Ishan Kishan: ঈশান কিষাণের দলীপে খেলা অনিশ্চিত, জাতীয় দলে ফেরার স্বপ্ন বিঁশবাও জলে!

Duleep Trophy: এ বারের দলীপ ট্রফিতে ভালো পারফর্ম করলে দীর্ঘদিন পর ভারতীয় টিমে ফেরা হত ঈশান কিষাণের। সামনেই দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ ভারতের। কিন্তু দলীপে না খেললে, বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টেস্ট টিমে ঈশান ফিরবেন কিনা পরিষ্কার নয়।

Ishan Kishan: ঈশান কিষাণের দলীপে খেলা অনিশ্চিত, জাতীয় দলে ফেরার স্বপ্ন বিঁশবাও জলে!
ঈশান কিষাণের দলীপে খেলা অনিশ্চিত, জাতীয় দলে ফেরার স্বপ্ন বিঁশবাও জলে!Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 05, 2024 | 2:45 PM

কলকাতা: দলীপ ট্রফিতে (Duleep Trophy) নজর কাড়তে পারলে জাতীয় দলের দরজা হয়তো খুলে যেত ঈশান কিষাণের (Ishan Kishan) জন্য। কিন্তু তাঁর ভারতীয় টিমে ফেরার স্বপ্ন যেন এখন বিঁশবাও জলে! আগামিকাল, বৃহস্পতিবার থেকে শুরু হবে এ বারের দলীপ ট্রফি। সম্প্রতি জানা গিয়েছে, দলীপের প্রথম ম্যাচে উইকেটকিপার ব্যাটার ঈশান কিষাণকে পাওয়া যাবে না। কিন্তু কেন?

ক্রিকবাজের এক রিপোর্ট অনুযায়ী, ঈশান কিষাণের হয়তো চোট রয়েছে। তাই তাঁকে দলীপ ট্রফিতে প্রথম ম্যাচে হয়তো দেখা যাবে না। টিম-ডি-এ শ্রেয়স আইয়ারের নেতৃত্বে খেলার কথা ঈশানের। তিনি না খেললে ওই টিমে উইকেটকিপার বিকল্প হিসেবে রয়েছেন কেএস ভরত। ঈশান যে দলীপের পরের ম্যাচে ফিরবেন, তাও নিশ্চিত নয়। একইসঙ্গে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের উইকেটকিপার ব্যাটারের বিকল্প হিসেবে টিম-ডিতে নেওয়া হতে পারে সঞ্জু স্যামসনকে। রাতের দিকে বোর্ডের তরফে সরকারি ভাবে জানানো হয়, দলীপের প্রথম রাউন্ডে নেই ঈশান। পাশাপাশি সূর্যকুমার যাদব এবং প্রসিধ কৃষ্ণর ছিটকে যাওয়াও নিশ্চিত করেছে বোর্ড। ঈশানের জায়গায় নেওয়া হয়েছে সঞ্জুকে।

দলীপ ট্রফিতে ভালো পারফর্ম করলে দীর্ঘদিন পর ভারতীয় টিমে ফেরা হত ঈশানের। সামনেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ ভারতের। কিন্তু সেখানে ঈশান ফিরবেন কিনা, তা পরিষ্কার নয়। ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজে উইকেটকিপারের দায়িত্ব নেওয়ার জন্য মরিয়া ঋষভ পন্থ। সীমিত ওভারের সিরিজে ফিরলেও, পন্থের এখনও টেস্টে প্রত্যাবর্তন হয়নি। ফলে তিনি দলীপে ভালো খেলে টেস্টে জায়গা ফিরে পেতে চান।

এই খবরটিও পড়ুন

ঈশান এই সিরিজের জন্য উইকেটকিপার ব্যাটারের দৌড়ে থাকলে সেখানে পন্থের লড়াই হত তাঁর সঙ্গে। কিন্তু প্রথম রাউন্ডে খেলতে না পারলে ঈশানের ফেরা কঠিন। পন্থের লড়াইটা হবে ধ্রুব জুরেলের সঙ্গেই। টিম-এ-তে ধ্রুব রয়েছেন। টেস্টে এ বছরই ধ্রুবর ডেবিউ হয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ভালো পারফর্ম করেছিলেন। ফলে দলীপে নির্বাচকদের নজরে পড়ে গেলে নিশ্চিত ভাবে পন্থের সঙ্গে লড়াই হবে তাঁর। কে জেতেন, সেটাই দেখার।