IPL 2021: দু প্লেসির হঠাৎ চোটে তীব্র চাপে ধোনির চেন্নাই

দক্ষিণ আফ্রিকানকে পাওয়া না গেলে ধোনি কী করবেন, সেটাই দেখার। তবে এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে, ধোনি এ বারের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন। হয়তো এটাই ক্রিকেটার হিসেবে তাঁর শেষ আইপিএল।

IPL 2021: দু প্লেসির হঠাৎ চোটে তীব্র চাপে ধোনির চেন্নাই
ডুপ্লেসির চোটে চিন্তা বাড়ল সিএসকের। ছবি: টুইটার

দুবাই: আর চারদিন পর শুরু আইপিএলের (IPL) দ্বিতীয় দফা। তার আগেই বিরাট ধাক্কা চেন্নাই সুপার কিংসে (CSK)। কুঁচকির চোট নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছেন ফাফ দু প্লেসি (Faf du Plessis)। চেন্নাই শুরুর দিকে যে তাঁকে পাবে না, কোনও সন্দেহ নেই। কিন্তু বাকি টুর্নামেন্টে কি পাওয়া যাবে? তীব্র সংশয় রয়েছে।

১৯ সেপ্টেম্বর মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ ধোনির টিমের। রোহিতের টিম নিয়ে ছক কষার পাশাপাশি ধোনিকে ভাবতে হচ্ছে বিকল্প ওপেনার নিয়েও। ফাফ দারুণ ফর্মে ছিলেন। তাঁর আগ্রাসী ফর্মই চেন্নাইকে স্বস্তি দিচ্ছিল। কিন্তু আচমকা চোট চাপে ফেলে দিয়েছে চেন্নাইকে। বার্বাডোজ রয়্যালসের বিরুদ্ধে খেলার সময় কুঁচকিতে চোট পেয়েছেন। প্রথম সেমিফাইনালেও তিনি নামতে পারেননি। তবে তাঁর চোটের হাল কী, তা নিয়ে অবশ্য কোনও বিবৃতি দেওয়া হয়নি।

গত আইপিএলে ভরাডুবি হয়েছিল ধোনির চেন্নাইয়ের। সেখান থেকে দারুণ ঘুরে দাড়িয়েছে সিএসকে। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দুইয়ে তারা। ধোনির মতোই ফর্মে আছেন দেবদত্ত পাড়িক্কল, সুরেশ রায়না। সেই সঙ্গে ফাফও ভালো খেলেছিলেন। দেবদত্ত-ফাফ জুটিই ভরসার জায়গা তৈরি করছিল। দক্ষিণ আফ্রিকানকে পাওয়া না গেলে ধোনি কী করবেন, সেটাই দেখার।

তবে এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে, ধোনি এ বারের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন। হয়তো এটাই ক্রিকেটার হিসেবে তাঁর শেষ আইপিএল। ভারতীয় টিমের মেন্টর হওয়ার পর স্বার্থের সংঘাত নিয়ে প্রশ্ন উঠেছে। চেন্নাইয়ের ক্যাপ্টেন কী করে ভারতীয় টিমের মেন্টর হন, তাও বলা হয়েছে। তার পর থেকেই বলা হচ্ছে, আমিরশাহির বাকি আইপিএল ম্যাচে টিমকে নেতৃত্ব দিয়ে ক্রিকেটকে বিদায় জানাবেন। আর আলোকিত করে রাখতে চান আইপিএল ট্রফি দিয়ে। কিন্তু ফাফ দু প্লেসির চোট চাপে ফেলে দিয়েছে তাঁকেও।

আরও পড়ুন: Lasith Malinga: ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

Click on your DTH Provider to Add TV9 Bangla