়ে চানুর ১৯৪ কেজি কমনওয়েলথ গেমসের রেকর্ড ছিল। এ বার সেই রেকর্ড ছাপিয়ে গিয়েছেন চানু। স্ন্যাচ (৮৮ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (১১৩ কেজি) মিলিয়ে চানু তুলেছেন মোট ২০১ কেজি।