Hardik Pandya-Shubman Gill : ‘শুভমনকে ব্যাট করতে দেখে ভয় লাগছিল’, কেন বলছেন হার্দিক?

Shubman Gill : কী এমন ঘটল যে আমূল পাল্টে গেলেন শুভমন গিল? যে ধারায় ব্যাটিং করতেন তাতে ভরসা ছিল, আগ্রাসন নজরে পড়েনি। যে ঘরানার ক্রিকেটার ছিলেন তাতে মনে হয়েছিল দ্রাবিড়, লক্ষ্মণদের মতো দায়িত্ববান হবেন। উল্টোদিকে বোলার যে-ই হোন না কেন, তাঁর উইকেট অর্জন করতে হবে। অর্থাৎ আউট হবেন না শুভমন।

Hardik Pandya-Shubman Gill : 'শুভমনকে ব্যাট করতে দেখে ভয় লাগছিল', কেন বলছেন হার্দিক?
'শুভমনকে ব্যাট করতে দেখে ভয় লাগছিল', কেন বলছেন হার্দিক?Image Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 2:30 PM

আমেদাবাদ : শুভমন গিলকে (Shubman Gill) থামানোই যাচ্ছে না। আইপিএলের মঞ্চ কাঁপিয়ে দিচ্ছেন পঞ্জাব দা পুত্তর। এ বারের আইপিএলের (IPL 2023) অন্যতম সফল ক্রিকেটার গুজরাট টাইটান্সের (Gujarat Titans) তারকা ওপেনার গিল। ২২ গজে ২৩ বছরের গিলের শাসন দেখে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। শুক্রবার ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে নেমেছিল গুজরাট টাইটান্স। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ৬০ বলে ১২৯ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়েছেন গিল। এমন বিস্ফোরক, বোলার-নিধন ষজ্ঞ সচরাচর চোখে পড়ে না। গিলের ব্যাট থেকে এসেছে ৭টি চার ও ১০টি ছয়। স্ট্রাইকরেট ২১৫। শুভমনের ব্যাটিং দেখে মুগ্ধ ক্যাপ্টেন হার্দিক ম্যাচের শেষে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। একইসঙ্গে হার্দিক জানাতে ভোলেননি তিনি গিলের ব্যাটিং দেখে একসময় ভয় পেয়ে গিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

বাউন্সার হোক গুড লেন্থ, ওয়াইড ইয়র্কার হোক আর স্লোয়ার সব বলই যেন গ্যালারির নিরাপদ আশ্রয় খুঁজছিল। আইপিএল ক্রিস গেইল দেখেছে, এবি ডি ভিলিয়ার্স দেখেছে, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিংদের মতো মারকুটে ব্যাটার দেখেছে। সেই জন্মলগ্ন থেকে খুনখারাপি ব্যাটিং প্রোমোট করে এসেছে আইপিএল। ১৬ বছরে পা দিয়ে এই আইপিএলই যেন শুভমন গিলের কোনও ব্যাখ্যা খুঁজে পাচ্ছে না। যেমন পাচ্ছেন না হার্দিক পান্ডিয়া। গুজরাটের ক্যাপ্টেন বলছেন, ‘যে পরিমাণ ব্যাটিং ও করে, যে আগ্রাসী মনোভাব নিয়ে নামে, মনে হয় ওকে গিয়ে থামাই। সত্যি ওর ব্যাটিং দেখতে দেখতে ভয় পেয়ে গিয়েছিলাম। পুরস্কার বিতরণী মঞ্চেও আমি বলেছি ওর ব্যাটিং কতটা উপভোগ করেছি। শুভমন এখন নিজেকে অনেক পাল্টেছে। মাত্রাতিরিক্ত আত্মবিশ্বাসের জন্যই এমন বিস্ফোরক ফর্মে ছেলেটা।’

কী এমন ঘটল যে আমূল পাল্টে গেলেন শুভমন গিল? যে ধারায় ব্যাটিং করতেন তাতে ভরসা ছিল, আগ্রাসন নজরে পড়েনি। যে ঘরানার ক্রিকেটার ছিলেন তাতে মনে হয়েছিল দ্রাবিড়, লক্ষ্মণদের মতো দায়িত্ববান হবেন। উল্টোদিকে বোলার যে-ই হোন না কেন, তাঁর উইকেট অর্জন করতে হবে। অর্থাৎ আউট হবেন না শুভমন। কিন্তু এই শুভমনকে এ বারের আইপিএলের আগে বোধহয় কেউই চিনতেন না। দেশের হয়ে গত এক বছরে সব ফর্ম্যাটে সেঞ্চুরি করেছেন গিল। এই আইপিএলে আরও কয়েক ধাপ এগিয়ে বিস্ফোরক গিলের জন্ম হয়েছে। যিনি একাই গিলে ফেলছেন প্রতিপক্ষ টিমকে। ২০২১ সালে কেকেআরের হয়ে খেলেছিলেন আইপিএলে। কিন্তু সেভাবে ছাপ রাখতে পারেননি। নাইট ম্যানেজমেন্ট তাই শুভমনকে বয়ে বেড়ানোর দায় বড় দ্রুতই ঝেড়ে ফেলেছিল। সেই ক্রিকেটার যে গুজরাট টাইটান্সকে ট্রফির পর ট্রফি দেওয়ার স্বপ্ন দেখাবেন, কে জানত! গতবারও গুজরাটকে ফাইনালে তুলেছিলেন শুভমন। ১৬ ইনিংসে সেঞ্চুরি পাননি ঠিকই চারটে হাফসেঞ্চুরিসহ ৪৫০-এর উপর রান ছিল তাঁর অ্যাকাউন্টে। এ বার তো সুপার ডুপার হিট।