Iftikhar Ahmed: এক ওভারে ৬ ছক্কা! যুবরাজকে ছুঁয়ে ফেললেন পাক ক্রিকেটার

PSL 2023: ৬ বলে ৬ ছক্কা হাঁকানোর রেকর্ড ক্রিকেটের ইতিহাসে বিরল নয়। হার্সেল গিবস, কায়রন পোলার্ড, যুবরাজ সিং (Yuvraj Singh), জসকরন মালহোত্রার মতো বেশ কিছু ক্রিকেটারের এই রেকর্ড রয়েছে। এ বার এই তালিকায় নাম লেখালেন পাকিস্তানের (Pakistan) তারকা ব্যাটার।

Iftikhar Ahmed: এক ওভারে ৬ ছক্কা! যুবরাজকে ছুঁয়ে ফেললেন পাক ক্রিকেটার
এক ওভারে ৬ ছক্কা! যুবরাজকে ছুঁয়ে ফেললেন পাক ক্রিকেটারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 12:59 PM

কোয়েটা: ৬ বলে ৬ ছক্কা হাঁকানোর রেকর্ড ক্রিকেটের ইতিহাসে বিরল নয়। হার্সেল গিবস, কায়রন পোলার্ড, যুবরাজ সিং (Yuvraj Singh), জসকরন মালহোত্রার মতো বেশ কিছু ক্রিকেটারের এই রেকর্ড রয়েছে। এ বার এই তালিকায় নাম লেখালেন পাকিস্তানের (Pakistan) তারকা ব্যাটার ইফতিকার আহমেদ (Iftikhar Ahmed)। রবিবার পাকিস্তান সুপার লিগের (Pakistan Super League 2023) এক প্রদর্শনী ম্যাচে এক ওভারে ৬ টি ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েছেন তিনি। শেষ পর্যন্ত ৫০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন ইফতিকার। ম্যাচের বিস্তারিত তথ্য তুলে ধরল TV9 Bangla

রবিবার পাকিস্তানি সুপার লিগের প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয়েছিল কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও পেশোওয়ার জালমি। কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে ইনিংসের শেষ ওভারে ওয়াহাব রিয়াজের বলে ৬ টি ছক্কা হাঁকান এই পাকিস্তানি ব্যাটার। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের ঝুলিতে ছিল ১৮৪ রান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স তাঁর। ১০ ম্যাচে ৩৪৭ রানের রেকর্ড রয়েছে। একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি দিয়ে বিপিএল শেষ করেন। তারপর দেশে ফিরেও সেই ফর্ম অব্যাহত ইফতিকারের। এই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন খুশদিল শাহ ও আব্দুল ওয়াহিদরা।

রবিবার কোয়েটার নবাব আকবর বুগতি স্টেডিয়ামে এই ম্যাচ চলাকালীন এক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। স্টেডিয়াম থেকে কয়েক মাইল দূরেই ঘটনাটি ঘটে। যার জেরে কিছুক্ষণের জন্য স্থগিত রাখা হয় ম্যাচ। ক্রিকেটারদের নিরাপত্তার স্বার্থে ড্রেসিং রুমে নিয়ে যাওয়া হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে ফের শুরু হয় ম্যাচ। সবকিছুর মধ্যে ইফতিকারের দুরন্ত ফর্ম মুগ্ধ করেছে দর্শকদের। যে ভাবে তিনি জ্বলে উঠেছেন, তাতে আঁচ করা যাচ্ছে আসন্ন পিএসএলে ছাপ ফেলতে চলেছেন তিনি। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে পাকিস্তান সুপার লিগ। এই টুর্নামেন্টে নজর থাকবে পাক তারকা ইফতিকারের ওপর। এ বারের পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের প্রথম ম্যাচ রয়েছে ১৫ ফেব্রুয়ারি। প্রতিপক্ষ মুলতানস সুলতানস।