Faf du Plessis: সোশ্যাল মিডিয়ায় পোস্ট ডিলিটেও চলছে দু প্লেসি নাটক

একে আসন্ন টি-২০ বিশ্বকাপ দলে দু প্লেসিকে রাখেনি দক্ষিণ আফ্রিকা। তার ওপর এই আইপিএল জয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে নতুন বিতর্ক।

Faf du Plessis: সোশ্যাল মিডিয়ায় পোস্ট ডিলিটেও চলছে দু প্লেসি নাটক
Faf du Plessis: সোশ্যাল মিডিয়ায় পোস্ট ডিলিটেও চলছে দু প্লেসি নাটক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 8:20 PM

নয়াদিল্লি: দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (South Africa Cricket) ফাফ দু প্লেসির (Faf du Plessis) প্রতি সুবিচার করছে না, এমনটাই মনে করছেন প্রাক্তন প্রোটিয়া পেসার ডেল স্টেইন(Dale Steyn)। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে কেকেআরের বিরুদ্ধে আইপিএল (IPL) ফাইনালে ৮৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। সেই ইনিংসে ভর করে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেনও ফাফ। কিন্তু দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ইন্সটাগ্রামের পক্ষ থেকে প্রথমে চেন্নাইয়ের জয়ের শুভেচ্ছাবার্তায় ফাফ দু প্লেসির নামের উল্লেখ পর্যন্ত ছিল না। সেখানে ছিল লুনগি এনগিডির নাম। যিনি এ বার মাত্র তিন ম্যাচে খেলেছিলেন। সিএসএ-র পোস্টে দু প্লেসি ছাড়া ইমরান তাহিরের নামও ছিল না। যা দেখেও কিন্তু বেজায় চটেছেন স্টেইন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক স্ক্রিনশটে দেখা যায়, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে ইন্সটাগ্রাম পোস্টে লেখা হয়, “চেন্নাই সুপার কিংসের হয়ে এ বারের আইপিএল জয়ের জন্য লুনগি এনগিডিকে অভিনন্দন।” এই পোস্টেই ডেল স্টেইন ও দু প্লেসি নিজেদের মন্তব্য রেখেছিলেন। ডেল স্টেইন ওই পোস্টে লেখেন, “এই অ্যাকাউন্ট কে চালান? শেষ বার যখন দেখেছিলাম, ফাফ এখনও অবসর নেয়নি, ইমরানও (তাহির) অবসর নেয়নি এখনও। দু’জনেই দক্ষিণ আফ্রিকার হয়ে দীর্ঘদিন খেলেছেন। ফলে শুধুমাত্র নাম উল্লেখ করারও যোগ্য কি নন তাঁরা? জঘন্য।” এবং, ফাফ লেখেন, “দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সত্যি???” দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সেই পোস্টটি পরে যদিও ডিলিট করে দেওয়া হয়।

CSA post

এই সেই বিতর্কিত পোস্ট (ছবি-টুইটার)

সিএসএ পোস্ট ডিলিট করলেও ক্ষোভ উগরে দিয়ে ডেল স্টেইন টুইট করেন, “সিএসএ তাদের টুইটার এবং ইনস্টাগ্রামের মাধ্যমে নিজেদের জন্য পোকামাকড়ের একটি কৌটো যেন খুলে দিয়েছে। এবং যারা এই অ্যাকাউন্টগুলি চালাচ্ছে তাঁদের সঙ্গে কথা বলা দরকার।”

আরও একটি টুইটে প্রোটিয়া পেসার লেখেন, “দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড এখন কমেন্ট সেকশন ব্লক করে দিয়েছে। কতগুলি পরামর্শ রইলো। ঠিক কাজটা করুন। পোস্টটি ডিলিট করুন। যে (প্রোটিয়া) খেলোয়াড়রা (সিএসকের) হয়ে খেলেছেন, তাঁদের নাম যোগ করুন। নিজেদের বিব্রত হওয়া এবং উপহাসের পাত্র হওয়া থেকে রক্ষা করুন।”

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সোশ্যাল মিডিয়ার কীর্তি চাউর হতেই, শেষমেশ তা সামলানোর জন্য নিরাপদ পথ বেঁছে নিয়েছে সিএসএ। টুইটারে আজ একটি নতুন পোস্ট করা হয়েছে প্রোটিয়া ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। যেখানে লেখা হয়েছে, “চেন্নাই সুপার কিংসের সঙ্গে ২০২১ আইপিএল ফাইনাল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং জয়ী সমস্ত দক্ষিণ আফ্রিকানদের অভিনন্দন। বিশেষ উল্লেখ্য ফাফ ডু প্লেসি, যিনি ম্যান অব দ্য ম্যাচ পারফরম্যান্স পেয়েছিলেন।”

একে আসন্ন টি-২০ বিশ্বকাপ দলে দু প্লেসিকে রাখেনি দক্ষিণ আফ্রিকা। তার ওপর এই আইপিএল জয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে নতুন বিতর্ক। পরিস্থিতি ঠাণ্ডা করার জন্য প্রোটিয়া বোর্ড যে এই নতুন পোস্ট করেছে তা বলার আর অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপে নেই ফাফ, ক্ষুব্ধ ডেল স্টেইন

আরও পড়ুন: IPL: ২০২২ আইপিএল ভারতেই দেখছেন সৌরভ