Suryakumar Yadav: সামনেই বাংলাদেশ সিরিজ, লাল-বলে নজরে সূর্যকুমার যাদব ও শ্রেয়স আইয়ার

Indian Cricket Team: লাল-বলের ক্রিকেটে জায়গা শক্ত করতে পারেননি সূর্যকুমার যাদব। দেশের হয়ে মাত্র একটি টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন স্কাই। তাঁর লক্ষ্য এ বার লাল-বলের ক্রিকেটেই। সামনেই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ।

Suryakumar Yadav: সামনেই বাংলাদেশ সিরিজ, লাল-বলে নজরে সূর্যকুমার যাদব ও শ্রেয়স আইয়ার
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 10:31 PM

টি-টোয়েন্টি ক্রিকেটে সেরা ব্যাটার সূর্যকুমার যাদব। ভারতীয় দলকে নেতৃত্বও দিয়েছেন। সদ্য শ্রীলঙ্কার মাটিতে ভারতের টি-টোয়েন্টি ক্যাপ্টেন ছিল সূর্যকুমার যাদবই। এই ফরম্যাটে তাঁকেই স্থায়ী ক্যাপ্টেন ধরা হচ্ছে। সংক্ষিপ্ত ফরম্যাটে ধারাবাহিক হলেও লাল-বলের ক্রিকেটে জায়গা শক্ত করতে পারেননি সূর্যকুমার যাদব। দেশের হয়ে মাত্র একটি টেস্ট খেলার সুযোগ পেয়েছিলেন স্কাই। তাঁর লক্ষ্য এ বার লাল-বলের ক্রিকেটেই। সামনেই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ। দলে জায়গা পেতে মরিয়া সূর্যকুমার যাদবও। তারই প্রস্তুতি শুরু রাত পোহালেই।

বুচি বাবু আমন্ত্রণমূলক প্রতিযোগিতায় অনবদ্য পারফর্ম করেছেন ঈশান কিষাণ। গত বছর ঘরোয়া ক্রিকেট না খেলে বোর্ডের রোষে পড়েছিলেন। বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন। ক্রমশ জাতীয় দলের কড়া নাড়ছেন ঈশান। কাল থেকে বুচি বাবুতে শুরু হচ্ছে মুম্বই বনাম তামিলনাডু একাদশের ম্যাচ। মুম্বইকে নেতৃত্ব দেবেন সরফরাজ খান। টিমে সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ারও রয়েছেন। তারকাদের মধ্যে নজরে এই দুই ক্রিকেটারই।

এই খবরটিও পড়ুন

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে গত সিরিজে বিরাট কোহলি ছিলেন না। চোটের জন্য পুরো সিরিজে অনেক তারকা ক্রিকেটারকেই পাওয়া যায়নি। বেশ কিছু তরুণ ক্রিকেটারের টেস্ট অভিষেক হয়েছিল। তাঁদের মধ্যে একজন সরফরাজ খান। বাংলাদেশের বিরুদ্ধে হেভিওয়েটরা দলে ফিরছেন। ফলে জায়গা ধরে রাখার প্রবল লড়াই। বুচি বাবুতে ভালো পারফর্ম করে সেই লক্ষ্যই পূরণ করতে চান সরফরাজ। পাশাপাশি বলতে হয় শ্রেয়স আইয়ারের কথাও। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের মাঝপথেই চোটের কারণে ছিটকে গিয়েছিলেন। টেস্ট দলে ফিরতে তাঁর কাছেও পরীক্ষা।