Sarfaraz Khan: ইরানি কাপে মুম্বই জার্সিতে উজ্জ্বল সরফরাজ খান, ১৪ বাউন্ডারিতে দুরন্ত সেঞ্চুরি

Irani Cup: এই যে সরফরাজ খান সেঞ্চুরি করলেন অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে, তাঁকে মুম্বই টিমে পাওয়া যাবে কিনা, তা নিয়ে সংশয় ছিল। কারণ, বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল কানপুর একাদশ কী হচ্ছে, সেটার উপর নির্ভর করবে মুম্বইয়ের তারকা সরফরাজকে ইরানি কাপে পাওয়া যাবে কিনা।

Sarfaraz Khan: ইরানি কাপে মুম্বই জার্সিতে উজ্জ্বল সরফরাজ খান, ১৪ বাউন্ডারিতে দুরন্ত সেঞ্চুরি
Sarfaraz Khan: ইরানি কাপে মুম্বই জার্সিতে উজ্জ্বল সরফরাজ খান, ১৪ বাউন্ডারিতে দুরন্ত সেঞ্চুরি Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 02, 2024 | 1:45 PM

কলকাতা: মুম্বইয়ের জার্সিতে লখনউয়ে ঝড় তুলে শিরোনামে সরফরাজ খান। ইরানি কাপে (Irani Cup) সরফরাজ খানের (Sarfaraz Khan) দুরন্ত সেঞ্চুরি নিয়ে আলোচনা চলছে। অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে দ্বিতীয় দিন ১৪৯ বলে তিন অঙ্কের রানে পৌঁছান সরফরাজ খান। তাঁর আগে অবশ্য মুম্বই অধিনায়ক অজিঙ্ক রাহানের শতরান হয়ে যেত। কিন্তু ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করেন রাহানে।

এই যে সরফরাজ সেঞ্চুরি করলেন অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে, তাঁকে মুম্বই টিমে পাওয়া যাবে কিনা, তা নিয়ে সংশয় ছিল। কারণ, বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল কানপুর একাদশ কী হচ্ছে, সেটার উপর নির্ভর করবে মুম্বইয়ের তারকা সরফরাজকে ইরানি কাপে পাওয়া যাবে কিনা। একইসঙ্গে অবশিষ্ট ভারত একাদশের ধ্রুব জুরেল, যশ দয়ালদের ক্ষেত্রেও একই বার্তা দেওয়া হয়েছিল। চেন্নাই টেস্টের চতুর্থ দিনের খেলা শেষ হতেই তিন ক্রিকেটারকে ছেড়ে দেওয়া হয়।

এই খবরটিও পড়ুন

মুম্বইয়ের দুই ওপেনার ব্যর্থ হন। পৃথ্বী শ (৪) ও আয়ুষ (১৯)। তিনে নামা হার্দিক শূন্যে ফেরেন। এরপর ক্যাপ্টেন রাহানে ও শ্রেয়স জুটি বাঁধেন। ৫৭ রান করে শ্রেয়স আউট হলে এরপর অজিঙ্ক ও সরফরাজ মিলে মুম্বইকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা করতে থাকেন। প্রথম দিনের শেষে ৮৬ রানে অপরাজিত ছিলেন রাহানে এবং সরফরাজ ৫৪ রানে। লাঞ্চ বিরতির আগে রাহানে আউট হয়ে যান। আর সেই সময় সরফরাজ অপরাজিত থাকেন ১০৩ রানে এবং তনুষ কোটিয়ান অপরাজিত থাকেন ২৬ রানে।

ইরানি কাপে একসঙ্গে সরফরাজ ও মুশিরকে খেলতে দেখা যেতে পারত। গাড়ি দুর্ঘটনার কারণে মুম্বইয়ের হয়ে অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে খেলতে পারছেন না সরফরাজের ভাই। কয়েকদিন আগে আজমগড় থেকে লখনউ আসার পথে পথ দুর্ঘটনার কবলে পড়েছিলেন মুশির খান। তাঁর সঙ্গে ছিলেন তাঁর বাবা, কোচ নওশাদ খান। আপাতত চোটের কারণে ইরানি কাপে খেলা হচ্ছে না মুশিরের। মুম্বই টিমে সরফরাজের মতো মুশিরও ছিলেন। ঘরোয়া ক্রিকেটে এই দুই ভাই ভালো পারফর্ম করেন। এ বার অজিঙ্ক রাহানের নেতৃত্বাধীন মুম্বইয়ের হয়ে লখনউয়ে শতরান হাঁকালেন সরফরাজ।