লিনের অনুরোধ ফেরাল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানান, 'ক্রিকেটাররা অস্ট্রেলিয়া দলের হয়ে সফরে যায়নি।

লিনের অনুরোধ ফেরাল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী
দেশের ক্রিকেটারদের কড়া বার্তা অজি প্রধানমন্ত্রীর। ছবি সৌজন্যে: টুইটার

মেলবোর্ন: ক্রিস লিনের অনুরোধ ফিরিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী (Australian prime minester)। স্কট মরিসন সাফ জানিয়ে দিলেন, লিনদের দেশে ফেরার জন্য কোনও বিশেষ ব্যবস্থা করবে না সে দেশের সরকার। ভারতে কোভিড পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এই অবস্থায় আইপিএলের (IPL) পর দেশে ফেরার জন্য বিশেষ বিমানের আয়োজন করতে বলেছিলেন ক্রিস লিন। তবে সেই অনুরোধে কর্ণপাত করলেন না অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের স্ট্যান্ড বাই ভেন্যু আমিরশাহী

১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে অস্ট্রেলিয়া। কোভিড-১৯ এর (covid 19) জন্যই ভারতের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ বন্ধ। ক্রিস লিনের অনুরোধ প্রসঙ্গে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানান, ‘ক্রিকেটাররা আলাদা ভাবে ভারতে খেলতে গিয়েছে। আলাদা ব্যবস্থা করেই সে দেশে আইপিএল খেলতে গিয়েছে তারা। অস্ট্রেলিয়ার হয়ে কোনও সফরে যায়নি।’ আইপিএল খেলা আর দেশের হয়ে খেলার মধ্যে ফারাক আছে। সে জন্যই লিনের অনুরোধ মানতে নারাজ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, ‘নিজেদের উদ্যোগেই (own resources) ওরা ভারতে খেলতে গিয়েছে। ফ্র্যাঞ্চাইজি দলগুলিই প্রত্যেকের জন্য আলাদা আলাদা ব্যবস্থা করে দিয়েছে। এ দেশে ফিরতে হলে আমাদের ব্যবস্থাপনাতেই ফিরতে হবে।’

আরও পড়ুন: টিকাকরণের সিদ্ধান্ত ক্রিকেটারদের:বোর্ড

কোভিড পরিস্থিতির জন্য ইতিমধ্যেই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়ার ৩ ক্রিকেটার। তাঁরা হলেন অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন আর অ্যান্ড্রু টাই। তবে ক্রিস লিন, ডেভিড ওয়ার্নার, ম্যাক্সওয়েলরা এখনও আইপিএলে খেলা চালিয়ে যাচ্ছেন। এছাড়া রিকি পন্টিং দিল্লি ক্যাপিটালসের কোচ। আইপিএলে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের তালিকা যেমন দীর্ঘ, তেমন কোচিং স্টাফ, ধারাভাষ্যকারদের সংখ্যাও অনেক বেশি।

Click on your DTH Provider to Add TV9 Bangla