Babar Azam: ক্যাপ্টেন আসে, ক্যাপ্টেন যায়… পাকিস্তানে ফিরেই বৈঠক, আবার কি নেতৃত্ব ছাড়ার পথে বাবর আজম?

T20 World Cup 2024: এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার কারণ হিসেবে বাবর আজম তুলে ধরেছেন নিজের মতো। বাবরের মতে, দলগত পারফরম্যান্স খারাপ হয়েছে। তালগোল পাকিয়েছে সেখানেই। যে ম্যাচে বোলাররা ভালো পারফর্ম করেছেন, সেখানে ব্যাটিং লাইনআপ বিধ্বস্ত হয়েছে।

Babar Azam: ক্যাপ্টেন আসে, ক্যাপ্টেন যায়... পাকিস্তানে ফিরেই বৈঠক, আবার কি নেতৃত্ব ছাড়ার পথে বাবর আজম?
Babar Azam: ক্যাপ্টেন আসে, ক্যাপ্টেন যায়... পাকিস্তানে ফিরেই বৈঠক, আবার কি নেতৃত্ব ছাড়ার পথে বাবর আজম?Image Credit source: X
Follow Us:
| Updated on: Jun 17, 2024 | 6:18 PM

কলকাতা: বাবর আজমের (Babar Azam) পাকিস্তানের বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের স্বপ্ন ধুলোয় মিশে গিয়েছে। গত বারের রানার্সরা এ বার সুপার এইটে উঠতেই পারল না। গ্রুপ পর্বে বাবরদের হতাশাজনক পারফরম্যান্সের পরিণতি পাকিস্তানের বিশ্বকাপ টিম থেকে বিদায়। গত বছর ওডিআই বিশ্বকাপেও পাকিস্তানের পারফরম্যান্স দলের জন্য ছিল অত্যন্ত বেদনাদায়ক। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই ঘটনার পুনরাবৃত্তি করেছে গ্রিন আর্মি। এই পরিস্থিতিতে বড় প্রশ্ন হল পাকিস্তানের অধিনায়ক বাবর আজম কি ফের নেতৃত্ব ছাড়ার পথে? এ বিষয়ে কী বললেন বাবর আজম?

আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচের পর বাবর আজমের কাছে প্রশ্ন আসে, যে তিনি কি আবার ক্যাপ্টেন্সি ছাড়বেন। উত্তরে বাবর বলেন, ‘ক্যাপ্টেন্সি প্রসঙ্গে বলব, আমি তো আগেই নেতৃত্ব ছেড়েদিয়েছিলাম। আমার মনে হয়েছিল আর ক্যাপ্টেন থাকা উচিত নয়। যার ফলে নেতৃত্বর দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছিলাম। এরপর যখন ফের আমাকে নেতৃত্ব দেওয়া হল, সেটা পুরোপুরি পিসিবির সিদ্ধান্ত। আমরা আগে দেশে ফিরে যাই, তারপর ওখানে বৈঠক হবে। যেখানে আলোচনা করা হবে বিশ্বকাপে যা যা হয়েছে। আমি যদি নেতৃত্ব ছাড়ি, তা হলে সকলের সামনে বলব। আপাতত এই বিষয়ে কিছু ভাবিনি। পিসিবি যা ঠিক করবে সেটাই হবে।’

এ বারের বিশ্বকাপের ব্যর্থতার কারণ হিসেবে বাবর আজম তুলে ধরেছেন নিজের মতো। বাবরের মতে, দলগত পারফরম্যান্স খারাপ হয়েছে। তালগোল পাকিয়েছে সেখানেই। যে ম্যাচে বোলাররা ভালো পারফর্ম করেছেন, সেখানে ব্যাটিং লাইনআপ বিধ্বস্ত হয়েছে। বাবর পরিষ্কার জানিয়েছেন, যেমনটা খেলা হবে ভেবেছিলেন, ঠিক তা মাঠে দেখাতে পারেননি পাকিস্তানের ক্রিকেটাররা। যে কারণে তাঁরা সকলে দুঃখিত। কোনও একজন ক্রিকেটারের ব্যর্থতায় এমনটা হয়নি। দলগত খারাপ পারফরম্যান্সকেই বিশ্বকাপে পাকিস্তানের বিদায়ের অন্যতম কারণ বলতে চাইছেন বাবর।