IPL 2023 : দিল্লির বিরুদ্ধে যে মাইলস্টোন গড়ে ধোনি-জাডেজারা পেতে পারেন প্লে অফের টিকিট

DC vs CSK, IPL 2023: চলতি আইপিএলে আজ দিল্লি ক্যাপিটালসের শেষ হোম ম্যাচ। এটিই দিল্লির গ্রুপ পর্বের শেষ ম্যাচও। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নামবে ডেভিড ওয়ার্নারের দল। এটি ধোনির দলেরও গ্রুপ পর্বের শেষ ম্যাচ। দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে দুই দলের যে ক্রিকেটাররা একাধিক মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন, জেনে নিন সেগুলি।

IPL 2023 : দিল্লির বিরুদ্ধে যে মাইলস্টোন গড়ে ধোনি-জাডেজারা পেতে পারেন প্লে অফের টিকিট
IPL 2023 : দিল্লির বিরুদ্ধে যে মাইলস্টোন গড়ে ধোনি-জাডেজারা পেতে পারেন প্লে অফের টিকিটImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 8:25 AM

নয়াদিল্লি : এ বারের আইপিএলের গ্রুপ পর্ব শেষের দোরগোড়ায়। প্লে অফের আগে আর ৪টি ম্যাচ বাকি। গুজরাট টাইটান্স ছাড়া প্লে অফে ওঠা বাকি ৩টি দল কারা হবে তা জানা যাবে শনিবার ও রবিবারের ডাবল হেডারের পরই। ২৮ মে আইপিএলের (IPL 2023) মেগা ফাইনাল। আজ ডেভিড ওয়ার্নারের দিল্লি ক্যাপিটালসের শেষ হোম ম্যাচ। এটিই দিল্লির গ্রুপ পর্বের শেষ ম্যাচও। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নামবে ডেভিড ওয়ার্নারের দল। এটি ধোনির দলেরও গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ধোনির চেন্নাইয়ের প্লে অফ কার্যত নিশ্চিত। আজকের ম্যাচ জিতলে সিএসকের তা পুরোপুরি নিশ্চিত করা এবং শীর্ষ দুইয়ে থাকার সুযোগ রয়েছে। ১৩টি ম্যাচে চেন্নাই সুপার কিংসের পয়েন্ট ১৫। চলতি আইপিএলে আট নম্বর জয় পেলে দ্বিতীয় স্থানে উঠে আসতে পারে চেন্নাই। অপরদিকে, দিল্লি ক্যাপিটালসের আর হারানোর কিছু নেই। বরং ওয়ার্নাররা জয় দিয়ে মরসুম শেষ করার লক্ষ্যেই নামবেন। আজ দিল্লি বনাম সিএসকের (DC vs CSK) এই ম্যাচে ২ দলের কয়েকজন ক্রিকেটার বেশ কয়েকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আজ শনিবার আইপিএলে দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচে দুই দলের যে ক্রিকেটাররা একাধিক মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রয়েছেন, জেনে নিন সেগুলি —

১) মহেন্দ্র সিং ধোনি – আইপিএলে ৩৫০টি চারের রেকর্ড পূর্ণ করার জন্য মহেন্দ্র সিং ধোনির প্রয়োজন আর ১টি মাত্র চার।

২) ঋতুরাজ গায়কোয়াড় – আইপিএল কেরিয়ারের ৫০তম ম্যাচে আজ নামছেন সিএসকের ক্রিকেটার ঋতুরাজ গায়কোয়াড়। একইসঙ্গে আইপিএলে ১৫০টি চারের মাইলস্টোন স্পর্শ করার জন্য ঋতুর প্রয়োজন আর ৪টি চার।

৩) রবীন্দ্র জাডেজা – আইপিএলে ১৫০টি উইকেটের রেকর্ড স্পর্শ করার জন্য সিএসকের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজার চাই আর ২টি উইকেট। একইসঙ্গে আইপিএলে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করার জন্য জাডেজার চাই ৩টি ছয়।

৪) অজিঙ্ক রাহানে – টি-২০ ক্রিকেটে ৬ হাজার রানের মাইলস্টোন পূর্ণ করতে হলে অজিঙ্ক রাহানেকে আর করতে হবে ৭৮ রান।

৫) অম্বাতি রায়ডু – টি-২০ ক্রিকেটে ৬ হাজার রানের মাইলস্টোন পূর্ণ করতে হলে অম্বাতি রায়ডুকে করতে হবে আর ৮ রান।

৬) ডেভিড ওয়ার্নার – আইপিএলে ৬৫০টি চারের রেকর্ড পূর্ণ করার জন্য দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নারের প্রয়োজন আর ১০টি চার।

৭) ফিল সল্ট – টি-২০ ক্রিকেটে ১৫০টি ছক্কার রেকর্ড ছুঁয়ে ফেলার জন্য ফিল সল্টের ব্যাটে চাই আর ৩টি ছয়।

৮) পৃথ্বী শ – টি-২০ ক্রিকেট কেরিয়ারের ১০০তম ম্যাচে নামতে চলেছেন পৃথ্বী শ।

৯) মুস্তাফিজুর রহমান – আইপিএলে উইকেটের হাফসেঞ্চুরি পূর্ণ করা থেকে ৩টি উইকেট দূরে রয়েছেন মুস্তাফিজুর রহমান।