IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের লড়াইয়ে আজ হাসারঙ্গার সুযোগ চাহালকে টপকে যাওয়ার

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৫৯টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের লড়াইয়ে আজ হাসারঙ্গার সুযোগ চাহালকে টপকে যাওয়ার
IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের লড়াইয়ে আজ হাসারঙ্গার সুযোগ চাহালকে টপকে যাওয়ারImage Credit source: RCB Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2022 | 9:30 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) এর চলতি মরসুমে এখনও অবধি ৫৯টি ম্যাচ হয়েছে। আজ শুক্রবার, ব্র্যাবোর্ন স্টেডিয়ামে দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) মুখে নামবে মায়াঙ্কের পঞ্জাব কিংস (PBKS)। বৃহস্পতিবার ওয়াংখেড়েতে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখে নেমেছিল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। ওই ম্যাচে চেন্নাই হারলেও ৩ উইকেট নিয়ে বেগুনি টুপির লড়াইয়ে প্রথম ১০-এ ঢুকে পড়েছেন সিএসকের তরুণ ক্রিকেটার মুকেশ চৌধুরি। তবে এখনও পর্যন্ত আইপিএলের পার্পল ক্যাপ রয়েছে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালের দখলেই। কিন্তু আজ আরসিবির ভানিন্দু হাসারঙ্গার সামনে সুযোগ থাকবে যুজিকে টপকে যাওয়ার। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৫৯টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) চলতি আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৫৯টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এখনও অবধি চলতি আইপিএল-এর ১২টি ম্যাচে খেলে মোট ৪৮ ওভার বল করে ৩৬২ রান দিয়ে ২৩টি উইকেট নিয়েছেন চাহাল।

২) আজ ২টি উইকেট নিলে হাসারঙ্গা ছুঁয়ে ফেলবেন চাহালকে। আর তিনটি উইকেট পেলে তিনি পেয়ে যাবেন পার্পল ক্যাপ। বেগুনি টুপি দখলের লড়াইয়ে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এখনও অবধি এ বারের আইপিএলের ১২টি ম্যাচে খেলে ২১টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৪১ ওভার বল করে ৩২২ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

৩) পার্পল ক্যাপের দৌড়ে তিন নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav)। চলতি আইপিএলে এখনও অবধি ১২টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। এবং ১২টি ম্যাচে মোট ৪২.৪ ওভার বল করে ৩৭২ রান খরচ করেছেন। এবং কুলদীপ ঝুলিতে ভরেছেন ১৮টি উইকেট।

৪) আজ প্রোটিয়া তারকা কাগিসো রাবাডার কাছেও সুযোগ রয়েছে পার্পল ক্যাপের দৌড়ে উন্নতি করার। আপাতত পার্পল ক্যাপের হাড্ডাহাড্ডি লড়াইয়ে চার নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাডা (Kagiso Rabada)। চলতি আইপিএলের ১০টি ম্যাচে খেলে ৩৭ ওভার বল করে মোট ৩২৩ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ১৮টি উইকেট।

৫) বেগুনি টুপির দৌড়ে ৫ নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন (T Natarajan)। চলতি আইপিএলে এখনও অবধি ৯টি ম্যাচে খেলেছেন তিনি। এবং ৩৫ ওভার বল করে ৩০৩ রান খরচ করে ১৭ টি উইকেট নিয়েছেন নটরাজন।