ICC Women’s World Cup 2022: বিশ্বকাপের আগে স্মৃতিকে নিয়ে স্বস্তি ভারতীয় শিবিরে

রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ চলাকালীন সাবনিম ইসমাইলের একখানা বাউন্সার স্মৃতির হেলমেটে গিয়ে লাগে। সঙ্গে সঙ্গে মাঠে এসে স্মৃতিকে পরীক্ষা করেন টিমের ডাক্তার।

ICC Women's World Cup 2022: বিশ্বকাপের আগে স্মৃতিকে নিয়ে স্বস্তি ভারতীয় শিবিরে
ICC Women's World Cup 2022: বিশ্বকাপের আগে স্মৃতিকে নিয়ে স্বস্তি ভারতীয় শিবিরে
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 5:08 PM

রাঙ্গিওরা: মেয়েদের বিশ্বকাপ (ICC Women’s World Cup 2022) শুরু হতে আর মাত্র তিন দিন বাকি। তার আগে কিছুটা স্বস্তি ফিরল ভারতীয় শিবিরে। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ (Warm Up) চলাকালীন ব্যাটিং করার সময় মাথায় চোট পেয়েছিলেন ভারতের তারকা ওপেনার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। বিশ্বকাপের আগে স্মৃতির এই চোট রীতিমতো চিন্তায় ফেলে দিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। তবে তাঁর চোট নিয়ে আর চিন্তায় থাকতে হবে না ভারতকে। চিকিৎসকরা জানিয়েছেন, স্মৃতি সুস্থ রয়েছেন। এবং আসন্ন বিশ্বকাপে তিনি অংশ নিতেও পারবেন।

রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ চলাকালীন সাবনিম ইসমাইলের একখানা বাউন্সার স্মৃতির হেলমেটে গিয়ে লাগে। সঙ্গে সঙ্গে মাঠে এসে স্মৃতিকে পরীক্ষা করেন টিমের ডাক্তার। প্রাথমিকভাবে পরীক্ষার পর স্মৃতি খেলা চালিয়ে যাওয়ার জন্য উপযুক্ত বলেই মনে হয়েছিল। কিন্তু একটা ওভার পরই তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, নিরাপত্তাজনিত সতর্কতা হিসেবে, স্মৃতিকে প্রথম ওয়ার্ম আপ ম্যাচে চোট পাওয়ার পর, বিশ্রাম করতে দেওয়া হয়েছিল এবং বর্তমানে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ম্যাচ চলাকালীন স্মৃতি বাঁম কানের লতিতে আঘাত অনুভব করেন। এবং তিনি তাই ব্যাটিং করার সময় অস্বস্তি অনুভব করেন। সেই জন্য মাঠ ছেড়ে যান তিনি। তবে, এই মুহূর্তে ভারতের ওপেনিং ব্যাটার ভালো আছেন এবং তাঁর অবস্থা স্থিতিশীল। কিন্তু তাঁর শারীরিক অবস্থা মেডিকেল টিম খতিয়ে দেখবে এবং তার পরই পরবর্তী ম্যাচে তাঁর অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আগামীকাল (১ মার্চ) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচ খেলবেন মিতালি রাজরা। এবং আগামী ৬ই মার্চ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ যাত্রা শুরু করবেন হরমনপ্রীতরা।

রবিবারের প্রথম প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২ রানের ব্যবধানে জিতেছে মিতালির ভারত। প্রথমে ব্যাটিং করে ৯ উইকেটের বিনিময়ে ২৪৪ রান তোলেন মিতালিরা। প্রোটিয়াদের বিরুদ্ধে দুরন্ত শতরান করেছেন মিতালির ডেপুটি হরমনপ্রীত কৌর। ফলে ফর্মে ফেরা হ্যারিকে নিয়েও স্বস্তি ফিরেছে ভারতীয় দলে।

আরও পড়ুন: IPL 2022: শিখর ধাওয়ান নয়, মায়াঙ্কেই আস্থা রাখল প্রীতির পঞ্জাব

আরও পড়ুন: India vs Sri Lanka: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড স্পর্শ করল রোহিতের ভারত

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: রাশিয়ার বিরুদ্ধে কড়া পদক্ষেপ ফিফার