India vs Australia: ভারত সফরের আগে কামিন্সদের টোটকা টেলরের

Mark Taylor: এই পরীক্ষা সফল হলে ভারত সফরে কাজে লাগবে এমনটাই মনে করছেন টেলর। নিউ ইয়ার টেস্টে ক্যামেরন গ্রিনের পাশাপাশি খেলতে পারবেন না মিচেল স্টার্কও। দু-জনেরই চোট। পরিবর্তে ম্যাট রেনশ এবং অ্য়াস্টন অ্য়াগারকে স্কোয়াডে যোগ করেছে অস্ট্রেলিয়া।

India vs Australia: ভারত সফরের আগে কামিন্সদের টোটকা টেলরের
Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 9:30 AM

মুম্বই : ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য় রোমাঞ্চকর এবং কঠিন সময় অপেক্ষা করছে। প্রত্যাশা অনেক। এ বছর দেশের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপের আসর বসছে। তার আগে আরও প্রচুর ক্রিকেট রয়েছে। মঙ্গলবার শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা সাদা বলের সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং ওয়ান ডে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অবশ্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন অস্ট্রেলিয়ার জন্য। কয়েক মাস আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত সফরে এসেছিল অস্ট্রেলিয়া। কিন্তু সেই সফরে মাত্র তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এ বার রয়েছে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজও। তবে সবচেয়ে আকর্ষণীয় টেস্ট সিরিজের অপেক্ষায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। ভারত সফরের আগে অস্ট্রেলিয়াকে বিশেষ টোটকা তাদের প্রাক্তন অধিনায়ক মার্ক টেলরের। বিস্তারিত TV9Bangla-য়।

ফেব্রুয়ারি-মার্চে চার ম্যাচের টেস্ট সিরিজ। ৯ ফেব্রুয়ারি শুরু প্রথম টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ। ভারতের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের ফাইনাল নিশ্চিত। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এই জায়গা ধরে রাখতে হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিততে হবে। অন্য দিকে, অস্ট্রেলিয়ার কাছে এই সিরিজ সম্মানের। গত ১৯ বছরে ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে ব্য়র্থ তারা। ২০১৭ সালে স্টিভ স্মিথের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া একটা আশা দেখালেও শেষ অবধি হেরেই ফিরেছে।

ভারত সফরের আগে আরও একটি টেস্ট বাকি অজিদের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিউ ইয়ার টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। তার আগে তাদের প্রাক্তন অধিনায়ক মার্ক টেলরের পরামর্শ, ‘ভারত সফরের আগে সিডনিতে কিছু পরীক্ষা নিরীক্ষার সুযোগ থাকছে। অনেকেই বলেন, টেস্ট ক্রিকেটে পরীক্ষার পথে না হাঁটা ভালো। তবে আমার মতে, ক্য়ামেরন গ্রিন যেহেতু খেলছে না, অ্যালেক্স ক্যারি ৬ নম্বরে ব্যাট করুক এবং অস্ট্রেলিয়া পাঁচ বোলারের কম্বিনেশন নিয়ে নামুক।’ আরও যোগ করলেন, ‘বোলিংয়ের দিক থেকে অলআউট ঝাঁপাক কামিন্সরা। শীর্ষ পাঁচ ব্যাটারের পাশাপাশি ৬ নম্বরে অ্যালেক্স ক্য়ারির ব্য়াটিংয়ে ভরসা রাখুক।’ এই পরীক্ষা সফল হলে ভারত সফরে কাজে লাগবে এমনটাই মনে করছেন টেলর। নিউ ইয়ার টেস্টে ক্যামেরন গ্রিনের পাশাপাশি খেলতে পারবেন না মিচেল স্টার্কও। দু-জনেরই চোট। পরিবর্তে ম্যাট রেনশ এবং অ্য়াস্টন অ্য়াগারকে স্কোয়াডে যোগ করেছে অস্ট্রেলিয়া।