India Tour of South Africa: বিরাটের ব্যাটই বিতর্কের জবাব দেবে, আশাবাদী কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা

Rajkumar Sharma on Virat Kohli: প্রোটিয়াদের আগুনে বোলিং সামলে প্রথমবার টেস্ট সিরিজ জয়ের খোঁজে টিম ইন্ডিয়া। কোহলির ফর্ম দলের জয়ের ক্ষেত্রে বড় ভূমিকা নেবে, মনে করেন তাঁর ছেলেবেলার কোচ।

India Tour of South Africa: বিরাটের ব্যাটই বিতর্কের জবাব দেবে, আশাবাদী কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা
বিতর্কের জবাব দেবে কোহলির ব্যাট, বলছেন তাঁর ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা (ছবি-বিরাট কোহলি টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 1:41 PM

নয়াদিল্লি: অপেক্ষার আর মাত্র ২৪ ঘণ্টা। ২৬ ডিসেম্বর, বক্সিং ডে টেস্টের (Boxing Day Test) দিন শুরু হতে চলেছে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) তিন ম্যাচের টেস্ট সিরিজ। বোর্ড-কোহলির সম্পর্ক নিয়ে গত কয়েকদিনে বিশেষ আলোচনা হলেও, সে সব দূরে সরিয়ে রেখে ভিকের ফোকাসে এখন শুধু প্রোটিয়াদের ঘরের মাঠে হারানো। ভারতেক টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে বিতর্কের শেষ নেই। তবে কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা (Rajkumar Sharma) আশাবাদী, ব্যাট হাতে সব বিতর্কের সঠিক জবাব দেবেন কোহলি।

প্রোটিয়াদের বিরুদ্ধে নিজের সেরাটা দেওয়ার জন্য কোনও কমতি রাখছেন না বিরাট। দ্রাবিড়ের অধীনে নেটে অনুশীলনে বাড়তি নজর দিচ্ছেন তিনি। তবে কি ব্যাট হাতেই সব বিতর্কের জবাব দিতে চলেছেন ভিকে? এই প্রশ্নের উত্তরে বিরাটের ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা বলেন, “এমনটা হলে ভালোই হবে। ও বরাবরই বিতর্কের জবাব ব্যাটের মাধ্যমে দিয়ে এসেছে। এ বারও ও যদি সেটা করতে পারে, তা হলে খুবই ভালো হবে। ওর রান করাটা ভারতীয় দলের জন্যও গুরুত্বপূর্ণ।”

প্রোটিয়াদের আগুনে বোলিং সামলে প্রথমবার টেস্ট সিরিজ জয়ের খোঁজে টিম ইন্ডিয়া। কোহলির ফর্ম দলের জয়ের ক্ষেত্রে বড় ভূমিকা নেবে, মনে করেন তাঁর ছেলেবেলার কোচ। এ ব্যাপারে রাজকুমার বলেন, “দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণ, বিশেষত ওদের ফাস্ট বোলিং আক্রমণ অসাধারণ। তাই বিরাটের ফর্মে থাকাটা ভারতের কাছে কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। ও যেভাবে নিজেকে প্রস্তুত করছে, আমি নিশ্চিত ও সফল হবেই এবং দলের হয়েও প্রচুর রান করবে।”

এই নিয়ে তৃতীয় বার দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছেন কোহলি। গত দু’বারের সফরে কোহলি প্রোটিয়াদের দেশে তাদের বিরুদ্ধে ৫৫৮ রান করেছিলেন। যার মধ্যে ছিল ২টি শতরান ও দুটি অর্ধশতরান। এ বারও কোহলির ব্যাট যেন প্রোটিয়াদের দেশে জ্বলে ওঠে, সেই প্রার্থনাই করছে বিরাটভক্তরা। আর যাবতীয় সমালোচনার উত্তর দেওয়ার জন্যও, ভিকেই কাছে এই সিরিজে রান পাওয়াটা বিশেষ গুরুত্বপূর্ণ। এমনটাই বলছে ক্রিকেটমহল।

আরও পড়ুন: Shubman Gill: ‘কেকেআরের জার্সিতেই চিরকাল খেলতে চাই’, শুভমন গিল

আরও পড়ুন: India vs South Africa: ৫ নম্বরে কে? ‘রাহানে, শ্রেয়স, হনুমার মধ্যে একজনকে বাছতে হবে’, বলছেন রাহুল

আরও পড়ুন: India vs South Africa: কোচ রাহুলের টোটকাতেই সাফল্য পাচ্ছেন ওপেনার মায়াঙ্ক