South Africa Cricket: স্মিথ-বাউচারের বিরুদ্ধে তদন্ত শুরু দক্ষিণ আফ্রিকা বোর্ডের

বোর্ড এক বিবৃতিতে বলেছে, বর্ণবিদ্বেষকে সমর্থন করে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এর বিরুদ্ধে লড়াই করাটা দায়িত্ব বলেই মনে করে। তাই সিএসএ তার দুই কর্মী স্মিথ ও বাউচারের বিরুদ্ধে তদন্ত শুরু করছে।

South Africa Cricket: স্মিথ-বাউচারের বিরুদ্ধে তদন্ত শুরু দক্ষিণ আফ্রিকা বোর্ডের
South Africa Cricket: স্মিথ-বাউচারের বিরুদ্ধে তদন্ত শুরু দক্ষিণ আফ্রিকা বোর্ডের (ছবি-ক্রিকেট দক্ষিণ আফ্রিকা টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 6:00 PM

জোহানেসবার্গ‌: বিতর্ক মেটাতে এ বার তদন্তে নামতে বাধ্য হল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (CSA)। বোর্ডের ক্রিকেট ডিরেক্টর গ্রেম স্মিথ (Graeme Smith) ও হেড কোচ মার্ক বাউচারের (Mark Boucher) বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে। যদি সত্যতা প্রমাণিত হয়, তা হলে দু’জনকেই পদ খোয়াতে হতে পারে।

বর্ণবিদ্বেষ নিয়ে সারা বিশ্বে তুমুল আন্দোলন শুরু হওয়ার পর অনেকেই এর বিরুদ্ধে নিজের মনোভাব তুলে ধরছেন। অতীত কখনও বর্ণবিদ্বেষের শিকার হলে তা গোপনও রাখছেন না। পল অ্যাডামসের মতো প্রাক্তন স্পিনার অভিযুক্ত করেছেন স্মিথ, বাউচার ও এবি ডে ভিলিয়ার্সকে। জাতীয় টিমের হয়ে তিনি খেলার সময় ব্রাউন বলে ডাকা হত। এই অভিযোগ নাকি অনেকটা সত্যি, এমনও শোনা যাচ্ছে। যদিও তিন ক্রিকেটার যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

বোর্ড এক বিবৃতিতে বলেছে, বর্ণবিদ্বেষকে সমর্থন করে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এর বিরুদ্ধে লড়াই করাটা দায়িত্ব বলেই মনে করে। তাই সিএসএ তার দুই কর্মী স্মিথ ও বাউচারের বিরুদ্ধে তদন্ত শুরু করছে। পেশাদার আইনজীবীরা পুরো ব্যাপারটা খতিয়ে দেখবেন। তদন্ত চলাকালীন স্মিথ ও বাউচার নিজেদের পদে বহাল থাকবেন। বোর্ডের আশা, দ্রুত এই ব্যাপারটার নিষ্পত্তি হবে।

আরও পড়ুন: Ashes Series: বাটলার লড়লেন, তবুও অ্যাডিলেডে গোলাপি বল টেস্টে হার রুটের ইংল্যান্ডের

আরও পড়ুন: Sri Lanka Cricket: ফিটনেসে ব্যর্থ হলেই কাটা যাবে বেতন

আরও পড়ুন: IPL Auction: হার্দিকের আইপিএল দর কি কমতে চলেছে?