Ranji Trophy: দুই ধাপে আয়োজিত হবে রঞ্জি ট্রফি, বললেন জয় শাহ

Ranji Trophy: দুই ধাপে আয়োজিত হবে রঞ্জি ট্রফি, বললেন জয় শাহ
রঞ্জি ট্রফি (Pic Courtesy - Twitter)

কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল, দুই পর্বে টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে বোর্ড। এ বার সেই খবরে শিলমোহর দিলেন খোদ বিসিসিআই (BCCI) সেক্রেটারি জয় শাহ (Jay Shah)।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 28, 2022 | 5:30 PM

কলকাতা: করোনার (COVID 19) ধাক্কায় গত বছর বাতিল হয়েছিল রঞ্জি ট্রফি (Ranji Trophy)। এ বছরও ওমিক্রনের বাড়বাড়ন্তের কারণে, স্থগিত হয়েছিল ঘরোয়া ক্রিকেট। তবে এ বার অপেক্ষার অবসান। কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল, দুই পর্বে টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে বোর্ড। এ বার সেই খবরে শিলমোহর দিলেন খোদ বিসিসিআই (BCCI) সেক্রেটারি জয় শাহ (Jay Shah)। তিনি জানিয়ে দিলেন, প্রথম পর্বে হবে গ্রুপ পর্বের খেলা এবং দ্বিতীয় পর্বে হবে নকআউটের খেলা।

জয় শাহ এক বিবৃতি বলেন, “দুই ভাগে রঞ্জি ট্রফি আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। প্রথম ভাগে আমরা ঠিক করেছি লিগের খেলা হবে। এবং জুন মাসে হবে নকআউট পর্বের খেলা।” তবে কবে থেকে শুরু হবে রঞ্জি তা নিয়ে এখনও চূড়ান্ত কিছু জানায়নি বিসিসিআই। ক্রিকেটমহলের মতে, আইপিএলের আগে রঞ্জির গ্রুপ পর্বের ম্যাচগুলি হতে পারে। এবং আইপিএলের পর নকআউট পর্ব হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, “আমাদের দল মহামারি পরিস্থিতিতে যে কোনও ধরনের স্বাস্থ্যঝুঁকি কমানোর জন্য নিবিড়ভাবে কাজ করছে। একই সঙ্গে আমরা দেখছি, যাতে লাল বলের একটা দারুণ প্রতিযোগিতা হয়। রঞ্জি ট্রফি হল আমাদের সবচেয়ে মর্যাদাপূর্ণ ঘরোয়া প্রতিযোগিতা, যা ভারতীয় ক্রিকেটকে প্রতি বছর দারুণ প্রতিভা উপহার দেয়। এই টুর্নামেন্টের স্বার্থ রক্ষার জন্য আমরা প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানিয়েছিলেন, এই পরিস্থিতিতে কীভাবে প্রতিযোগিতা আয়োজন করা যায় সে ব্যাপারে খতিয়ে দেখছে বিসিসিআই।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জি ট্রফির। কিন্তু ৪ জানুয়ারি করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রঞ্জি ট্রফি তো বটেই, সিকে নাইডু, মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি টুর্নামেন্টও স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই।

আরও পড়ুন: Legends League Cricket: ব্রেট লি-র জাদুতে ইন্ডিয়া মহারাজকে হারিয়ে ফাইনালে ওয়ার্ল্ড জায়ান্টস

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA