KL Rahul: আমরা মিডল অর্ডারে একজনকে… যে কারণে রাহুলের বদলে বিশ্বকাপ দলে সঞ্জু

T20 World Cup 2024: চলতি আইপিএলে (IPL) লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুলও (KL Rahul) ভালো ছন্দে রয়েছেন। ১০ ম্যাচে ৪০৬ রান করে তিনি রয়েছেন আইপিএলের সবচেয়ে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় ৪ নম্বরে। কিন্তু তাঁর ঠাঁই হয়নি বিশ্বকাপ টিমে। এ বার প্রেস কনফারেন্সে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে নির্বাচক প্রধান অজিত আগরকর জানালেন, কেন লোকেশ রাহুলকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হল না।

KL Rahul: আমরা মিডল অর্ডারে একজনকে... যে কারণে রাহুলের বদলে বিশ্বকাপ দলে সঞ্জু
KL Rahul: আমরা মিডল অর্ডারে একজনকে... যে কারণে রাহুলের বদলে বিশ্বকাপ দলে সঞ্জুImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 02, 2024 | 6:51 PM

কলকাতা: ভারতের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) স্কোয়াডে নজর রাখলে দেখা যাবে সুযোগ পেয়েছেন ২ উইকেটকিপার ব্যাটার। এক, ঋষভ পন্থ। দুই, সঞ্জু স্যামসন। চলতি আইপিএলে (IPL) লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুলও (KL Rahul) ভালো ছন্দে রয়েছেন। ১০ ম্যাচে ৪০৬ রান করে তিনি রয়েছেন আইপিএলের সবচেয়ে বেশি রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকায় ৪ নম্বরে। কিন্তু তাঁর ঠাঁই হয়নি বিশ্বকাপ টিমে। এ বার প্রেস কনফারেন্সে ভারত অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে নির্বাচক প্রধান অজিত আগরকর জানালেন, কেন লোকেশ রাহুলকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হল না।

আসন্ন বিশ্বকাপে ভারতীয় টিম ম্যানেজমেন্ট দলের মিডল অর্ডার মজবুত করতে চাইছে। যে কারণে লোকেশ রাহুলের বিশ্বকাপ টিমে শিঁকে ছিড়ল না। অজিত এই প্রসঙ্গে বলেন, ‘কেএল রাহুল ভয়ঙ্কর প্লেয়ার, আমরা সকলেই সেটা জানি। আমরা এমন একজনকে খুঁজছিলাম যে মিডল অর্ডারে ব্যাটিং করতে পারে। আর কেএল টপ অর্ডারে ব্যাট করে।’

বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের যে ভারতীয় টিম ঘোষণা করা হয়েছে, তাতে ভারসাম্য রাখা হয়েছে বলে দাবি নির্বাচক প্রধানের। লোকেশ রাহুল টপ অর্ডারে ব্যাটিং করেন বলেই ভারতের বিশ্বকাপ টিমে উইকেটকিপারের বিকল্প হিসেবে এগিয়ে গিয়েছেন সঞ্জু ও পন্থ। অজিতের কথায়, ‘৫ নম্বরে ঋষভ ব্যাট করে। সঞ্জুও পরের দিকে ব্যাট করতে পারে। আমরা মনে করি এই জায়গাটা গুরুত্বপূর্ণ। দু’জনই অসাধারণ ক্রিকেটার।’

ঋষভ পন্থ দীর্ঘ দেড় বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন। তিনি যে ভারতীয় টিমের প্রথম পছন্দের উইকেটকিপার, তা নিয়ে আলোচনা চলে ক্রিকেট মহলে। এ বারের আইপিএলে এখনও অবধি পন্থের ঝুলিতে ১১ ম্যাচে ৩৯৮ রান এসেছে। আর রাজস্থানের অধিনায়ক সঞ্জু ৯ ম্যাচে করেছেন ৩৮৫ রান। এ বার দেখার আইসিসি টি-২০ বিশ্বকাপে ভারতের উইকেটকিপার হিসেবে কাকে খেলতে দেখা যায়।