WPL Prize Money: বিজয়ী দলের ওপর টাকার বৃষ্টি! পিএসএলের থেকে দ্বিগুণ আর্থিক পুরস্কার পাবে ডব্লিউপিএলের চ্যাম্পিয়নরা

WPL 2023: আজ, রবিবার দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে হবে ডব্লিউপিএলের উদ্বোধনী সংস্করণের ফাইনাল ম্যাচ।

WPL Prize Money: বিজয়ী দলের ওপর টাকার বৃষ্টি! পিএসএলের থেকে দ্বিগুণ আর্থিক পুরস্কার পাবে ডব্লিউপিএলের চ্যাম্পিয়নরা
WPL Prize Money: বিজয়ী দলের ওপর টাকার বৃষ্টি! পিএসএলের থেকে দ্বিগুণ আর্থিক পুরস্কার পাবে ডব্লিউপিএলের চ্যাম্পিয়নরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 2:18 PM

মুম্বই: রবিরাতের মেগা ম্যাচের জন্য সেজে উঠেছে ব্রেবোর্ন স্টেডিয়াম। উইমেন্স প্রিমিয়ার লিগের উদ্বোধনী সংস্করণের ফাইনালে মুখোমুখি হতে চলেছে মেগ ল্যানিংয়ের দিল্লি ক্যাপিটালস ও হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্স। ডব্লিউপিএলের (WPL) শুরু থেকেই দাপট দেখা গিয়েছে দুই দলের। একইসঙ্গে দিল্লি ও মুম্বইয়ের অতীত পারফরম্যান্সে নজর দিলেও খানিকটা আন্দাজ করা যায়, রবিবাসরীয় মেগা ফাইনালে ট্রফির জন্য একটা হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। আইপিএলের মতোই এই ডব্লিউপিএলে বেশ নজরকাড়া আর্থিক পুরস্কার থাকছে বিজয়ী দলের জন্য। জানা গিয়েছে, উইমেন্স প্রিমিয়ার লিগের মোট আর্থিক পুরস্কারের (WPL Prize Money) পরিমাণ ১০ কোটি টাকা। যা পাকিস্তান সুপার লিগের (PSL) আর্থিক পুরস্কারের থেকে দ্বিগুণ। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদন।

দিনকয়েক আগে পাকিস্তান সুপার লিগের ফাইনালে শেষ বলের থ্রিলারে মাত্র ১ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে লাহোর কালান্দার্স। শাহিন আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর আর্থিক পুরস্কার হিসেবে পেয়েছে পাকিস্তানি টাকায় ১২০ মিলিয়ন। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৬ কোটি টাকা। পাশাপাশি মহম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন মুলতান সুলতান পেয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ১.৫ কোটি টাকা। আর যদি চোখ রাখা হয় উইমেন্স প্রিমিয়ার লিগের নিলামে, তা হলে দেখা যাবে ভারতীয় তারকা ক্রিকেটার স্মৃতি মান্ধানাকে ৩.৪ কোটিতে নিয়েছে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। ফলে, পাকিস্তান সুপার লিগের বিজয়ী দলের আর্থিক পুরস্কারের সঙ্গে মেয়েদের আইপিএলের নিলামে স্মৃতির পাওয়া দাম প্রায় সমান। আর্থিক ভাবে পিসিবি বিসিসিআইয়ের থেকে অনেকটাই পিছিয়ে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। যার প্রমাণ পাওয়া গিয়েছে এই পাকিস্তান সুপার লিগের পুরস্কারমূল্যেও।

এ বার আসা যাক উইমেন্স প্রিমিয়ার লিগের আর্থিক পুরস্কারে। ডব্লিউপিএলের বিজয়ী দল পাবে ৬ কোটি টাকা। অর্থাৎ আজ দিল্লি বা মুম্বই যে কোনও একটি দল ফাইনালের পর পাবে প্রথম ডব্লিউপিএল ট্রফি এবং ৬ কোটি টাকা। যা আইপিএলের প্রথম সংস্করণের বিজয়ী দল রাজস্থান রয়্যালসের পাওয়া আর্থিক পুরস্কারের থেকেও বেশি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম মরসুমের চ্যাম্পিয়নরা পেয়েছিল ৪.৮ কোটি টাকা। উল্লেখ্য, এ বারের উইমেন্স প্রিমিয়ার লিগের রানার্স আপ দল পাবে ৩ কোটি টাকা। একইসঙ্গে তিন নম্বরে টুর্নামেন্ট শেষ করা ইউপি ওয়ারিয়র্স পাবে ১ কোটি টাকার আর্থিক পুরস্কার।