WTC Final 2023: আইপিএলের জন্য মাথায় হাত দ্রাবিড়ের! WTC Final নিয়ে বিরাট চিন্তা ভারতীয় শিবিরে

India vs Australia, WTC Final : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরু হতে আর বেশি দেরি নেই। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা এখনও ব্যস্ত আইপিএলে। তাই আইপিএলের জন্য ভারতের বিশ্ব টেস্ট ফাইনালের প্রস্তুতি ঠিকমতো হচ্ছে না। যা নিয়ে বেশ চিন্তায় টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট।

WTC Final 2023: আইপিএলের জন্য মাথায় হাত দ্রাবিড়ের! WTC Final নিয়ে বিরাট চিন্তা ভারতীয় শিবিরে
আইপিএলের জন্য মাথায় হাত দ্রাবিড়ের! WTC Final নিয়ে বিরাট চিন্তা ভারতীয় শিবিরেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 11:48 AM

কলকাতা : ভারতের ক্রিকেট প্রেমীরা এখন মেতে রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ক্রিকেট বিনোদনে ঠাসা আইপিএল শেষ হলেই রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final)। এই নিয়ে টানা দ্বিতীয়বার বিশ্ব টেস্ট ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। এর আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের উদ্বোধনী সংস্করণে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। সে বার কিউয়িদের বিরুদ্ধে রানার্স হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল ভারতকে। এ বার বিশ্ব টেস্ট ফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অজিদের হারিয়ে অধরা মাধুরী লাভ করতে চায় টিম ইন্ডিয়া। কিন্তু WTC ফাইনালের জন্য ভারত কি প্রস্তুত? প্রশ্ন রয়েছে। উত্তর নেই। কারণ, বিশ্ব টেস্ট ফাইনাল শুরু হতে আর বেশি দেরি নেই। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা এখনও ব্যস্ত আইপিএলে (IPL)। তাই আইপিএলের জন্য ভারতের বিশ্ব টেস্ট ফাইনালের প্রস্তুতি ঠিকমতো হচ্ছে না। যা নিয়ে বেশ চিন্তায় টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট। বিস্তারিত রইল TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ওভালে, ৭-১১ জুন। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, ভারতের টিম ম্যানেজমেন্ট এই ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের প্রস্তুতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। দলের সাপোর্ট স্টাফদের পক্ষ থেকে প্রত্যেক ক্রিকেটারকে তাঁদের ফিটনেস মান পরীক্ষা করতে বলা হয়েছে। একইসঙ্গে আইপিএল চলাকালীন ভারতীয় ক্রিকেটাররা লাল বলে অনুশীলন করছেন কিনা তাও জানতে চাওয়া হয়েছে।

WTC Final এর জন্য ক্রিকেটারদের প্রস্তুতি নিয়ে চিন্তিত টিম ম্যানেজমেন্ট

ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে WTC Final এর জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াডে থাকা প্রত্যেক ক্রিকেটারকে মে মাস থেকে কাজের চাপ বাড়াতে বলা হয়েছিল। WTC ফাইনালে ৯০ ওভারের খেলা হবে। সেক্ষেত্রে ক্রিকেটারদের মাঠে থাকতে হবে ৬ ঘণ্টা। এমতাবস্থায় টিম ম্যানেজমেন্ট চায় ক্রিকেটারই এতে অভ্যস্ত থাকুন। তবে ভারতীয় ক্রিকেটাররা আইপিএলের ফলে বেশিক্ষণ মাঠে কাটাতে পারছেন না। আরও ভালো করে বললে, টিম ম্যানেজমেন্টের কথা মতো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট ফাইনালের প্রস্তুতি ঠিকঠাক হচ্ছে না রোহিতদের।

আইপিএল চলছে বলে ভারতের প্রস্তুতি ম্যাচ বাতিল!

ভারতীয় টিম ম্যানেজমেন্টের আরও একটি চিন্তার বিষয় হল, আইপিএলের কারণে বিশ্ব টেস্ট ফাইনালের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে পারছে না টিম ইন্ডিয়া। আসলে সকল ক্রিকেটার নিজের নিজের আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে ব্যস্ত হওয়ার ফলে, একসঙ্গে তাঁদের পাওয়া যাচ্ছে না। আর আইপিএল চলার জন্য বিশ্ব টেস্ট ফাইনালের আগে আপাতত কোনও প্রস্তুতি ম্যাচও হচ্ছে না।